নূর হোসেনের বিরুদ্ধে দুদকের মামলা চলবে-হাইকোর্ট

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ২:১৫
নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে দুর্নীতির মামলা থেকে অব্যাহতি দিয়ে বিচারিক (নিম্ন) আদালতের দেয়া আদেশ বাতিল করে রায় দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তার বিরুদ্ধে বিচারিক আদালতে থাকা দুর্নীতির মামলাটি আগামী ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলটি যথাযথ ঘোষণা করে এই রায় দেন। এর ফলে, নূর হোসেনের বিরুদ্ধে দুদকের করা দুর্নীতির মামলাটি চলবে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী। আদালতে রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. শফিকুল ইসলাম।

পরে আমিন উদ্দিন মানিক সাংবাদিকদের বলেন, নূর হোসেনকে অব্যাহতি দিয়ে বিচারিক আদালতের দেয়া আদেশের বিরুদ্ধে দুদক হাইকোর্টে ফৌজদারি রিভিশন করে। তখন আদালত রুল জারি করেন। গতকাল হাইকোর্ট সেই রুল যথাযথ ঘোষণা করে রায় দেন।
এর ফলে, বিচারিক আদালতের অব্যাহতির আদেশ বাতিল হয়ে গেল। এখন তার বিরুদ্ধে দুর্নীতির মামলাটি চলতে আর কোনো বাধা রইল না। এ মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

নথি থেকে জানা যায়, ১৯৯৭ সালে নূর হোসেন সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকা কালে পরিষদের অনুকূলে প্রাপ্ত ভূমি উন্নয়ন করের এক শতাংশ অর্থ বরাদ্দের পাঁচ লাখ টাকা ক্ষমতার অপব্যবহার করে আত্মসাৎ করেন। ২০০২ সালের ২৮শে নভেম্বরে বিষয়টি তৎকালীন নারায়নগঞ্জ জেলা দুর্নীতি দমন ব্যুরোর তদন্তে প্রমাণিত হলে পরিদর্শক ঋত্বিক সাহা নারায়ণগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষ করে ২০১১ সালের ১৯শে জুলাই দুদকের সহকারী পরিচালক মোহা. আবুল হোসেন অভিযোগপত্র দাখিল করেন। কিন্তু মামলাটি দেরিতে হওয়ার কারণে নারায়ণগঞ্জের বিশেষ জজ আদালত ২০১৩ সালের ৩০শে জানুয়ারি আসামিকে অব্যাহতি দেন। তার অব্যাহতি আদেশের বিরুদ্ধে দুদক ২০১৫ সালের ২৩শে এপ্রিল হাইকোর্টে ফৌজদারি রিভিশন করেন। এই বিষয়ে ওই বছরের ২৮শে জুন রুল জারি করেন হাইকোর্ট।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ফিলিস্তিনে ইসরাইলী দখলদারিত্বের নিন্দা ঢাকার

পাসে মেয়েরা জিপিএ-৫ এ ছেলেরা এগিয়ে

উদ্বিগ্ন রংপুরের নেতাকর্মীরা যা ভাবছেন

ওয়াশিংটনে দুই রোহিঙ্গা প্রতিনিধি

অংশ নেয়া ২ পরীক্ষায় এ গ্রেড পেলো নুসরাত সহপাঠীদের কান্না

অকার্যকর ওষুধ কেনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ

৫ দিনের রিমান্ডে মিন্নি

আদালতের নিরাপত্তায় নেয়া ব্যবস্থা জানাতে হাইকোর্টের নির্দেশ

কাউন্সিলে পরিবর্তন পরিবর্ধন অনেক কিছুই হতে পারে

হাজীর বিরিয়ানি বাখরখানির স্বাদ নিলেন মিলার

কোম্পানীগঞ্জে শামীমের ‘কাঠগড়ায়’ কালা মিয়া

উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি

ঢাকায় ভবন ধসে নিহত ১

মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ভেজাল খাদ্যের বিরুদ্ধে অভিযান জোরদারের নির্দেশ

বন্যায় যেকোনো সহযোগিতার জন্য প্রস্তুত আছি

বেনাপোল এক্সপ্রেস-এর যাত্রা শুরু