‘সবুজ সংকেত’ পাওয়ায় শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

খেলা ৯ জুলাই ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১:০৮

শ্রীলঙ্কা সফরে নিরাপত্তা নিয়ে শঙ্কিত ছিল বাংলাদেশ ক্রিকেট দল। তবে সোমবার মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী নিরাপত্তার বিষয়ে ‘সবুজ সংকেত’ পাওয়ার কথা জানিয়েছেন। সবকিছু ঠিক থাকলে চলতি মাসের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল।
গত এপ্রিলে ইস্টার সানডে’তে  শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। তবে দেশটির বর্তমান পরিস্থিতি স্বাভাবিক। গতকাল নিজামউদ্দিন বলেন, ‘শ্রীলঙ্কায় নিরাপত্তা নিয়ে কিছুটা দুশ্চিন্তা ছিল। যে কারণে সরকার থেকে একটি দল সেখানে যায়। তারা (প্রতিনিধি দল) ভেন্যু ও টিম মুভমেন্টের (খেলোয়াড়রা যে পথ দিয়ে চলাচল করবেন) জায়গাগুলো সরাসরি দেখে এসে আমাদের একটি রিপোর্ট দিয়েছে।
তাদের ওই পর্যবেক্ষণ রিপোর্ট অনুযায়ী এখন আমরা কাজ করছি। সূচি নিয়ে এখনো কাজ চলছে। তবে সব ঠিক থাকলে এই মাসের শেষ দিকে আমরা শ্রীলঙ্কা সফর করব।’
শ্রীলঙ্কা সফরে তিনটি ওয়ানডে খেলার কথা বাংলাদেশের। সেখানে কোনও পরিবর্তন আসছে কিনা, এমন প্রশ্নের নিজামউদ্দিন বলেন, ম্যাচের সংখ্যায় কোনো পরিবর্তন নেই। যেহেতু এফটিপি অনুযায়ী আমাদের ৩টি ম্যাচ ছিল, তাই তিন ওয়ানডেই খেলার সম্ভাবনা রয়েছে। তবে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’ ও ইসএসপিএনক্রিকইনফো ইতিমধ্যেই ৩ ম্যাচের সূচি প্রকাশ করেছে। তারা বলছে, ২৩ জুলাই শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। ২৬, ২৮ ও ৩১ জুলাই স্বাগতিকদের বিপক্ষে ৩টি ওয়ানডে খেলবে টাইগাররা। তিনটি ম্যাচই হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে। তবে এই সফরে অনিশ্চিত বর্তমান অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আর পবিত্র হজব্রত পালনের জন্য বিসিবির কাছে ছুটি চেয়েছেন বিশ্বকাপ মাতানো সাকিব আল হাসান। ফলে সম্ভবত শ্রীলঙ্কা সফরে থাকছেন না তিনি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বার্সা-বায়ার্ন দ্বৈরথ আজ

লড়াইটা মেসি-লেভানদোস্কিরও

১৪ আগস্ট ২০২০

ভারত ব্যর্থ হলে কপাল খুলবে শ্রীলঙ্কা-আমিরাতের

১৪ আগস্ট ২০২০

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ভারত। আর চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় সংক্ষিপ্ত সংস্করণের বিশ্ব আসর ...



খেলা সর্বাধিক পঠিত