শ্রীলঙ্কা সফরে থাকছেন মাশরাফি

বাংলাদেশ কর্নার

স্পোর্টস ডেস্ক | ১৩ জুলাই ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ১১:৩৪
হ্যামস্ট্রিংয়ের ইনজুরি নিয়েই বিশ্বকাপে খেলেছেন মাশরাফি বিন মুর্তজা। তাই দেশে ফেরার পর গুঞ্জন ছিল শ্রীলঙ্কা সিরিজে বিশ্রামে থাকতে পারেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক। তবে গুঞ্জন উড়িয়ে দিয়ে শ্রীলঙ্কা সিরিজে যাচ্ছেন তিনি। এমনই ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশ দলের অন্যতম নির্বাচক হাবিবুল বাশার সুমন। মাশরাফি থাকলেও সাকিবের ব্যাপারে পরিষ্কার কিছু জানাতে পারেননি সুমন। তবে বিয়ের কারণে লিটন দাস যে থাকছেন না এটা এক প্রকার নিশ্চিতই বলা যায়।
আগামী কয়েকদিনের মধ্যেই ঘোষণা করা হবে শ্রীলঙ্কা সিরিজের বাংলাদেশ জাতীয় দল। এর মধ্যে দল অনেকটাই গুছিয়ে এনেছেন নির্বাচকরা।
মাশরাফির খেলা প্রসঙ্গে গতকাল হাবিবুল বাশার সুমন বলেন, ‘আমার মনে হয় সে ফিট। তার ফিটনেসটা অনেকটাই তার নিজের ওপরে নির্ভর করে। একটা ফিটনেস টেস্ট দিতে হবে। কারণ একটু দুশ্চিন্তা তো অবশ্যই আছে। কারণ ও কিন্তু ইনজুরি নিয়েই বিশ্বকাপ খেলেছিল। একটু সময় পেয়েছে সেরে ওঠার। আশা করছি, শ্রীলঙ্কা সফরের আগে সুস্থ হয়ে যাবে। কারণ সে খেলবে না, এমন কিছু আমাদের কাছে আসে নাই।’ তবে শ্রীলঙ্কা সিরিজে থাকছেন না লিটন কুমার দাস। বিশ্বকাপে দুর্দান্ত ছন্দে থাকা সাকিব আল হাসানের থাকাও নিশ্চিত নয় বলেই জানালেন সুমন, ‘এটা নিয়ে আমরা বসেছিলাম। তাদের বিকল্প কাকে নেয়া যায়। লিটন ছুটি চেয়েছে। বিয়ে করছে। আর সাকিব সম্ভবত আগেই ছুটি নিয়েছিল। সেটাও আমরা নিশ্চিত হইনি। আমাদেরকে দুইটা বিকল্পই রাখতে বলা হয়েছে। সেভাবেই চিন্তা-ভাবনা করছি। এখনও ফাইনাল রিপোর্ট পাইনি। লিটনেরটা জানি ছুটি নিয়েছে, সাকিবেরটা এখনও জানি না, পারবে কি পারবে না।’ বিশ্বকাপ শেষে দেশে ফিরে বিশ্রামে রয়েছেন ক্রিকেটাররা। মাশরাফি ছাড়াও বেশ কিছু খেলোয়াড়ের ইনজুরি নিয়ে দুশ্চিন্তা রয়েছে। তবে শ্রীলঙ্কা সফরে সবাইকে পাবেন বলে আশাবাদ প্রকাশ করলেন বাশার, ‘একটা লম্বা সফর করে এসেছে সবাই। একটু বিশ্রাম দরকার ছিল সবার। কয়েক জনের ইনজুরি নিয়ে দুশ্চিন্তা রয়েছে। সে রিপোর্ট অবশ্য পাইনি। তবে যতদূর জানি, সবাই মোটামুটি (খেলতে) পারবেন। এ সিরিজে নতুন করে শুরু করা দরকার আমাদের। আশা করছি সবাইকে সুস্থ পাব। তাহলে সেরা দল নিয়েই যেতে পারব আমরা।’ শ্রীলঙ্কার উদ্দেশে আগামী ২০ জুলাই দেশ ছাড়বে বাংলাদেশ দল। এর আগে কোনো ধরনের প্রস্তুতি ক্যাম্প হবে না দেশে। শ্রীলঙ্কায় পৌঁছে ২৩শে জুলাই একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। আগামী ২৬শে জুলাই মাঠে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। এরপর ২৮ ও ৩১ জুলাই বাকি দুটি ওয়ানডে খেলবে বাংলাদেশ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সন্ত্রাস-সাম্প্রদায়িকতা রুখে দেয়ার শপথ বুয়েটে

সোহরাওয়ার্দীতে সমাবেশ করবে ঐক্যফ্রন্ট

সেই বড় ভাই কারা

ফের আলোচনায় আবদুল হাই বাচ্চু

অভিযান অব্যাহত থাকবে

মাটি কেনায় নয়ছয়ের পাঁয়তারা

ইন্টারগেশন সেলে মুুখোমুখি হচ্ছেন সম্রাট-আরমান

সড়কের দুই পাশে ট্রাক বাস রেখে চাঁদাবাজি করা হয় : শামীম ওসমান

কোনো উদ্যোগেই দাম কমছে না পিয়াজের

তদন্ত প্রতিবেদন ২০শে নভেম্বর

বিএনপি সরকারের রেল বন্ধের সিদ্ধান্ত ছিল দেশের জন্য আত্মঘাতী

প্রেমের টানে জৈন্তাপুরে ভারতীয় খাসিয়া নারী হুলুস্থুল

এবার তহবিল চায় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক

আইনজীবীর হাতে হাতকড়া বিচারক অবরুদ্ধ এজলাস ভাঙচুর

চট্টগ্রামে গতি পেলো মেট্রোরেল

বরগুনায় রিফাত হত্যার প্রধান আসামির জামিন নামঞ্জুর