তথ্য মন্ত্রণালয়ে টেলিভিশনের চার নেতার ১৯ সুপারিশ

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৭:১৭
বেসরকারি টেলিভিশনের অনুষ্ঠান ও সংবাদ প্রচারে নীতিমালা প্রায় চূড়ান্ত করেছে সরকার। এ বিষয়ে মতামত নিতে সংশ্লিষ্ট চার সংগঠনের নেতাদের গতকাল মন্ত্রণালয়ে ডেকেছিল তথ্য মন্ত্রণালয়। গতকাল বিকেলে বৈঠকে উপস্থিত ছিলেন টেলিভিশন নাট্যকার সংঘের সভাপতি মাসুম রেজা, ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাহউদ্দিন লাভলু,  টেলিভিশন প্রোগ্রাম প্রোডিউসার অ্যাসোসিয়েশনের সভাপতি ইরেশ যাকের এবং অভিনয় শিল্পী সংঘের নবনির্বাচিত সভাপতি শহীদুজ্জামান সেলিম। তারা তথ্যসচিবের কাছে ১৯টি সুপারিশ দেন। তিন বছর আগে দেশের নাট্য-সংশ্লিষ্ট সংগঠনগুলোর শিল্পী-কলাকুশলীরা আন্দোলনে নেমেছিলেন। তাদের দাবি ছিল, ডাবিং করা বিদেশি ধারাবাহিক দেশীয় টেলিভিশনে প্রচার করা যাবে না। কারণ, বিদেশি ধারাবাহিক প্রচারের কারণে দেশীয় নাট্যশিল্প হুমকির মুখে পড়ছে।

এই হুমকি মোকাবিলায় নাটকের সব সংগঠন ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশনের (এফটিপিও) ব্যানারে সেই আন্দোলন করে। যদিও সেই আন্দোলনের সুফল এখনো পাওয়া যায়নি।
সেবার শিল্পী ও কলাকুশলীরা মাঠে নেমেছিলেন ৫ দফা দাবি নিয়ে, যা পরবর্তী সময়ে ৮ দফায় পরিণত হয়। কিন্তু কোনো দফাই কার্যকর না হওয়ায় সরকারের হস্তক্ষেপ কামনা করছিল সংগঠনটি। তথ্যসচিবের সঙ্গে প্রায় পৌনে দুই ঘণ্টা আলোচনা হয়। শহীদুজ্জামান সেলিম বলেন, আমরা ১৯টি সুপারিশ নিয়ে গিয়েছিলাম মন্ত্রণালয়ে। তথ্যসচিব শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের সুপারিশ নিয়ে আলোচনা করেছেন। তিনি প্রতিটি সুপারিশ যথাযথ মনে করেছেন। সেগুলো বাস্তবায়ন হওয়া উচিত বলে মত দিয়েছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রংপুরেই এরশাদের সমাধি

লক্ষাধিক বিও অ্যাকাউন্ট বন্ধ

যে কারণে পুঁজিবাজারে পতন থামছে না

মিন্নি গ্রেপ্তার

হাসপাতালে হাসপাতালে ডেঙ্গু রোগীদের ভিড়

ছুরি নিয়ে কীভাবে গেল তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে

সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে

ঘাতকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি, মামলা ডিবিতে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে

বাসর হলো না নবদম্পতির

১১ কোম্পানির দুধে সিসা ও ক্যাডমিয়াম

চীনা ডেমু ট্রেন আর কেনা হবে না

বিচারকদের নিরাপত্তা চেয়ে রিট

আসাদকে পাল্টা জবাব আরিফের

৩ মাস পর কর্মকর্তাদের বিরুদ্ধে অ্যাকশন শুরু

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে