অনুমতি না থাকায় র‌্যালি করতে পারেনি বিএনপি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৬ জুন ২০১৯, বুধবার, ২:১৪
অনুমতি না থাকায় নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক দিবসের র‌্যালি করতে পারেনি বিএনপি। দিবসটি উপলক্ষে আজ বুধবার সকাল ১০টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে  থেকে র‌্যালি হওয়ার কথা ছিল। মঙ্গলবার রাতে দলটির দপ্তর থেকে পাঠানো এক খুদে বার্তায় বলা হয়, এ  র‌্যালিতে দলের সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন।

কিন্তু সকাল ১০ থেকে সর্বোচ্চ নেতাদের মধ্যে ছিলেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব খাইরুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, যুবদলের ঢাকা মহানগর উত্তরের এসএম জাহাঙ্গীর হোসেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী প্রমুখ।

বেলা ১১ টার দিকে বিএনপির পক্ষ থেকে র‌্যালি জন্য পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু অনুমতি মেলেনি। পরে দুপুর পৌনে একটার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে প্রতিবাদ সমাবেশ করেন বিএনপি নেতারা।

র‌্যালি অনুমতি না দেয়ায় সরকারের কঠোর সমালোচনা করেন রিজভী। বলেন, বিশ্বের প্রতিটি দেশে এই দিবস পালন করা হচ্ছে। বিএনপি একটি বৃহত্তম রাজনৈতিক দল।
কিন্তু আমাদের এই কর্মসূচি পালন করতে দিল না। বললো অনুমতি নেই। আমরা অনুমতির চিঠিও পাঠালাম। তারপরেও এটার অনুমতি দিল না আইনশৃঙ্খলা বাহিনী। কারণ এটা প্রচারিত হলে সরকার লজ্জা পাবে। কারণ আজকে যা ঘটছে, নিপিড়ন, নির্যাতন, উৎপীড়ন, দিনের পর দিন রিমান্ডে নেয়া হচ্ছে। যারা কোনো বিশ্ববিদ্যালয়ের ভিপি, জিএস ছিলেন কেউ পুলিশী নির্যাতনের হাত থেকে রেহাই পাননি।

তিনি বলেন, জনগণ সরকারের পক্ষে নেই, তাই এই প্রধানমন্ত্রীর সোনার পালঙ্ক আর অটুট থাকবে না। জনগণ যার সঙ্গে না থাকে সেই ক্ষমতা দীর্ঘয়িত হতে পারে না। এইবার তার পতনের সময় এসেছে, এবার দিক থেকে দিগন্তে পতনের আওয়াজ শুরু হয়েছে। এই আওয়াজে শেখ হাসিনার সরকারের পতন অবশ্যম্ভাবী। কারণ আজকে যারা পঙ্গুত্ববরণ করেছে তাদের হাহাকারের বাতাসে পতন অবশ্যম্ভাবী।

রিজভী আহমেদ বলেন, র‌্যালি ঘিরে পুলিশ বিএনপি নেতাকর্মীদের আটক করেছে। নেতাকর্মীদের আটকের ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করে অবিলম্বে আটককৃতদের মুক্তি দাবি করেন তিনি। এদিকে পল্টন থানা সূত্র জানিয়েছে বিএনপি অফিস এর আশপাশ থেকে ৮-১০ জনকে আটক করা হয়েছে।

পুলিশের মতিঝিল বিভাগের সহকারী কমিশনার মিশু বিশ্বাস জানিয়েছেন, র‌্যালির অনুমতি ছিল না। তাই মাননীয় কমিশনার মহোদয়ের নির্দেশে র‌্যালি করতে দেয়া হয়নি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রংপুরেই এরশাদের সমাধি

লক্ষাধিক বিও অ্যাকাউন্ট বন্ধ

যে কারণে পুঁজিবাজারে পতন থামছে না

মিন্নি গ্রেপ্তার

হাসপাতালে হাসপাতালে ডেঙ্গু রোগীদের ভিড়

ছুরি নিয়ে কীভাবে গেল তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে

সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে

ঘাতকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি, মামলা ডিবিতে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে

বাসর হলো না নবদম্পতির

১১ কোম্পানির দুধে সিসা ও ক্যাডমিয়াম

চীনা ডেমু ট্রেন আর কেনা হবে না

বিচারকদের নিরাপত্তা চেয়ে রিট

আসাদকে পাল্টা জবাব আরিফের

৩ মাস পর কর্মকর্তাদের বিরুদ্ধে অ্যাকশন শুরু

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে