ওয়ার্নার-স্টার্কদের ধুয়ে দিলেন ওয়ার্ন

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ জুলাই ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ৮:৩৮
আসরের অন্যতম ফেভারিট ছিল অস্ট্রেলিয়া। সবার আগে সেমিফাইনালের টিকিটও তারাই কাটে। কিন্তু ফাইনালে ওঠার লড়াইয়ে স্বাগতিক ইংল্যান্ডের কাছে এক রকম উড়ে গেছে অজিরা। যা কোনোভাবেই মানতে পারছেন না দলের সাবেক ক্রিকেট শেন ওয়ার্ন। কিংবদন্তি এই লেগস্পিনার অস্ট্রেলিয়ার কি-প্লেয়াদের পারফরম্যান্স নিয়ে সমালোচনা করেছেন। তবে সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথকে প্রশংসায় ভাসান ওয়ার্ন। বিপর্যয়ের মুখে ৮৫ রানের ইনিংস খেলা স্মিথকে নিয়ে ওয়ার্ন বলেন, ‘অসাধারণ। তাকে ছাড়া অস্ট্রেলিয়া ১৫০ রানও করতে পারতো না।
অন্য প্রান্তে উইকেট পড়তে থাকায় তার জন্য কাজটা কঠিন হয়ে পড়ে।’
এবারের আসরে এখন পর্যন্ত দ্বিতীয় সর্বাধিক রান অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নারের। ১০ ম্যাচে ৬৪৭ রান সংগ্রহ করেছেন ওয়ার্নার। সেমিতে মাত্র ৯ রান করে আউট হওয়ায় তাকে ১০ রেটিংয়ের মধ্যে মাত্র ৪ রেটিং দেন ওয়ার্ন। ওয়ার্নারকে নিয়ে তার মূল্যায়ন, ‘খুব ভালো টুর্নামেন্ট কাটিয়েছে, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সে দিনের সেরা বলে আউট হয়েছে। কিছুই করার ছিল না।’ অধিনায়ক অ্যারন ফিঞ্চের টুর্নামেন্টটাও ভালো কেটেছে। ৫০৭ রান করেছেন তিনি। কিন্তু সেমিফাইনালের মেরেছেন গোল্ডেন ডাক। ফিঞ্চকেও ৪ রেটিং দিয়ে ওয়ার্ন বলেন, ‘গোটা টুর্নামেন্টে সে ভালোই নেতৃত্ব দিয়েছে। দিনটা তার ছিল না। সে অবশ্যই হতাশ তবে একটা সান্ত্বনা পেতে পারে যে অন্তত টস জিতেছে...।’
বিশ্বকাপে এবার এক সংস্করণে সর্বাধিক উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন মিচেল স্টার্ক। ১০ ম্যাচে নিয়েছেন ২৭ উইকেট। তবে ফাইনালে খারাপ বোলিং করায় ওয়ার্নের সমালোচনা থেকে বাঁচতে পারেননি তিনিও। স্টার্ককে ৫ পয়েন্ট দিয়ে ওয়ার্ন বলেন, ‘গোটা টুর্নামেন্টে ভালো খেললেও সেমিতে ইংল্যান্ডের বিপক্ষে সে তেমন একটা আগ্রাসী ছিল না। মারাত্মক কোনো ডেলিভারি কিংবা টানা শর্ট বল করে ভয় দেখাতে পারেনি ইংলিশ ব্যাটসম্যানদের।’ গ্লেন ম্যাক্সওয়েল, নাথান লায়নকেও ৫ পয়েন্ট দেন ওয়ার্ন।
ওয়ার্ন সবচেয়ে কম ৩ পয়েন্ট দেন উসমান খাজার স্থলাভিষিক্ত হওয়া পিটার হ্যান্ডসকম্বকে। ১২ বলে ৪ রান করে আউট হন হ্যান্ডসকম্ব। তাকে নিয়ে ওয়ার্ন বলেন, তার দলে থাকা উচিত না। দেখে মনে হয়নি রান করতে পারবে। যতক্ষণ উইকেটে ছিল আরও তিন-চারবার আউট হতে পারতো।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সদরঘাটে ভবন ধসে বাবা ছেলে নিখোঁজ

পিএইচডি ডিগ্রি অর্জনের পথে মুশফিক!

বরগুনায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে গ্রেপ্তার ৩

গোয়েন্দা সংস্থার পরিচয়ে সচিবালয়ে তদবির করতে গিয়ে ধরা

এইচএসসিতে ফেল করায় আত্মহত্যা

বিড়ালে খাওয়া খাবার খেলেন রোগী (ভিডিও)

ডেঙ্গু নিধনের ওষুধে ভোজাল কি না, তদন্তের নির্দেশ: হাইকোর্ট

এবার এইচএসসিও পাস করলেন সেই মা

চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

এইচএসসিতে পাশের হারে দেশসেরা কুমিল্লা

মিন্নি ৫ দিনের রিমান্ডে

মিয়ানমারের শীর্ষ জেনারেলদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ

আদালতের নিরাপত্তায় কী ব্যবস্থা নেয়া হয়েছে

বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশের গ্রুপে ভারত

গাইবান্ধার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ, ৪ উপজেলা বিচ্ছিন্ন

রিকশা বন্ধের সিদ্ধান্ত স্থগিত চেয়ে হাইকোর্টে রিট