কোপা আমেরিকায় ব্রাজিলের শ্রেষ্ঠত্ব উদ্ধার

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ জুলাই ২০১৯, মঙ্গলবার
একযুগ পর কোপা আমেরিকার শিরোপা ঘরে তুললো ব্রাজিল। রোববার রিওডি জেনিরোর ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে ফাইনালে পেরুর বিপক্ষে ৩-১ গোলে জয় নিয়ে শিরোপা উল্লাসে মাতে স্বাগতিকরা। ।
ঘরের মাঠে হারে না ব্রাজিল। সেটা আবারো প্রমাণ করলেন দানি আলভেস, জেসুসরা। এর আগে চারবার (১৯১৯, ১৯২২, ১৯৪৯, ১৯৮৯) কোপা আয়োজন করে চারবারই শিরোপা জিতেছিল সাম্বার দেশ ব্রাজিল। আর শেষ ২০০৭ সালে আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। এবার পেরুকে হারিয়ে একযুগের শিরোপার অপেক্ষা কাটালো সেলেসাওরা। এদিন ম্যাচে ব্রাজিলের হয়ে গোল করেন গ্যাব্রিয়েল জেসুস, এভারটন সোয়ারেস ও রিচার্লিসন।
ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড জেসুসের ফাইনাল জয়ের আনন্দটা লালকার্ড দেখেও কমেনি। ম্যাচে নিজে গোল করেছেন, গোল করিয়েছেন। এবং ম্যাচের ৭০তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এই ম্যানসিটি ফরোয়ার্ড। লাতিন আমেরিকা অঞ্চলের শ্রেষ্ঠত্বের আসরে এই নিয়ে নয়বার চ্যাম্পিয়ন হলো ব্রাজিল।
এদিন ম্যাচের ১৫তম মিনিটে এভারটনের গোলে এগিয়ে যায় ব্রাজিল। জেসুসের পাস থেকে পেরুর জালে বল জড়ান এভারটন। বিরতির এক মিনিটে আগে সমতায় ফেরে পেরু। ম্যাচের ৪৪তম মিনিটে পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান পেরুভিয়ান স্ট্রাইকার পাওলো গেরেরো। প্রধমার্ধের যোগকরা সময়ে (৪৫+৩) গ্যাব্রিয়েল জেসুসের গোলে ফের এগিয়ে যায় ব্রাজিল। ম্যাচের ৭০তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জেসুস। তাতে ১০ জনের দলে পরিণত হয় ব্রাজিল। ম্যাচের ৯০তম মিনিটে ডি-বক্সের ভিতর ফাউলের শিকার হন এভারটন। পেনাল্টি থেকে গোল করে ৩-১ গোলে জয় তুলে নেয় সেলেসাওরা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আবাহনীর জালে মোহামেডানের ‘এক হালি’

এনটিএমসির ফরসেনিক পরীক্ষায় ঘুষ লেনদেন প্রমাণিত

রংপুরে দাফন হওয়ায় বিদিশার স্বস্তি

তদন্ত করে ব্যবস্থা:স্বরাষ্ট্রমন্ত্রী

দারুস সালাম থানা বিএনপি সভাপতিকে অব্যহতি

সরকার আইন-শৃঙ্খলা রক্ষা করতে সম্পূর্ণভাবে ব্যর্থ: সেলিমা রহমান

বন্যার্তদের পাশে রেড ক্রিসেন্ট সোসাইটি

এইচএসসির ফল প্রকাশ কাল

আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু

বিশ্বকাপের প্রাইজমানি কে কত পেল?

আদালতে খুনের দায়ভার কে নেবে, প্রশ্ন সালমা আলীর

পল্লী নিবাসে চিরনিদ্রায় এরশাদ

এরশাদের জানাজা সম্পন্ন, লাশবাহী গাড়ি ঘিরে নেতাকর্মীরা, দাফন নিয়ে হট্টগোল (ভিডিও)

পারিবারিক রাজনীতির সমাপ্তি ঘটছে ভারতীয় উপমহাদেশে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে: সালমান এফ রহমান

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে