‘সবুজ সংকেত’ পাওয়ায় শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ জুলাই ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১:০৮
শ্রীলঙ্কা সফরে নিরাপত্তা নিয়ে শঙ্কিত ছিল বাংলাদেশ ক্রিকেট দল। তবে সোমবার মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী নিরাপত্তার বিষয়ে ‘সবুজ সংকেত’ পাওয়ার কথা জানিয়েছেন। সবকিছু ঠিক থাকলে চলতি মাসের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল।
গত এপ্রিলে ইস্টার সানডে’তে  শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। তবে দেশটির বর্তমান পরিস্থিতি স্বাভাবিক। গতকাল নিজামউদ্দিন বলেন, ‘শ্রীলঙ্কায় নিরাপত্তা নিয়ে কিছুটা দুশ্চিন্তা ছিল। যে কারণে সরকার থেকে একটি দল সেখানে যায়। তারা (প্রতিনিধি দল) ভেন্যু ও টিম মুভমেন্টের (খেলোয়াড়রা যে পথ দিয়ে চলাচল করবেন) জায়গাগুলো সরাসরি দেখে এসে আমাদের একটি রিপোর্ট দিয়েছে।
তাদের ওই পর্যবেক্ষণ রিপোর্ট অনুযায়ী এখন আমরা কাজ করছি। সূচি নিয়ে এখনো কাজ চলছে। তবে সব ঠিক থাকলে এই মাসের শেষ দিকে আমরা শ্রীলঙ্কা সফর করব।’
শ্রীলঙ্কা সফরে তিনটি ওয়ানডে খেলার কথা বাংলাদেশের। সেখানে কোনও পরিবর্তন আসছে কিনা, এমন প্রশ্নের নিজামউদ্দিন বলেন, ম্যাচের সংখ্যায় কোনো পরিবর্তন নেই। যেহেতু এফটিপি অনুযায়ী আমাদের ৩টি ম্যাচ ছিল, তাই তিন ওয়ানডেই খেলার সম্ভাবনা রয়েছে। তবে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’ ও ইসএসপিএনক্রিকইনফো ইতিমধ্যেই ৩ ম্যাচের সূচি প্রকাশ করেছে। তারা বলছে, ২৩ জুলাই শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। ২৬, ২৮ ও ৩১ জুলাই স্বাগতিকদের বিপক্ষে ৩টি ওয়ানডে খেলবে টাইগাররা। তিনটি ম্যাচই হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে। তবে এই সফরে অনিশ্চিত বর্তমান অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আর পবিত্র হজব্রত পালনের জন্য বিসিবির কাছে ছুটি চেয়েছেন বিশ্বকাপ মাতানো সাকিব আল হাসান। ফলে সম্ভবত শ্রীলঙ্কা সফরে থাকছেন না তিনি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আবাহনীর জালে মোহামেডানের ‘এক হালি’

এনটিএমসির ফরসেনিক পরীক্ষায় ঘুষ লেনদেন প্রমাণিত

রংপুরে দাফন হওয়ায় বিদিশার স্বস্তি

তদন্ত করে ব্যবস্থা:স্বরাষ্ট্রমন্ত্রী

দারুস সালাম থানা বিএনপি সভাপতিকে অব্যহতি

সরকার আইন-শৃঙ্খলা রক্ষা করতে সম্পূর্ণভাবে ব্যর্থ: সেলিমা রহমান

বন্যার্তদের পাশে রেড ক্রিসেন্ট সোসাইটি

এইচএসসির ফল প্রকাশ কাল

আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু

বিশ্বকাপের প্রাইজমানি কে কত পেল?

আদালতে খুনের দায়ভার কে নেবে, প্রশ্ন সালমা আলীর

পল্লী নিবাসে চিরনিদ্রায় এরশাদ

এরশাদের জানাজা সম্পন্ন, লাশবাহী গাড়ি ঘিরে নেতাকর্মীরা, দাফন নিয়ে হট্টগোল (ভিডিও)

পারিবারিক রাজনীতির সমাপ্তি ঘটছে ভারতীয় উপমহাদেশে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে: সালমান এফ রহমান

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে