চাকরি খোয়ালেন স্টিভ রোডস

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৯ জুলাই ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৮:০১
প্রধান কোচ স্টিভ রোডসকে বরখাস্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন রোডস। তার অধীনে ওয়ানডে  বিশ্বকাপে প্রত্যাশিত ফল পায়নি টাইগাররা।  এ কারণেই এই ইংলিশ কোচের সঙ্গে চুক্তি বাতিল করেছে বিসিবি। সোমবার বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে (রোডসের সঙ্গে) চুক্তি বাতিল হয়েছে। ২২ জুলাই বোর্ড সভায় শ্রীলঙ্কা সফরে কোচ কে থাকবেন, সেই সিদ্ধান্ত নেয়া হবে।’ বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনও বলেছেন, ‘বিষয়টি এমন নয় যে আমরা তাকে বরখাস্ত করেছি। আমরা দুই পক্ষ একটি সমঝোতায় এসেছি বিশ্বকাপের পর, যদিও তার চুক্তি ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ছিল। আমরা এটিকে সমঝোতা হিসেবেই নিচ্ছি।’
রোডসের উত্তরসূরি কে হচ্ছেন? সাবেক কোচ চন্ডিকা হাতুরুসিংহেকে ফিরিয়ে আনতে যাচ্ছে বিসিবি- এমন কথা শোনা যাচ্ছে। বর্তমানে যিনি শ্রীলঙ্কার কোচের দায়িত্বে আছেন।
কিন্তু সে ব্যাপারে এখনই কিছু বলা যাচ্ছে না। কারণ, লঙ্কান গণমাধ্যম হাথুরু পদত্যাগ করতে পারেন বলে যে খবর প্রচার করেছিল সেটি উড়িয়ে দিয়েছেন লঙ্কান কোচ।  তিনি জানিয়েছেন, চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগ পর্যন্ত শ্রীলঙ্কার সঙ্গেই থাকবেন। হাথুরুসিংহে বলেন, ‘আরো ১৬ মাস বাকি আছে। আশা করছি চুক্তি শেষ হওয়ার আগে পর্যন্ত থাকবো।’

রোডস বরখাস্ত হলেও শ্রীলঙ্কা সফর পর্যন্ত থাকবেন। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি জানিয়েছেন, এ মাসের শেষ দিকে তিন ম্যাচের ওয়ানডে খেলতে শ্রীলঙ্কায় যাবে বাংলাদেশ দল। ২০১৮ সালের ৭ জুন জাতীয় দলের প্রধান কোচ হিসেবে রোডসকে নিয়োগ দেয় বিসিবি। চন্ডিকা হাথুরুসিংহের উত্তরসূরি হিসেবে শুরুটা মোটেও ভালো ছিল না তার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে হারে বাংলাদেশ। তবে ওয়ানডেতে ৩-১ ব্যবধানের জয়। রোডসের অধীনে গত বছর এশিয়া কাপের ফাইনালে খেলে বাংলাদেশ। আর বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ জেতে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Faruk Hossain

২০১৯-০৭-০৯ ১০:৪৪:১৮

যেহেতু দুই পক্ষের সমঝোতার মধ্যে তাকে বিদায় করা হচ্ছে তাহলে তাকে বরখাস্ত করা হয়েছে বলে কেন ছোট করবার চেষ্টা করছেন। প্রতিবেদন পড়ে মনে হলো প্রতিবেদক "বরখাস্থ" শব্দের মানে জানেন না।

Motaleb Rahman

২০১৯-০৭-০৯ ০৩:০০:০২

ভুলে গেলে চলবে না যে যখন রোড্স্ দায়িত্ব নেয়ার আগে পুরো দুনিয়া খুঁজে বাংলাদেশ কে কোচিং করানোর জন্য কোনো কোচ কে পাওয়া যাচ্ছিলো না বেশ অনেকদিন ধরেই। একজন অভিজ্ঞ ও পশ্চিমা কোচ হওয়ায় বিশ্বের প্রতিযোগিতাপূর্ণ ক্রিকেট এর বেপারে তার জ্ঞান অনস্বীকার্য। তবে দল নির্বাচনে তাকে তৃণমূল থেকে খেলোয়াড় বাছাই এর স্বাধীনতা দেয়া উচিত ছিল. দল নির্বাচনে স্বেচ্ছাসেবক নিবেদিত প্রাণ ক্রিকেট বোদ্ধা দেড় নিয়োগ দিতে হবে.

আপনার মতামত দিন

আবাহনীর জালে মোহামেডানের ‘এক হালি’

এনটিএমসির ফরসেনিক পরীক্ষায় ঘুষ লেনদেন প্রমাণিত

রংপুরে দাফন হওয়ায় বিদিশার স্বস্তি

তদন্ত করে ব্যবস্থা:স্বরাষ্ট্রমন্ত্রী

দারুস সালাম থানা বিএনপি সভাপতিকে অব্যহতি

সরকার আইন-শৃঙ্খলা রক্ষা করতে সম্পূর্ণভাবে ব্যর্থ: সেলিমা রহমান

বন্যার্তদের পাশে রেড ক্রিসেন্ট সোসাইটি

এইচএসসির ফল প্রকাশ কাল

আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু

বিশ্বকাপের প্রাইজমানি কে কত পেল?

আদালতে খুনের দায়ভার কে নেবে, প্রশ্ন সালমা আলীর

পল্লী নিবাসে চিরনিদ্রায় এরশাদ

এরশাদের জানাজা সম্পন্ন, লাশবাহী গাড়ি ঘিরে নেতাকর্মীরা, দাফন নিয়ে হট্টগোল (ভিডিও)

পারিবারিক রাজনীতির সমাপ্তি ঘটছে ভারতীয় উপমহাদেশে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে: সালমান এফ রহমান

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে