রদ্রিগেজকে সতর্ক করলেন ম্যারাডোনা পুত্র

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার
কলম্বিয়ান তারকা ফরোয়ার্ড হামেস রদ্রিগেজকে সতর্ক করলেন আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার পুত্র ম্যারাডোনা জুনিয়র। দল বদলের বাজারে গুঞ্জন উঠেছে রিয়ালে না ফিরে নাপোলিতে যোগ দিচ্ছেন হামেস রদ্রিগেজ। এমন সংবাদে ম্যারাডোনা জুনিয়র রদ্রিগেজকে উদ্দেশ্য করে বলেন, ‘নাপোলিতে তোমাকে (রদ্রিগেজ) স্বাগত। কিন্তু ভুলেও বাবার (ম্যারাডোনা) জার্সির দিকে চোখ দিও না।’
১৯৮৪ থেকে ১৯৯১ সাল পর্যন্ত নাপোলিতে খেলেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক দিয়েগো ম্যারাডোনা। নাপোলির ১০ নম্বর জার্সি পরে ইতালিয়ান লীগ মাতান এই আর্জেন্টাইন কিংবদন্তি। নাপোলির ইতিহাসে মাত্র দুইবার ইতালিয়ান লীগ জিতেছে, দুইবারই ম্যারাডোনার অধিনায়কত্বে। এর পাশাপাশি উয়েফা কাপ, সুপারকোপা ইতালিয়ানা আর কোপা ইতালিয়ার ট্রফিও জিতিয়েছিলেন তিনি। ১৯৯১ সালে ম্যারাডোনা নাপোলি ছাড়ার পর ১০ নম্বর জার্সিটাও চলে যায় শো-কেসে।
ম্যারাডোনাকে শ্রদ্ধা জানিয়ে ১০ নম্বর জার্সিটি তুলে রাখে নাপোলি কর্তৃপক্ষ।
নাপোলির ‘১০ নম্বর’ জার্সি নিয়ে ম্যারাডোনা জুনিয়র বলেন, ‘১০ নম্বর জার্সি ধরবে না। কারণ এটা আমার পরিবারের ব্যক্তিগত সম্পত্তি। এটা আমার বাবার।’
২০১৭তে রিয়াল মাদ্রিদ থেকে ধারে  (লোন) বায়ার্ন মিউনিখে খেলতে যান কলম্বিয়ান তারকা হামেস রদ্রিগেজ। রিয়াল মাদ্রিদ ও কলম্বিয়ায় ১০ নম্বর জার্সি পরে খেললেও বায়ার্নে ১১ নম্বর জার্সি গায়ে খেলেছেন রদ্রিগেজ। কারণ বায়ার্নের ১০ নম্বর জার্সিটি বরাদ্দ ছিল নেদারল্যান্ডসের তারকা আরিয়েন রোবেনের জন্য। এবার নাপোলিতে যোগ দিলে কত নম্বর জার্সি পাবেন এই কলম্বিয়ান তারকা, তা নিয়ে প্রশ্ন উঠেছে। ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান এডিডাসের ব্রান্ড অ্যাম্বাসেডর হামেস রদ্রিগেজ। স্প্যানিশ ক্রীড়া সংবাদমাধ্যম মার্কার খবর অনুযায়ী, এডিডাসও চাইছে রদ্রিগেজকে যেন ১০ নম্বর জার্সি দেয়া হয়। যদি ১০ নম্বর না দেয়া হয় তাহলে যেন ৭, ৮, ৯, অথবা ১১ দেয়া হয়।
তবে সমস্যা বেধেছে অন্য জায়গায়। দলে এই জার্সির সবগুলোই কারো না কারো দখলে। নাপোলির ৭ নম্বর জার্সি স্প্যানিশ উইঙ্গার হোসে কায়েহন, ৮ নম্বরে আছেন স্প্যানিয়ার্ড মিডফিল্ডার ফাবিয়ান রুইজ, ৯ নম্বর ইতালিয়ান উইঙ্গার সিমোনে ভার্দিক এবং ১১ নম্বর বরাদ্দ আলজেরিয়ান উইঙ্গার অ্যাডাম উনাসের জন্য। এখন শুধু বাকি আর্জেন্টাইন কিংবদন্তি ম্যারাডোনার সম্মানার্থে তুলে রাখা ১০ নম্বর জার্সি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আবাহনীর জালে মোহামেডানের ‘এক হালি’

এনটিএমসির ফরসেনিক পরীক্ষায় ঘুষ লেনদেন প্রমাণিত

রংপুরে দাফন হওয়ায় বিদিশার স্বস্তি

তদন্ত করে ব্যবস্থা:স্বরাষ্ট্রমন্ত্রী

দারুস সালাম থানা বিএনপি সভাপতিকে অব্যহতি

সরকার আইন-শৃঙ্খলা রক্ষা করতে সম্পূর্ণভাবে ব্যর্থ: সেলিমা রহমান

বন্যার্তদের পাশে রেড ক্রিসেন্ট সোসাইটি

এইচএসসির ফল প্রকাশ কাল

আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু

বিশ্বকাপের প্রাইজমানি কে কত পেল?

আদালতে খুনের দায়ভার কে নেবে, প্রশ্ন সালমা আলীর

পল্লী নিবাসে চিরনিদ্রায় এরশাদ

এরশাদের জানাজা সম্পন্ন, লাশবাহী গাড়ি ঘিরে নেতাকর্মীরা, দাফন নিয়ে হট্টগোল (ভিডিও)

পারিবারিক রাজনীতির সমাপ্তি ঘটছে ভারতীয় উপমহাদেশে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে: সালমান এফ রহমান

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে