ছোট পর্দায় আজ

বিনোদন

| ১৩ জুলাই ২০১৯, শনিবার
চ্যানেল আইতে ‘হৃদয়ে মাটি ও মানুষ’
বিভিন্ন পদ্ধতিতে মৎস্য চাষ, পশু পালন, ছাদ কৃষি, প্রবাসের কৃষি ব্যবস্থা, কৃষকদের সুবধা-অসুবিধা নিয়ে ‘হৃদয়ে মাটি ও মানুষ’ অনুষ্ঠানটিতে নিয়মিত প্রচার হচ্ছে বিশেষ প্রতিবেদন। অনুষ্ঠানটি পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনা করছেন শাইখ সিরাজ। চ্যানেল আইতে প্রচার হচ্ছে প্রতি শনিবার রাত ৯টা ৪০ মিনিটে।
এনটিভিতে ‘সোনার খাঁচা’
এনটিভিতে আজ রাত ৮টা ২০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘সোনার খাঁচা’। নাটকটি প্রতি সপ্তাহের বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার হচ্ছে। বৃন্দাবন দাসের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাগর জাহান। অভিনয় করেছেন- চঞ্চল চৌধুরী, তানজিকা আমিন, নাবিলা ইসলাম, আল মনসুর, ফজলুর রহমান বাবু, আ খ ম হাসান, শাহানাজ খুশি, শানু, আরফান আহমেদ, সজিব, হারুন, রাজা প্রমূখ। ‘তৃণমূলের সবচেয়ে প্রাচীন সেবাদানকারী প্রতিষ্ঠানের নাম ইউনিয়ন পরিষদ। মানুষ যে কোন প্রয়োজনে তাদের আশ্রয়স্থল ভাবে এই পরিষদকে।
প্রতিবার নির্বাচন আসে-মানুষ স্বপ্ন দেখে তাদের ভাগ্যের পরিবর্তন হবে। অনেক স্বপ্ন নিয়ে জনসাধারণ পরিষদেও নেতা নির্বাচিত করে। কিন্তু পরিষদের চেয়ারে বসে সবাই যেন বদলে যায়। অধরাই থেকে যায় মানুষের স্বপ্ন। তাই অনেকে পরিষদের ঐ ভবনটিকে সোনার খাঁচা বলে সম্বোধন করে। তাদের সব স্বপ্ন যেন সোনার খাঁচায় বন্দি-কেউ সে খাঁচা ভাঙতে পারে না। এই নাটকের কাহিনী গড়ে উঠবে উত্তরবঙ্গের প্রত্যন্ত অঞ্চলের একটি ইউনিয়ন পরিষদকে ঘিরে।’

বাংলাভিশনে ‘জায়গীর মাস্টার’
বাংলাভিশনে আজ রাত ৯টা ৪৫ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘জায়গীর মাস্টার’। এটি রচনা ও পরিচালনা করেছেন এস এ হক অলিক। অভিনয়ে এটিএম শামসুজ্জামান, সালাহ্‌উদ্দিন লাভলু, অপূর্ব, ভাবনা, মৌসুমী হামিদ, শার্মিলী আহমেদ, দিলারা জামান, সূচনা আজাদ, আকাশ আহমেদ প্রমুখ।
 
বৈশাখি টিভিতে ‘কমেডি ৪২০’
বৈশাখী টিভিতে আজ রাত ৮টা ৪০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘কমেডি ৪২০’। অভিনয় করেছেন- আমিরুল হক চৌধুরী, মীর সাব্বির, অহনা, আলভী, মুনিরা মিঠু, সিদ্দিক, হোমায়রা হিমু, তারিক স্বপন, মম মোরশেদ, ফারুক আহমেদ, কচি খন্দকার প্রমুখ। নাটকটি পরিচালনা করেছেন ফরিদুল হাসান।

দীপ্ত টিভিতে ‘সুলতান সুলেমান’
দীপ্ত টিভিতে প্রতি শনিবার থেকে শুক্রবার পর্যন্ত রাত ৭টা ৩০ মিনিটে প্রচার হয় ‘সুলতান সুলেমান’। প্রায় সাতশ বছর ধরে তুরস্কের অটোম্যান সাম্রাজ্যের রাজত্ব ছিল পৃথিবী জুড়ে। এই সাম্রাজ্যের স্বর্ণযুগ ছিল সুলতান সুলেমানের নেতৃত্বে ষোড়শ থেকে সপ্তাদশ শতাব্দী। ক্ষমতার টানাপড়েনে অটোম্যান সাম্রাজ্যের ষড়যন্ত্রে, গুপ্তহত্যা, ভাই হত্যা, সন্তান হত্যা এবং দাসপ্রথার অন্তরালে কাহিনী নিয়ে র্নিমিত এই মেগা-সিরিয়াল। এখানে জীবন্ত হয়ে উঠেছে সুলতানকে প্রেমের জালে আবদ্ধ করে, এক সাধারণ দাসীর সাম্রাজ্ঞী হয়ে উঠার কাহিনী। যার প্রতিদ্বন্দ্বী ছিল সুলেমানের প্রথম প্রেম মাহিদেভ্রান সুলতান, সুলেমানের মা আয়েশা হাফসা সুলতানা, সুলতানের বাল্যবন্ধু এবং পরবর্তীতে সম্রাজ্যের প্রধান উজির ইব্রাহিম পাশা।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

সাওতালরা যেন নিজ ভূমে পরবাসী

দুই পরীক্ষায় ‘এ’ পেয়েছেন নুসরাত, সহপাঠীদের কান্না

পিএইচডি ডিগ্রি অর্জনের পথে মুশফিক!

বরগুনায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে গ্রেপ্তার ৩

গোয়েন্দা সংস্থার পরিচয়ে সচিবালয়ে তদবির করতে গিয়ে ধরা

এইচএসসিতে ফেল করায় আত্মহত্যা

বিড়ালে খাওয়া খাবার খেলেন রোগী (ভিডিও)

ডেঙ্গু নিধনের ওষুধে ভোজাল কি না, তদন্তের নির্দেশ: হাইকোর্ট

এবার এইচএসসিও পাস করলেন সেই মা

চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

এইচএসসিতে পাশের হারে দেশসেরা কুমিল্লা

মিন্নি ৫ দিনের রিমান্ডে

মিয়ানমারের শীর্ষ জেনারেলদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ

আদালতের নিরাপত্তায় কী ব্যবস্থা নেয়া হয়েছে

বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশের গ্রুপে ভারত