সড়ক দুর্ঘটনায় ৫ মোটরসাইকেল আরোহীসহ নিহত ৮

দেশ বিদেশ

বাংলারজমিন ডেস্ক | ৯ জুলাই ২০১৯, মঙ্গলবার
দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় ৫ মোটরসাইকেল আরোহী সহ নিহত হয়েছেন অন্তত ৮ জন। এর মধ্যে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে মাদারীপুরের কালকিনিতে প্রাণ হারিয়েছেন দুই যুবক। পাবনায় ট্রাকচাপায় নিহত হয়েছেন ৩ মোটরসাইকেল আরোহী। এছাড়া বাগেরহাট ও বড়াইগ্রামে দুর্ঘটনায় নিহত হন আরও ৩ জন। এসব ঘটনায় আহত আরও শতাধিক মানুষ। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-  
স্টাফ রিপোর্টার, পাবনা ও সাঁথিয়া প্রতিনিধি জানান, পাবনা-ঢাকা মহাসড়কের আমিনপুর থানার বিরাহিমপুর নামক স্থানে ট্রাকচাপায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত তিন জন হলেন- সুজানগর উপজেলার চিনাখড়া আদমপাড়া গ্রামের শাহাই প্রামাণিকের ছেলে রফিকুল ইসলাম (৩৫), আমিনপুর থানার বিরাহিমপুর গ্রামের রমজান আলীর ছেলে মোক্তার হোসেন (৩২) ও সাঁথিয়া উপজেলার আত্রাইসুখা গ্রামের দুলাল খাঁ’র ছেলে ইশা খাঁ (২৮)।
আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিনুল ইসলাম জানান, কাশিনাথপুর থেকে একটি মোটরসাইকেলে তিন জন পাবনার দিকে যাচ্ছিলেন। পেছনে ছিল ট্রাক। ট্রাকটি দ্রুতগতিতে বেপরোয়াভাবে চলছিল। একইদিকে যাওয়ার পথে বিরাহিমপুর নামক স্থানে দ্রুতগামী ট্রাকটি মোটরসাইকেলটিকে পেছন থেকে চাপা দিলে ঘটনাস্থলেই তিন জন নিহত হন। স্থানীয় জনতা ঘাতক ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৩-৩৫৪২) আটক করলেও চালক ও হেলপার পালিয়ে গেছে। খবর পেয়ে পুলিশ দুর্ঘটনাস্থল থেকে নিহতদের লাশ উদ্ধার করেছে।
রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি জানান, মাদারীপুরের কালকিনিতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে দুই আরোহী নিহত হয়েছেন। এ সময় আরেক আরোহী আহত হয়েছেন। রোববার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার ডাসার থানার বয়াতীবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার পশ্চিম খান্দুলীর গ্রামের ফজর আলীর ছেলে সাগর হোসেন (২৭) ও বরগুনা জেলার কালাইচর এলাকার খায়রুল আলমের ছেলে শাহাজাদা (২৫)। আহত হয়েছেন বরিশালের গৌরনদী উপজেলার মেদাকুল গ্রামের আব্দুল হকের ছেলে লাভলু হক (১৮)। তাকে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি জানান, বড়াইগ্রামে শ্যামলী পরিবহনের যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন বাসের তিন যাত্রী। গতকাল ভোর ৬টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের উপজেলার আগ্রান সুতিরপার নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাকচালকের নাম রবিউল হোসেন (৪০)। তিনি কুষ্টিয়া জেলার ভেড়ামারার মসেমপুর গ্রামের মৃত আমির হোসেনের ছেলে। আহত সবাইকে বনপাড়াস্থ বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের ফকিরহাটে গরুবোঝাই ট্রাক ও ব্যাটারিচালিত ইজিবাইক মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে রাব্বি (২৮) জাহাঙ্গীর আলম (৪২) নামের দুই ব্যক্তি নিহত হয়েছেন। এসময় গুরুতর আহত হয়েছেন আরো ৩ জন। গতকাল দুপুরে খুলনা-মাওয়া মহাসড়কের ফকিরহাট মোড় এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে। নিহত রাব্বি ফকিরহাট উপজেলার আট্টাকী গ্রামের হোসেন আলীর ছেলে এবং জাহাঙ্গীর আলম সৈয়দ মহল্লা গ্রামের মোহাম্মদ হোসেন ছেলে। আহতদের উদ্ধার করে ফকিরহাট উপজেলা হাসপাতালে ভর্তির পর তাদের আশঙ্কাজনক তাদের অবস্থায়  খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এদের মধ্যে ফকিরহাটের পাগলা গ্রামের সিরাজুল ইসলাম (৪৫) নামের আরো এক ব্যক্তির মৃত্যু হয়। তিনি পেশায় রাজমিস্ত্রি।
শেরপুর (বগুড়া) প্রতিনিধি জানান, শেরপুর-ধুনট আঞ্চলিক সড়কের বথুয়াবাড়ি ব্রিজের পূর্বপাড়ে সড়ক দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেলেন প্রায় ৭০ জন যাত্রী। নূর এন্টারপ্রাইজ নামে অতিরিক্ত যাত্রীবোঝাই মিনি বাসটি শেরপুর থেকে ধুনট হয়ে গোসাইবাড়ি যাওয়ার কথা। পথে বাঙ্গালী নদীর পূর্ব পাড়ে বথুয়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সন্নিকটে বাসের চালক নিয়ন্ত্রণ হারালে রাস্তার উত্তর দিকে দুর্ঘটনায় পতিত হয় বাসটি। এতে আহত হন ২২ জন যাত্রী ।





এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রিয়া সাহাকে আইনের আওতায় আনার দাবি ১৪ দলের

ফ্রান্সে পানিতে বিষাক্ত পদার্থের অস্তিত্ব, সতর্ক থাকার নির্দেশ

গণপিটুনিতে জড়িতদের আইনের আওতায় আনা হবে: পুলিশ সদর দপ্তর

জবি ছাত্রলীগের সম্মেলনে কর্মীর মৃত্যু

এইচএসসিতে ফেল করায় আত্মহত্যা

ইজিবাইক থেকে নামিয়ে ধর্ষণের পর ছাত্রীকে নৃশংসভাবে হত্যা

সোনাগাজীতে সেফটি ট্যাংকির উপর গৃহবধুর লাশ

ভারতে ৬ রাজ্যে নতুন গভর্নর নিয়োগ

এক ডজন ছাত্রীকে যৌন হয়রানি করেন ইউসুফ

মারা গেছেন দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দিক্ষিত

মিন্নির পক্ষে লড়বেন ঢাকার আইনজীবীরা

পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

বন্যায় ৭২ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা

‘প্রিয়া সাহা রাষ্ট্রদ্রোহিতার অপরাধ করেছেন’

প্রিয়া সাহার বাসার সামনে বিক্ষোভ

বিয়ের প্রলোভনে ধর্ষণ, অত:পর......