‘ভারতের বিপক্ষে শুরুতে উইকেট নিতে হবে’

বাংলাদেশ কর্নার

স্পোর্টস ডেস্ক | ৩০ জুন ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১১:৩৫
ভারতের শক্তিশালী ব্যাটিংয়ের বিপক্ষে ভালো করতে হলে শুরুতে উইকেট নিতে হবে- এমনটি বললেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। আগামী ২রা জুলাই নিজেদের অতীব গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের মোকাবিলা করবে টাইগাররা। টুর্নামেন্টের সেমিফাইনালের সম্ভাবনা উজ্জ্বল রাখতে এই ম্যাচে জয় চাই বাংলাদেশের।
এবারের বিশ্বকাপে তিন হারের বিপরীতে তিন ম্যাচে জয় দেখেছে বাংলাদেশ। টাইগারদের এক ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। নিজেদের খেলা ছয় ম্যাচের পাঁচটিতেই শুরুর ১০ ওভারে একটির বেশি উইকেট নিতে পারেননি টাইগার বোলাররা। কেবল নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে পাওয়ার প্লে’র শুরুর ১০ ওভারে একাধিক উইকেট নেয় বাংলাদেশ। আর টাইগারদের এমন পরিসংখ্যান ভাবাচ্ছে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকেও।
ভারতের বিপক্ষে ম্যাচ সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন বলেন, ‘আমাদের শুরুতে উইকেট নিতে হবে। তাদের (ভারত) দুই ওপেনারকে ক্রিজে মানিয়ে নেয়ার সুযোগ দেয়া যাবে না। কারণ তারা ক্রিজে থিতু হয়ে গেলে ভিত্তি গড়ে দেবে এবং বাকি ব্যাটসম্যানরা শেষের দিকে বিস্ফোরক হয়ে উঠবে।  আর তেমন হলে আমাদের জন্য ম্যাচটা অনেক কঠিন হয়ে যাবে।’
এবারের বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বল হাতে শুরুটা খারাপ ছিল না বাংলাদেশের। গত ২৮শে মে কার্ডিফে প্রস্তুতি ম্যাচের শুরুতেই ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানের উইকেট তুলে নিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। পরে তার গতি ও সুইংয়ে ক্রিজে ভোগান্তিতে রাখেন ভারতের দুই ব্যাটিং স্তম্ভ বিরাট কোহলি ও রোহিত শর্মাকে। যদিও ওই ম্যাচে প্রাথমিক ধাক্কা সামলে শেষ পর্যন্ত ভারতের সংগ্রহ থেমেছিল ৩৫৯ রানে। বিশ্বকাপে বল হাতে মোস্তাফিজুর রহমানের ধারাবাহিকতার প্রশ্নে ভাবনার অবকাশ রয়েছে টাইগার সমর্থকদের। আসরে ৬ ম্যাচ খেলে ১০ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। কিন্তু ৬.৭০ ইকোনমি গড় নিয়ে আসরের অন্যতম খরুচে বোলার তিনি। ঝুলিতে ১০ উইকেট রয়েছে বাংলাদেশের অপর পেসার মোহাম্মদ সাইফুদ্দিনের। তবে তার ইকোনমি রেট ৬.৬৯। আর সবচেয়ে খারাপ অবস্থা মাশরাফি বিন মুর্তজার। ৬ ম্যাচে ৪৪ ওভার বল করে ৬.৩৪ ইকোনমি গড়ে এ টাইগার পেসারের শিকার মাত্র এক উইকেট।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নির্মাতারা নির্যাতিত

বাংলাদেশের ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত থাকবে ফিফা প্রেসিডেন্ট

ফরিদপুরে মানবজমিন উধাও

সীমান্তে গোলাগুলি বিএসএফ সদস্যের নিহতের খবর ভারতীয় মিডিয়ায়

৩৬০০ মেগাওয়াটের বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করবে সৌদি কোম্পানি

গ্রামীণফোন-রবিতে প্রশাসক নিয়োগে মন্ত্রণালয়ের অনুমোদন

বালিশকাণ্ডের তদন্তে দুদক

ব্রেক্সিট নিয়ে বৃটেন ইইউ সমঝোতা

মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা

দক্ষিণ আফ্রিকায় গিয়েও নিরাপত্তাহীনতায়

ভুলে আসামি, ১৮ বছর পর খালাস পেলেন নাটোরের বাবলু শেখ

গ্রামীণফোনের কাছ থেকে ১২৫৮০ কোটি টাকা আদায়ের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা

‘ফিরোজের কাছে ফিরে আসবো’

শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই আবরার হত্যার পর দ্রুত পদক্ষেপ নেয়া হয়েছে

পদযাত্রায় বাধা, আমরণ অনশনে নন-এমপিও শিক্ষকরা

রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধানে কাজ করার আগ্রহ ইইউ’র