ভারতকে পেলেই জ্বলে ওঠেন মোস্তাফিজ

বাংলাদেশ কর্নার

স্পোর্টস রিপোর্টার | ৩ জুলাই ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ২:০৩
বিশ্বকাপে আগের ম্যাচগুলোতে মোটামুটি ভালো বোলিং করেছেন মোস্তাফিজুর রহমান। বিধ্বংসী না হলেও উইকেট পেয়েছেন প্রতি ম্যাচেই। তবে সেরাটা বোধহয় ভারত ম্যাচের জন্য জমা করে রেখেছিলেন ‘কাটার মাস্টার’ খ্যাত এই বাঁহাতি পেসার। গতকাল এজবাস্টনে বিরাট কোহলির দলের বিপক্ষে ১০ ওভারের স্পেলে এক মেডেনসহ ৫৯ রানে ৫ উইকেট নেন মোস্তাফিজ। বাংলাদেশের প্রথম পেসার হিসেবে বিশ্বকাপে ৫ উইকেট নেয়ার কৃতিত্ব দেখালেন তিনি। সবমিলিয়ে ওয়ানডে ক্যারিয়ারে ৫৩ ম্যাচে চতুর্থবারের মতো ইনিংসে ৫ উইকেট নিলেন মোস্তাফিজুর রহমান।
মোস্তাফিজের ওয়ানডে ক্যারিয়ারের শুরুটা হয়েছিল এই ভারতের বিপক্ষেই। ২০১৫’র ১৮ই জুন মিরপুরে অভিষেক ম্যাচে ভারতকে একেবারে গুঁড়িয়ে দেন মোস্তাফিজ। ৯.২ ওভারে এক মেডেনসহ ৫০ রানে তুলে নেন ৫ উইকেট।
দ্বিতীয় ম্যাচেও মোস্তাফিজের কাটারে কাটা পড়ে ভারতীয় ব্যাটসম্যানরা। ৪৩ রানে মোস্তাফিজের শিকার ৬ উইকেট। যা এখন পর্যন্ত তার ক্যারিয়ারসেরা বোলিং ফিগার। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম দুই ম্যাচে ১১ উইকেট নিয়ে মোস্তাফিজ সারা ফেলেন ক্রিকেট বিশ্বে। ভারতের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে নিয়েছিলেন ২ উইকেট। তাতে তিন ম্যাচের সিরিজে সবচেয়ে বেশি উইকেট নেয়া বোলারের রেকর্ডটি নিজের করে নেন মোস্তাফিজ। তৃতীয়বারের মতো পাঁচ উইকেট পেতে ২ বছর আর ৯ ইনিংস অপেক্ষা করতে হয় মোস্তাফিজকে। ২০১৭ সালে ডাম্বুলায় শ্রীলঙ্কার বিপক্ষে ৮.১ ওভারে ৫৬ রানে ৫ উইকেট নিয়ে বাংলাদেশকে জেতান তিনি। এরপরের ৪১ ইনিংসে চারবার ৩ উইকেট ও তিনবার ৪ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। কিন্তু ৫ উইকেটের দেখা আর পাচ্ছিলেন না। অবশেষে প্রিয় প্রতিপক্ষ ভারতের বিপক্ষে এসে চতুর্থবারের মতো পেলেন ৫ উইকেট। ওয়ানডে ক্যারিয়ারে ৫৩ ম্যাচে মোস্তাফিজের শিকার ৯৮ উইকেট। এর মধ্যে ভারতের বিপক্ষে ৭ ম্যাচেই ২০ উইকেট নিয়েছেন মোস্তাফিজ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মেঘনায় পুলিশ-জেলে সংঘর্ষ, আহত ৬

স্ত্রীর চাকরি করছেন স্বামী

বউকে তালাক দিয়ে শাশুড়িকে বিয়ে, তোলপাড়

রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা

কোটচাঁদপুরে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

ইয়াবা সেবনের অভিযোগ, মোটরসাইকেল ফেলে পালালেন এএসআই

১০ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া রিটের শুনানি আগামীকাল

বাবরি মসজিদকে কেন্দ্র করে অযোধ্যায় নিরাপত্তা জোরদার

ইরান ও সৌদি আরবকে জোড়া লাগাতে পারবেন ইমরান!

ছাত্রলীগ থেকে অমিত সাহা বহিষ্কার

‘শিবির সন্দেহেই আবরারকে পিটিয়ে হত্যা’

চীনকে বিভক্ত করার চেষ্টা করলে হাড় গুঁড়ো করে দেবো

‘যার জমি আছে, ঘর নেই’ প্রকল্পে নয়ছয়

কাজ না করেই ১৯ লাখ টাকা আত্মসাৎ

সিরিয়া সরকার ও কুর্দিরা এক হয়ে যুদ্ধ করবে তুরস্কের বিরুদ্ধে

যুদ্ধাপরাধ মামলায় গাইবান্ধার ৫ জনের রায় আগামীকাল