চট্টগ্রাম ও চাঁদপুরে ছেলেধরা গুজবে আটক ৬

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ১৩ জুলাই ২০১৯, শনিবার
পদ্মা সেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন গুজব ছড়ানোর অভিযোগে আরমান (২০) নামে এক যুবককে আটক করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার দিনগত রাত দেড়টার দিকে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার তৈলারদ্বীপ গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত যুবক তৈলারদ্বীপ গ্রামে পোলট্রি ফার্মের ব্যবসা করেন বলে জানান র‌্যাবের চট্টগ্রাম জোনের উপ-পরিচালক মেজর মেহেদী হাসান। মেজর মেহেদী হাসান বলেন, আরমান গত এক সপ্তাহ ধরে ফেসবুকে ক্রমাগতভাবে গুজব ও আতঙ্ক ছড়িয়ে আসছিল। টেলিভিশনের স্ক্রলের মতো করে ফেসবুকে এইমাত্র পাওয়া লিখে-চার শিশু গায়েব, আতঙ্কে গ্রামছাড়া এলাকাবাসী। এই ধরনের নানা মিথ্যা তথ্য পরিবেশন করছিল সে।
গুজব ছড়ানোর অভিযোগে আরমানের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা। এর আগে চট্টগ্রামের ফটিকছড়ি থেকে মাদ্রাসার এক শিক্ষককে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃত শিক্ষকের নাম মাওলানা আবু তৈয়ব মুহাম্মদ মুজিবুল হক।
মঙ্গলবার বিকালে অভিযান চালিয়ে ভুজপুর থানার সুয়াবিল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আটককৃত মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ফেসবুকের ফটিকছড়ি খবর নামে একটি গ্রুপে ও হোয়াটসঅ্যাপে ছেলে ধরা গুজব প্রচার করছিল বলে জানান ভূজপুর থানার ওসি শেখ মো. আবদুল্লাহ। ওসি জানান, মাওলানা মুজিব সুয়াবিল টেকের দোকানস্থ হযরত আবদুল মালেক শাহ (র.) মাদ্রাসা ও এতিমখানার পরিচালক। তাকে নিবর্তক আইনে গ্রেপ্তার দেখিয়ে কোর্টে প্রেরণ করা হয়েছে। সেখান থেকে আদালত তাকে কারাগারে প্রেরণ করেন।  
এদিকে চাঁদপুর প্রতিনিধি জানান, পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে এমন গুজব ছড়িয়ে পড়ে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে মানুষকে উত্তেজিত করে এলাকার আইনশৃঙ্খলা অবনতি ঘটানোর কারণে ৪ যুবককে আটক করেছে মডেল থানা পুলিশ। এই ঘটনায় শহরের আশেপাশের এলাকা থেকে একজন পাগল, একজন প্রতিবন্ধী ও মাদ্রাসাছাত্রকে উদ্ধার করা হয়। গতকাল শুক্রবার দুপুরে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. নাসিম উদ্দিন এই বিষয়ে সাংবাদিকদেরকে ব্রিফ করেন। এসময় উপস্থিত ছিলেন মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. হারুনুর রশিদ, আব্দুর রবসহ পুলিশ কর্মকর্তাবৃন্দ। আটককৃতরা হচ্ছে মো. সাজ্জাদ গাজী, মো. সায়েম ভূঁইয়া, মো. আবু খালেক রতন ও মনু মিয়া।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সদরঘাটে ভবন ধসে বাবা ছেলে নিখোঁজ

পিএইচডি ডিগ্রি অর্জনের পথে মুশফিক!

বরগুনায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে গ্রেপ্তার ৩

গোয়েন্দা সংস্থার পরিচয়ে সচিবালয়ে তদবির করতে গিয়ে ধরা

এইচএসসিতে ফেল করায় আত্মহত্যা

বিড়ালে খাওয়া খাবার খেলেন রোগী (ভিডিও)

ডেঙ্গু নিধনের ওষুধে ভোজাল কি না, তদন্তের নির্দেশ: হাইকোর্ট

এবার এইচএসসিও পাস করলেন সেই মা

চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

এইচএসসিতে পাশের হারে দেশসেরা কুমিল্লা

মিন্নি ৫ দিনের রিমান্ডে

মিয়ানমারের শীর্ষ জেনারেলদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ

আদালতের নিরাপত্তায় কী ব্যবস্থা নেয়া হয়েছে

বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশের গ্রুপে ভারত

গাইবান্ধার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ, ৪ উপজেলা বিচ্ছিন্ন

রিকশা বন্ধের সিদ্ধান্ত স্থগিত চেয়ে হাইকোর্টে রিট