কুশিয়ারার উপর সেতুর দাবি রাজনগর ও বালাগঞ্জবাসীর

বাংলারজমিন

রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি | ২৫ জুন ২০১৯, মঙ্গলবার
রাজনগর-বালাগঞ্জ উপজেলার সংযোগ কুশিয়ারা নদীর উপর একটি সেতু নির্মাণের দাবি রাজনগর ও বালাগঞ্জ উপজেলার কয়েক হাজার মানুষের। স্বাধীনতার ৪৮ বছরে অনেকবার এই সেতুর দাবিতে দুই উপজেলার মানুষ সোচ্চার হলেও দাবি পূরণ হয়নি। বিভিন্ন সরকারের সময় এমপি-মন্ত্রীরা সেতু নির্মাণের আশ্বাস দিলেও বাস্তবায়ন হয়নি। স্কুল-কলেজে পড়ুয়া শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে নৌকায় করে নদী পাড়ি দিতে হয়। অনেক সময় বিভিন্ন মালামালের পাশাপাশি মোটরসাইকেল পারাপার করা হয়। বর্ষা মৌসুমে নদীতে প্রবল স্রোত থাকে। ফলে প্রায়ই ঘটে দুর্ঘটনা। একটি সেতু নির্মাণের দাবি দীর্ঘ দিনের হলেও এ অঞ্চলের মানুষ অবহেলার শিকার হয়েছেন।
এ ছাড়া রাজনগর-খেয়াঘাট সড়কে একাধিক স্থানে ভেঙ্গে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে প্রায় একমাস ধরে ওই সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে বিড়ম্বনায় পড়েছেন কুশিয়ারা তীরবর্তী রাজনগর ও বালাগঞ্জ উপজেলার কয়েক হাজার মানুষ। এই বিড়ম্বনা থেকে রেহাই পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদেরের সুদৃষ্টি কামনা করে মানববন্ধন করেছেন এলাকাবাসী।
গতকাল বিকালে স্থানীয় খেয়াঘাট বাজারে মানববন্ধনে বক্তব্য রাখেন রাজনগর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা আহমদ বিলাল, রাজনগর প্রেস ক্লাবের সভাপতি আউয়াল কালাম বেগ, সচেতন নাগরিক সমাজ রাজনগরের সভাপতি সাংবাদিক আহমদুর রহমান ইমরান, আওয়ামী লীগ নেতা বখতিয়ার উদ্দিন আসুক, খেয়াঘাট বাজারের ব্যবসায়ী আজমান আজিজ, রুমেন আহমদ, রুবেল আহমদ, সালেহ আহমদ, অটোরিকশা সভাপতি রিপন আহমেদ, সিএনজি সভাপতি জিলু আহমদ, সাবেক সভাপতি হেলাল আহমেদ, আলী আহমেদ, মাইক্রোবাস চালক সমিতির সভাপতি জসিম আহমদ প্রমুখ।








এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

উত্তর প্রদেশে তীব্র বজ্রপাত, একইদিনে নিহত ৩৩

বৃটিশ ট্যাংকার আটক করায় ইরানকে সৌদির হুঁশিয়ারি বার্তা

রেনু হত্যায় আরো একজন গ্রেপ্তার

শেষ কর্মদিবসে অবরুদ্ধ বিআরটিসি’র চেয়ারম্যান

সাতক্ষীরায় আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

সিআইএর ১৭ এজেন্টকে আটকের দাবি ইরানের, বেশ কয়েকজনের মৃত্যুদণ্ড

কিছুক্ষণের মধ্যেই যাত্রা শুরু করছে চন্দ্রযান-২

১৪ ঘন্টা পরও খোঁজ নেই

ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধের ঘটনায় তদন্ত কমিটি

রাতে আটক, ভোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১৮ মামলার আসামি

৮ শর্তে খুলনায় সমাবেশের অনুমতি পেলো বিএনপি

স্ত্রীর প্রেমিককে ‘ছেলেধরা’ অপবাদে পিটিয়ে হত্যা

বরিস জনসন নাকি জেরেমি হান্ট

পুলিশকে কল দেয়ায় খুন সুমন

আজই কি তবে শেষ দিন!

ঢাবিতে আজও তালা, ক্লাস-পরীক্ষা বন্ধ