‘অপরাধী’ তামিম ইকবাল!

ইংল্যান্ড থেকে

স্পোর্টস রিপোর্টার, বার্মিংহাম থেকে | ৩ জুলাই ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ১২:২৬
ব্যক্তিগত ৯ রানে রোহিত শর্মা স্কয়ার লেগে উড়িয়ে মারলেন। কিছুটা ছুটে এলেন তামিম ইকবাল। সহজ ক্যাচটা লুফে নিলেনও।  তবে তা কয়েক সেকেন্ডের জন্য। কঠিন ভঙ্গিতে বলটি ধরতে গিয়ে  ফেলে দিলেন মাটিতে। প্রেসবক্সে সঙ্গে বসে থাকা দুই ভারতীয় সংবাদকর্মী ইশ! করে চিৎকার দিলেন। বলেন, ‘ক্যাচটা নয়, ম্যাচটাই যেন ছেড়ে দিলো তামিম!’ ধারাভাষ্যকাররাও সঙ্গে সঙ্গে বলে উঠলেন ‘কতটা মূল্য দিতে হবে এর?’ হ্যা, সেই রোহিত থামলেন ১০৪ রান করে। বলার অপেক্ষা রাখেনা তার ব্যাটে ভর করেই বাংলাদেশের বাঁচা-মরার ম্যাচে ৯ উইকেট হারিয়ে ৩১৫ রানের লক্ষ্য ছুড়ে দিতে সক্ষম হয়  বিরাট কোহলির দল।  
তামিমের এই ক্যাচ ছাড়ার পরই সংবাদকর্মীদের জন্য সংরক্ষিত আইসিসির ডাইনিংয়ে ভারতীয় সংবাদিকদের দেখা গেলো তামিমের কড়া সমালোচনা করতে।
করবেনাই কেন! রোহিতের ক্যাচ যখন হাত ফসকায় তখন তাদের স্কোর বোর্ডে ১৮ রান ৪.৪ ওভারে। আর রোহিত যখন আউট হন তখন তাদের স্কোর বোর্ডে ১৮০ রান। ভারতের এক সংবাদ সংস্থার কর্মী সন্দিপনকে বেশ সরবই মনে হল তামিমের সমালোচনায়। তিনি বলেন, ‘আমি আগেও দেখেছি গুরুত্বপূর্ণ সময় তামিম ক্যাচ ফেলে দেন। এর আগে ইংল্যান্ডের বিপক্ষেও তার এমন ক্যাচ মিস ছিল। মাঝে মাঝেতো দারুণ ক্যাচ ধরেন। কিন্তু এমন ক্যাচ ছাড়লে আসরে সেগুলো কোনো দাম থাকেনা। রোহিতকে সুযোগ  পেয়ে না ফেরানো মানে খেসারত। ইংল্যান্ডের বিপক্ষে ০ তে জীবন পেয়ে সেঞ্চুরি করেছিল। আজও দেখ সেঞ্চুরি করবে। তার কথা শেষ পর্যন্ত ঠিক হয়েছে।’ অন্যদিকে মাঠের বাইরেও চলেছে তামিমের সমালোচনা। এই বিশ্বকাপে এখন পর্যন্ত মাত্র ১টি ফিফটি এসেছে তার ব্যাট থেকে। ভালো শুরু করলেও গুরুত্বপূর্ণ সময়ে আউট হয়ে দলকে ফেলেছেন বিপদেও। মাঠের বাইরে অপেক্ষায় থাকা এক দর্শক জোরে গান গাইছিলেন, ‘তামিম ও তামিম তুই অপরাধীরে।’

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Motaleb Raman

২০১৯-০৭-০৩ ০৯:২৩:২২

ক্যাচ পড়তেই পারে। মনে হচ্ছিলো হাতে পয়াদের মেখে তিনি ফিল্ডিং করতে নেমেছিলেন। তবে এরকম ক্যাচ এতদিন ক্রিকেট খেলার পর কারো হাত থেকে পড়া গ্রহণযোগ্য নয়. দয়া করে নতুন প্রতিভাময় এবং নিবেদিত প্রাণ যুবক খেলোয়াড় দেড় সুযোগ করে দিন. সসম্মানে ৩০-৩৫ উর্ধ খেলোয়াড় রা এখনই বিদায় নিন.

আপনার মতামত দিন

মেঘনায় পুলিশ-জেলে সংঘর্ষ, আহত ৬

স্ত্রীর চাকরি করছেন স্বামী

বউকে তালাক দিয়ে শাশুড়িকে বিয়ে, তোলপাড়

রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা

কোটচাঁদপুরে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

ইয়াবা সেবনের অভিযোগ, মোটরসাইকেল ফেলে পালালেন এএসআই

১০ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া রিটের শুনানি আগামীকাল

বাবরি মসজিদকে কেন্দ্র করে অযোধ্যায় নিরাপত্তা জোরদার

ইরান ও সৌদি আরবকে জোড়া লাগাতে পারবেন ইমরান!

ছাত্রলীগ থেকে অমিত সাহা বহিষ্কার

‘শিবির সন্দেহেই আবরারকে পিটিয়ে হত্যা’

চীনকে বিভক্ত করার চেষ্টা করলে হাড় গুঁড়ো করে দেবো

‘যার জমি আছে, ঘর নেই’ প্রকল্পে নয়ছয়

কাজ না করেই ১৯ লাখ টাকা আত্মসাৎ

সিরিয়া সরকার ও কুর্দিরা এক হয়ে যুদ্ধ করবে তুরস্কের বিরুদ্ধে

যুদ্ধাপরাধ মামলায় গাইবান্ধার ৫ জনের রায় আগামীকাল