আরেকটি পুরস্কার মেসির

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ জুলাই ২০১৯, শুক্রবার
‘এক্সিলেন্ট স্পোর্টস পারফরমেন্স’ অ্যাওয়ার্ড জিতলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। যুক্তরাষ্ট্রভিত্তিক সম্প্রচারমাধ্যম ‘এবিসি নেটওয়ার্ক’ এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি আয়োজন করে আসছে। চলতি বছর এক্সিলেন্ট স্পোর্টস পারফরমেন্সের (এএসপিওয়াইএস) জন্য মনোনয়ন পান পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো, ফরাসি সেনসেশন কিলিয়ান এমবাপ্পে ও নেদারল্যান্ডস ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক। তাদের মধ্যে সেরা আন্তর্জাতিক পুরুষ ফুটবলার হিসেবে বর্ষসেরা পুরস্কারটি জিতে নেন বার্সেলোনার ফরোয়ার্ড লিওনেল মেসি। আর মেজর লীগ সকারের সেরা ফুটবলারের পুরস্কার জেতেন সুইডিশ তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ।
সদ্য শেষ হওয়া কোপা আমোরিকা ভালো যায়নি এই ফুটবল জাদুকরের। ব্রাজিলের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয় মেসির আর্জেন্টিনার। ব্রাজিলের বিপক্ষে হারের পর দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থা কনমেবলকে নিয়ে সমালোচনা করেন মেসি। কনমেবলের সমালোচনার দায়ে শাস্তির মুখে ৩২ বছর বয়সী এই তারকা।
আর এক্সিলেন্ট স্পোর্টস পারফর্মেন্সের নারী ফুটবলারের পুরস্কারটি জিতেন অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড সামান্থা মে কার। আরেমিকান সকার লীগের সর্বাধিক ৬৫ গোল রয়েছে তার ঝুলিতে। এছাড়াও সেরা পুরুষ টেনিস খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন রজার ফেদারার। সেরা নারী টেনিস খেলোয়াড়েরর পুরস্কার জিতেন মার্কিন তারকা সেরেনা উইলিয়ামস। ১৯৯৩ সালে এই প্রথম এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি আয়োজন করেছিল ইএসপিএন নেটওয়ার্ক। ২০১৫ সাল পর্যন্ত ইএসপিএন একাই এই অনুষ্ঠান আয়োজন করে আসছিলো। এর পর ইএসপিএনের সঙ্গে যুক্তরাষ্ট্র ভিত্তিক সম্প্রচার মাধ্যম এবিসি নেটওয়ার্ক।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আবাহনীর জালে মোহামেডানের ‘এক হালি’

এনটিএমসির ফরসেনিক পরীক্ষায় ঘুষ লেনদেন প্রমাণিত

রংপুরে দাফন হওয়ায় বিদিশার স্বস্তি

তদন্ত করে ব্যবস্থা:স্বরাষ্ট্রমন্ত্রী

দারুস সালাম থানা বিএনপি সভাপতিকে অব্যহতি

সরকার আইন-শৃঙ্খলা রক্ষা করতে সম্পূর্ণভাবে ব্যর্থ: সেলিমা রহমান

বন্যার্তদের পাশে রেড ক্রিসেন্ট সোসাইটি

এইচএসসির ফল প্রকাশ কাল

আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু

বিশ্বকাপের প্রাইজমানি কে কত পেল?

আদালতে খুনের দায়ভার কে নেবে, প্রশ্ন সালমা আলীর

পল্লী নিবাসে চিরনিদ্রায় এরশাদ

এরশাদের জানাজা সম্পন্ন, লাশবাহী গাড়ি ঘিরে নেতাকর্মীরা, দাফন নিয়ে হট্টগোল (ভিডিও)

পারিবারিক রাজনীতির সমাপ্তি ঘটছে ভারতীয় উপমহাদেশে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে: সালমান এফ রহমান

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে