ভারতকে ওয়াকার ইউনুসের খোঁচা

‘খেলাকে অপব্যবহার করতে নেই’

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ জুলাই ২০১৯, শুক্রবার
ফেভারিট হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ সেমিফাইনাল খেলতে নেমে হেরেছে ভারত। নিশ্চিতভাবেই দলের খেলোয়াড়দের মন ভালো নেই। আর কোহলিদের এমন দুঃখের দিনে উৎসবে মাতে পাকিস্তানি ক্রিকেটভক্তরা। পিছিয়ে ছিলেন না দেশটির সাবেক পেসার ওয়াকার ইউনুসও। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিনি লেখেন, ‘ক্রিকেট খুব নিষ্ঠুর ও সাম্যবাদী খেলা। এটাকে কখনো অপব্যবহার করতে নেই ।’
এই মন্তব্যে মূলত ভারত-ইংল্যান্ড ম্যাচের প্রসঙ্গ টানলেন ওয়াকার। এজবাস্টনে অনুষ্ঠিত ওই ম্যাচে ইংল্যান্ড হারলে পাকিস্তান সেমিফাইনাল খেলতো। কিন্তু ভালো অবস্থানে থেকেও হেরে যায় ভারত।
তখন টুইটার বার্তায় ওয়াকার ইউনুস বলেন, অপেশাদারি আচরণ দেখালো ভারতীয় খেলোয়াড়রা। শুধু ওয়াকার নয়, পাকিস্তানের সাবেক ক্রিকেটারের অনেকেই বলেন, পাকিস্তান যাতে সেমিতে না যেতে পারে সেজন্য ভারত ইচ্ছা করেই ম্যাচটা হেরেছে। নিউজিল্যান্ডের সঙ্গে সমান ১১ পয়েন্ট থাকার পরও নেট রানরেটে পিছিয়ে থাকায় ছিটকে যায় পাকিস্তান।
নিউজিল্যান্ডের বিপক্ষে কোহলিদের হারের পর ওয়াকারের মন্তব্যটি ভালোভাবে নেয়নি ভারতীয় সমর্থকরা। তারা লিখেন, ‘কখনো ম্যাচের আগে ফিক্সিং করো না।’ ৯০’র দশকে ওয়াকারের বিরুদ্ধে ম্যাচ পাতানোর যে অভিযোগ উঠেছিল সেদিকেই ইঙ্গিত করেন তারা।
ভারতের হারে যা বলেন শোয়েব আখতার
শোয়েব আখতার টুর্নামেন্ট জুড়েই কোহলিদের প্রশংসা করে বিভিন্ন পোস্ট লিখেছেন টুইটারে। তাদের পারফরম্যান্সের গঠনমূলক সমালোচনা করেছেন পাকিস্তানের সাবেক এই  গতিতারকা। এবারো ভিন্ন কোনো মন্তব্য করেননি শোয়েব। নিউজিল্যান্ডের কাছে ভারত ১৮ রানে হেরে যাওয়ার পর টুইটারে শোয়েব লেখেন, ‘ফাইনালে খেলার মতো ব্যাটিং করতে পারেনি ভারত।’ তবে ধোনি-জাদেজার প্রচেষ্টার তারিফ করেছেন শোয়েব। ৯২ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে প্রায় ছিটকে যায় ভারত। সেখান থেকে ১১৬ রানের জুটিতে ভারতকে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন ধোনি-জাদেজা। কিন্তু দলীয় ২০৮ রানে জাদেজা আউট হয়ে যাওয়ায় স্বপ্ন পূরণ হয়নি কোহলির দলের।   




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আবাহনীর জালে মোহামেডানের ‘এক হালি’

এনটিএমসির ফরসেনিক পরীক্ষায় ঘুষ লেনদেন প্রমাণিত

রংপুরে দাফন হওয়ায় বিদিশার স্বস্তি

তদন্ত করে ব্যবস্থা:স্বরাষ্ট্রমন্ত্রী

দারুস সালাম থানা বিএনপি সভাপতিকে অব্যহতি

সরকার আইন-শৃঙ্খলা রক্ষা করতে সম্পূর্ণভাবে ব্যর্থ: সেলিমা রহমান

বন্যার্তদের পাশে রেড ক্রিসেন্ট সোসাইটি

এইচএসসির ফল প্রকাশ কাল

আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু

বিশ্বকাপের প্রাইজমানি কে কত পেল?

আদালতে খুনের দায়ভার কে নেবে, প্রশ্ন সালমা আলীর

পল্লী নিবাসে চিরনিদ্রায় এরশাদ

এরশাদের জানাজা সম্পন্ন, লাশবাহী গাড়ি ঘিরে নেতাকর্মীরা, দাফন নিয়ে হট্টগোল (ভিডিও)

পারিবারিক রাজনীতির সমাপ্তি ঘটছে ভারতীয় উপমহাদেশে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে: সালমান এফ রহমান

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে