দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন মেসি

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ জুলাই ২০১৯, মঙ্গলবার
দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি! কোপা আমেরিকায় বিস্ফোরক মন্তব্য করায় এ শাস্তির মুখে আর্জেন্টিনার ৩২ বছর বয়সী এই ফরোয়ার্ড।
কোপা আমেরিকায় আর্জেন্টিনাকে অসম্মান করা হয়েছে বলে অভিযোগ তোলেন মেসি। বলেন, ব্রাজিলকে চ্যাম্পিয়ন বানাতে চেয়েছে কনমেবল। ব্রাজিলের বিপক্ষে সেমিফাইনালে হেরে আসর থেকে বিদায় নেয় আর্জেন্টিনা। ম্যাচে শেষে কনমেবলের দুর্নীতি নিয়ে অভিযোগ করেন। যা দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা- কনমেবল ভালোভাবে নেয়নি। আর কনমেবলের নীতিমালা অনুযায়ী কেউ যদি সংস্থা কিংবা সংস্থার স্টাফ, কর্মকর্তাদের অপমান করে কিছু বলে তাহলে সর্বোচ্চ শাস্তি দুই বছরের নিষেধাজ্ঞা। সে অনুযায়ী দুই বছরের নিষেধাজ্ঞা পেতে পারেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। আর যদি মেসিকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয় তাহলে আগামী বছর আর্জেন্টিনা ও কলম্বিয়ায় অনুষ্ঠিতব্য কোপা আমেরিকায় খেলতে পারবেন না মেসি।
এবং ২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্বেও অংশ নিতে পারবেন না তিনি। কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে লাল কার্ড দেখেন মেসি। ম্যাচ শেষে দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থা কনমেবলকে একহাত নেন মেসি। বার্সা তারকা মেসির এমন আচরণ নিয়ে কনমেবলের পক্ষ থেকে জানানো হয়, ‘এভাবে দোষারোপ করার অর্থ আপনি কোপা আমেরিকা প্রতিযোগিতা, প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল খেলোয়াড়, কনমেবলের সঙ্গে জড়িত শত শত কর্মকর্তাকে অসম্মান করছেন। এই কনমেবল নিরলসভাবে দক্ষিণ আমেরিকার ফুটবলে পেশাদারি, স্বচ্ছতা ও উন্নতি আনার জন্য কাজ করে যাচ্ছে।’





এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আবাহনীর জালে মোহামেডানের ‘এক হালি’

এনটিএমসির ফরসেনিক পরীক্ষায় ঘুষ লেনদেন প্রমাণিত

রংপুরে দাফন হওয়ায় বিদিশার স্বস্তি

তদন্ত করে ব্যবস্থা:স্বরাষ্ট্রমন্ত্রী

দারুস সালাম থানা বিএনপি সভাপতিকে অব্যহতি

সরকার আইন-শৃঙ্খলা রক্ষা করতে সম্পূর্ণভাবে ব্যর্থ: সেলিমা রহমান

বন্যার্তদের পাশে রেড ক্রিসেন্ট সোসাইটি

এইচএসসির ফল প্রকাশ কাল

আততায়ীর গুলিতে ফুটবলারের মৃত্যু

বিশ্বকাপের প্রাইজমানি কে কত পেল?

আদালতে খুনের দায়ভার কে নেবে, প্রশ্ন সালমা আলীর

পল্লী নিবাসে চিরনিদ্রায় এরশাদ

এরশাদের জানাজা সম্পন্ন, লাশবাহী গাড়ি ঘিরে নেতাকর্মীরা, দাফন নিয়ে হট্টগোল (ভিডিও)

পারিবারিক রাজনীতির সমাপ্তি ঘটছে ভারতীয় উপমহাদেশে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে: সালমান এফ রহমান

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে