বুমরাহকে রয়ে-সয়ে খেলো’

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ জুলাই ২০১৯, মঙ্গলবার
চলতি বিশ্বকাপে যারাই জসপ্রিত বুমরাহর ওপর চড়াও হতে গিয়েছেন, তাদের সাজঘরে পাঠিয়েছেন এ ভারতীয় পেসার। কখনো বিধ্বংসী ইয়র্কারে, কখনোবা স্লোয়ারে বোকা বানিয়েছেন। আর আজ ওল্ড ট্র্যাফোর্ডে এই পেসারের মুখোমুখি হতে যাচ্ছেন নিউজিল্যান্ড ব্যাটসম্যানরা। এই ম্যাচ সামনে রেখে কিউইদের সাবেক ক্রিকেটার ড্যানিয়েল ভেট্টোরি বলেছেন, ‘টুর্নামেন্টের এই পর্যায়ে বুমরাহকে খেলা বেশ কঠিন। ইংল্যান্ডের বিপক্ষেও সে অনেক কম রান দিয়েছে।’
টুর্নামেন্টে ৯ ম্যাচের মাত্র একটিতে হেরেছে ভারত। সেটি ইংল্যান্ডের বিপক্ষে। ওই ম্যাচে আগে ব্যাটিং করে ৩৩৭ রান সংগ্রহ করে ইংলিশরা। সেদিন ১০ ওভারে মাত্র ৪৪ রান খরচ করেছিলেন বুমরাহ।
বিশ্বকাপে ৮ ম্যাচে ১৭ উইকেট নিয়েছেন ডানহাতি এ পেসার। ইকোনমি রেট ৪.৪৮। কমপক্ষে ১০ উইকেট নিয়েছেন এমন বোলারদের মধ্যে সেরা ইকোমনি রেট বুমরাহরই। আর গত ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষেও ভালো বোলিং করেছেন তিনি। ৩৭ রানে নেন ৩ উইকেট। ম্যানচেস্টারে তাই কিউই ব্যাটসম্যানদের এই বোলারের ওপর চড়াও না হওয়ার পরামর্শ দিলেন ভেট্টোরি। তিনি বলেন, ‘এজবাস্টনে ইংল্যান্ড ভারতের বিপক্ষে যেভাবে বড় সংগ্রহ গড়েছিল সেটা দেখতে পারে নিউজিল্যান্ড। বুমরাহকে কম রান নিলেও অন্যদের ওপর চড়াও হয় তারা। দলের দুই স্পিনার (যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব), হার্দিক পান্ডিয়া এমনকি মোহাম্মদ শামির প্রতিও আগ্রাসী ছিল ইংলিশ ব্যাটসম্যানরা।’ ম্যাচে ডানহাতি পেসার শামি ৫ উইকেট নিলেও ১০ ওভারে ৬৯ রান দিয়েছিলেন। এর মধ্যে নিজের শেষ ৩ ওভারে শামি খরচ করেন ৪৪ রান।





এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সদরঘাটে ভবন ধসে বাবা ছেলে নিখোঁজ

পিএইচডি ডিগ্রি অর্জনের পথে মুশফিক!

বরগুনায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে গ্রেপ্তার ৩

গোয়েন্দা সংস্থার পরিচয়ে সচিবালয়ে তদবির করতে গিয়ে ধরা

এইচএসসিতে ফেল করায় আত্মহত্যা

বিড়ালে খাওয়া খাবার খেলেন রোগী (ভিডিও)

ডেঙ্গু নিধনের ওষুধে ভোজাল কি না, তদন্তের নির্দেশ: হাইকোর্ট

এবার এইচএসসিও পাস করলেন সেই মা

চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

এইচএসসিতে পাশের হারে দেশসেরা কুমিল্লা

মিন্নি ৫ দিনের রিমান্ডে

মিয়ানমারের শীর্ষ জেনারেলদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ

আদালতের নিরাপত্তায় কী ব্যবস্থা নেয়া হয়েছে

বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশের গ্রুপে ভারত

গাইবান্ধার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ, ৪ উপজেলা বিচ্ছিন্ন

রিকশা বন্ধের সিদ্ধান্ত স্থগিত চেয়ে হাইকোর্টে রিট