শ্রীলঙ্কা সফরেও থাকছেন রোডস

খেলা

স্পোর্টস রিপোর্টার, লন্ডন থেকে | ৮ জুলাই ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১২:১১
পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে যখন দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছিল বাংলাদেশ দল, ক্রিকেটারদের কাছ থেকে তখন বিদায় নিচ্ছিলেন কোর্টনি ওয়ালশ। কারণ, বিশ্বকাপ দিয়েই শেষ হয়েছে বাংলাদেশের বোলিং কোচ হিসেবে এই ক্যারিবিয়ান কিংবদন্তির চুক্তি। তবে হেড কোচ স্টিভ রোডসের ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। যেটুকু জানা গেছে তাতে আগামী মাসের শ্রীলঙ্কা সফরেও থাকছেন এই ইংলিশ কোচ। বোলিং কোচের পাশাপাশি ফিজিও তিহান চন্দ্রমোহনের চুক্তিও নবায়ন না করার সিদ্ধান্ত হয়েছে। থাকছেন ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি ও ফিন্ডিং কোচ রায়ান কুক। বিশ্বকাপে দলের ফিল্ডিং খারাপ হলেও কুকের উপর সন্তুষ্ট বোর্ড!
বিসিবি অবশ্য আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। তবে এমনিতেই চুক্তি শেষ হয়ে যাওয়ায় ঘোষণার প্রয়োজনও পড়ছে না।
বোর্ড সূত্রে নিশ্চিত হওয়া গেছে, ওয়ালশের চুক্তি নবায়ন করা হচ্ছে না। বাংলাদেশের বিশ্বকাপ অভিযান শেষ হওয়ার পর লন্ডনের একটি হোটেলে সভায় বসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান ও বেশ কয়েকজন বোর্ড পরিচালক। আগে থেকেই অনেকটা এগিয়ে রাখা সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে এই সভায়। ওয়ালশ নিজেও মানসিকভাবে প্রস্তুত ছিলেন বলে জানা গেছে। আপাতত মাসখানেক লন্ডনে সময় কাটিয়ে তিনি ফিরবেন নিজের দেশ জ্যামাইকায়। বোলিং কোচের পাশাপাশি ফিজিও তিহান চন্দ্রমোহনের চুক্তিও নবায়ন না করার সিদ্ধান্ত হয়েছে। কাজের ক্ষেত্রে তার দক্ষতা নিয়ে বেশ কিছুদিন ধরেই প্রশ্ন উঠছিল। ক্রিকেটাররা এই ফিজিওর ওপর আস্থা পাচ্ছিলেন না বলে খবর শোনা গেছে নানা সময়। এই মাসের শেষ সপ্তাহে বাংলাদেশ শ্রীলঙ্কা সফরে গেলে পেস বোলিং কোচ হিসেবে যেতে পারেন চম্পাকা রামানায়েকে। বিসিবি একাডেমি, ডেভেলপমেন্ট ও নানা সময়ে ‘এ’ দলের বোলিং কোচ হিসেবে কাজ করে আসছেন এই শ্রীলঙ্কান। চন্দ্রমোহনের জায়গায় দলের সাবেক ফিজিও দক্ষিণ আফ্রিকার বিভব সিংকে আবার আনতে যোগাযোগ শুরু করেছে বোর্ড। পারফরম্যান্স অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরনের চুক্তি দুই বছর বাড়ানো হয়েছে বিশ্বকাপ শেষ হওয়ার আগেই। বিশ্বকাপ পর্যন্ত চুক্তি ছিল ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি ও ফিল্ডিং কোচ রায়ান কুকেরও। ম্যাকেঞ্জির কাজে দারুণ সন্তুষ্ট বোর্ড ও ক্রিকেটাররা। তার চুক্তি নবায়নের প্রস্তাব দিয়েছে বিসিবি, ম্যাকেঞ্জিও রাজি হয়েছেন বলে জানা গেছে। তবে দল শ্রীলঙ্কা সফরে গেলে সেখানে নাও থাকতে পারেন সাবেক দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান। বিশ্বকাপে এবার বাংলাদেশের ব্যর্থতার অন্যতম বড় কারণ ছিল ফিল্ডিং। ক্যাচ পড়েছে ৮-১০টি। যেটির চড়া মূল্য দিতে হয়েছে দলকে। গ্রাউন্ড ফিল্ডিংও ছিল বাজে।
তবে ফিল্ডিং কোচ কুকের প্রচেষ্টায় বোর্ড সন্তুষ্ট বলে জানা গেছে। তার চুক্তিও বাড়ানো হতে পারে। স্পিন বোলিং কোচ সুনীল যোশী দিন হিসেবে বেতন পান। তাকে নিয়ে সুনির্দিষ্ট কোন সিদ্ধান্ত আপাতত হয়নি সভায়। প্রধান কোচ স্টিভ রোডসের সঙ্গে চুক্তি আগামী বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। বিশ্বকাপে দলের ব্যর্থতার পর তাকে নিয়েও কথা হয়েছে সভায়। তবে সম্ভাব্য শ্রীলঙ্কা সফরে রোডসই থাকছেন কোচ, এটি নিয়ে সন্দেহ নেই। শ্রীলঙ্কা সফরের জন্য কালই দলের সঙ্গে ঢাকায় ফিরেছেন রোডস।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

সাওতালরা যেন নিজ ভূমে পরবাসী

দুই পরীক্ষায় ‘এ’ পেয়েছেন নুসরাত, সহপাঠীদের কান্না

পিএইচডি ডিগ্রি অর্জনের পথে মুশফিক!

বরগুনায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে গ্রেপ্তার ৩

গোয়েন্দা সংস্থার পরিচয়ে সচিবালয়ে তদবির করতে গিয়ে ধরা

এইচএসসিতে ফেল করায় আত্মহত্যা

বিড়ালে খাওয়া খাবার খেলেন রোগী (ভিডিও)

ডেঙ্গু নিধনের ওষুধে ভোজাল কি না, তদন্তের নির্দেশ: হাইকোর্ট

এবার এইচএসসিও পাস করলেন সেই মা

চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

এইচএসসিতে পাশের হারে দেশসেরা কুমিল্লা

মিন্নি ৫ দিনের রিমান্ডে

মিয়ানমারের শীর্ষ জেনারেলদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ

আদালতের নিরাপত্তায় কী ব্যবস্থা নেয়া হয়েছে

বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশের গ্রুপে ভারত