তিন দেশের চলচ্চিত্র উৎসবে শিশিরের ‘যুদ্ধটা ছিল স্বাধীনতার’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১:১৫
আবারো তিন দেশের চলচ্চিত্র উৎসবে অংশ নিচ্ছে জাতীয় পুরষ্কারপ্রাপ্ত চলচ্চিত্র পরিচালক আশরাফ শিশির এর মুক্তিযুদ্ধভিত্তিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘যুদ্ধটা ছিল স্বাধীনতার। আগামী ২৯ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত ইতালিতে অনুষ্ঠিতব্য ‘১৭তম ইস্কিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’, ২১ শে জুলাই থেকে ২৮ শে জুলাই পর্যন্ত লন্ডনে অনুষ্ঠিতব্য ‘২০তম রেইনবো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ এবং ২৬ শে আগষ্ট থেকে ২৮ শে আগষ্ট পর্যন্ত ভারতের কাশ্মিরে অনুষ্ঠিতব্য ‘৩য় ওয়ালুর লেক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ প্রদর্শিত হবে বাংলাদেশের এই চলচ্চিত্র। খবরটি নির্মাতা আশরাফ শিশির নিশ্চিত করেছেন। তিনি জানান, গৌরবময় মুক্তিযুদ্ধের সত্য ঘটনা অবলম্বনে চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে। ১৯৭১ সালের ডিসেম্বরের মাঝামাঝি সময়ে যখন হানাদার বাহিনীর সদস্যরা একে একে ঢাকা দিকে পালিয়ে আসছিলো, তখন তাদের বিরুদ্ধে প্রতিরোধ করে মুক্তিযোদ্ধারা।আমাদের গর্ব করার মত ইতিহাস হচ্ছে আমাদের মুক্তিযুদ্ধ।

আমাদের মুক্তিযুদ্ধেও সেই ইতিহাস বিভিন্ন দেশের মানুষ এই চলচ্চিত্রের মাধ্যমে কিছুটা হলেও জানতে পারবে, এ জন্যে আমরা আনন্দিত। ‘যুদ্ধটা ছিল স্বাধীনতার’ ইতিমধ্যেই যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কলম্বিয়া, ইরান, রাশিয়া, যুক্তরাজ্য, ইতালি, নাইজেরিয়া এবং ভারত এর ১৫টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। এ বছরে ফ্রান্সের ৭২তম কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শর্ট ফিল্ম কর্ণারে অন্তর্ভূক্ত  হয় ছবিটি ।  চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন অরণ্য রানা, ইমরান, সোমা,  বন্যা, সজীব, মানিক, শুভ, পান্না, দিপ, রাব্বি, সাচ্চু, অলোক, আল-আমিন, হাসান, রইচসহ আরো অনেকে।
চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করেছেন রাফায়েত নেওয়াজ এবং চিত্রগ্রহণ করেছেন নাহিদ বাবু ও সম্পাদনা করেছেন সাব্বির মাহমুদ।  চলচ্চিত্রটি প্রযোজনা করেছে ডিজিসুগার।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রংপুরেই এরশাদের সমাধি

লক্ষাধিক বিও অ্যাকাউন্ট বন্ধ

যে কারণে পুঁজিবাজারে পতন থামছে না

মিন্নি গ্রেপ্তার

হাসপাতালে হাসপাতালে ডেঙ্গু রোগীদের ভিড়

ছুরি নিয়ে কীভাবে গেল তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে

সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে

ঘাতকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি, মামলা ডিবিতে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে

বাসর হলো না নবদম্পতির

১১ কোম্পানির দুধে সিসা ও ক্যাডমিয়াম

চীনা ডেমু ট্রেন আর কেনা হবে না

বিচারকদের নিরাপত্তা চেয়ে রিট

আসাদকে পাল্টা জবাব আরিফের

৩ মাস পর কর্মকর্তাদের বিরুদ্ধে অ্যাকশন শুরু

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে