‘শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন আনা সময়ের দাবি’

বাংলারজমিন

পিরোজপুর প্রতিনিধি | ১৩ জুলাই ২০১৯, শনিবার
শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন আনা এখন সময়ের দাবি। বর্তমান সমাজে নৈতিকতা ও মূল্যবোধের অবক্ষয় ঘটেছে। নৈতিকতা ও মূল্যবোধহীন শিক্ষা কোনো শিক্ষা নয়। কুশিক্ষা নিয়ে কোনো জাতি কিছুই করতে পারে না। গতকাল জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) পিরোজপুর জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার। সদ্য পাস করা বাজেটে শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ রাখা হয়েছে। দেশের প্রতিটি বিভাগে বিশেষায়িত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে আগামী প্রজন্মকে দক্ষ করে তোলার জন্যই মেডিকেল বিশ্ববিদ্যালয়, প্রযুক্তি ও বিজ্ঞান বিশ্ববিদ্যালয়, টেক্সটাইল ও সিরামিক বিশ্ববিদ্যালয় স্থাপন করা হচ্ছে। যা শেখ হাসিনা সরকারের ১০০ বছরের সুদূরপ্রসারী চিন্তার প্রতিফলন।
এ সময় মন্ত্রী শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আমি অবাক হয়ে যাই যখন শিক্ষক নামের কোনো কলঙ্কিত ব্যক্তির হাতে মাসুম বাচ্চা নিগৃহীত হয়।
 তখন লজ্জা ও ঘৃণায় মাথা অবনত হয়ে আসে। এদের রক্ষায় কেউ পাশে দাঁড়াবেন না। সম্প্রতি মহামারী আকারে ছড়িয়ে পড়া এ ব্যাধি আমাদের রুখে দাঁড়াতে হবে। কোমলমতি শিশুদের মাদক, ইভটিজিং, ইন্টারনেট অপব্যবহারের প্রবণতা থেকে রক্ষা করতে শিক্ষকদের বিশেষ ভূমিকা রাখতে হবে। সন্তানদের নৈতিকতা ও মূল্যবোধের শিক্ষা দেবেন। শিক্ষকতাকে চাকরি হিসেবে নেবেন না। চাকরি এবং মহান পেশা শিক্ষকতা এক নয়। এ দুটির মধ্যে ভিন্নতা রয়েছে।


 পিরোজপুর শিক্ষক সমিতির জেলা সভাপতি সুখরঞ্জন ব্যাপারীর সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য রাখেন- পিরোজপুর পৌরমেয়র হাবিবুর রহমান মালেক, পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান, সংগঠনের কেন্দ্রীয় সভাপতি অধ্যক্ষ মো. বজলুর রহমান মিয়া, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. কাওসার আলী শেখ, জেলা শিক্ষা অফিসার সুনিল চন্দ্র সেন, কেন্দ্রীয় শিক্ষক নেতা কাজী মজিবুর রহমান, মোস্তফা জামান খান, সুনীল বরণ হালদার প্রমুখ।





এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সদরঘাটে ভবন ধসে বাবা ছেলে নিখোঁজ

পিএইচডি ডিগ্রি অর্জনের পথে মুশফিক!

বরগুনায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে গ্রেপ্তার ৩

গোয়েন্দা সংস্থার পরিচয়ে সচিবালয়ে তদবির করতে গিয়ে ধরা

এইচএসসিতে ফেল করায় আত্মহত্যা

বিড়ালে খাওয়া খাবার খেলেন রোগী (ভিডিও)

ডেঙ্গু নিধনের ওষুধে ভোজাল কি না, তদন্তের নির্দেশ: হাইকোর্ট

এবার এইচএসসিও পাস করলেন সেই মা

চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

এইচএসসিতে পাশের হারে দেশসেরা কুমিল্লা

মিন্নি ৫ দিনের রিমান্ডে

মিয়ানমারের শীর্ষ জেনারেলদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ

আদালতের নিরাপত্তায় কী ব্যবস্থা নেয়া হয়েছে

বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশের গ্রুপে ভারত

গাইবান্ধার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ, ৪ উপজেলা বিচ্ছিন্ন

রিকশা বন্ধের সিদ্ধান্ত স্থগিত চেয়ে হাইকোর্টে রিট