আইপিএল খেলেই ফ্লপ রাবাদা: ডু প্লেসি

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস ডেস্ক | ২৫ জুন ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৩:০১
ডেল স্টেইনের অনুপস্থিতিতে কাগিসো রাবাদা এবারের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার প্রধান পেসার। কিন্তু প্রোটিয়াদের প্রত্যাশার সিকিভাগও পূরণ করতে পারেননি ডানহাতি এ পেসার। আর রাবাদার ফ্লপ হওয়ার পেছনে আইপিএলকে দায়ী করছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসি।
গত বছর আন্তর্জাতিক ক্রিকেটে খুব ব্যস্ত সময় গেছে রাবাদার। কেবল অস্ট্রেলিয়ার নাথান লায়ন তার চেয়ে বেশি বোলিং করেছেন। এমন পরিস্থিতিতে ২৪ বছর বয়সী এই পেসারকে আইপিএল খেলতে নিষেধ করেছিল ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)। তারা চেয়েছিল বিশ্বকাপকে সামনে রেখে রাবাদকে বিশ্রাম দিতে। কিন্তু বোর্ডের কথায় কান না দিয়ে আইপিএল খেলতে যান রাবাদা। আর আইপিএল চলাকালীন চোটে পড়েন।
বিশ্বকাপের আগেই অবশ্য পুরোপুরি সুস্থ হয়ে উঠেন। কিন্তু চোট কাটিয়ে ফিরলেও নিজের সেরাটা দিতে পারেননি বিশ্বকাপ মঞ্চে। ৬ ম্যাচে মাত্র ৪ উইকেট নিতে পেরেছেন। তার এমন সাদামাটা বোলিংয়ের ময়নাতদন্ত করতে গিয়ে প্রোটিয়া অধিনায়ক ডু প্লেসি বলেন, ‘ আমার মনে হয় না এ প্রশ্নের সঠিক উত্তর আমাদের কাছে আছে। আমরা চেষ্টা করেছিলাম ওকে (রাবাদা) আইপিএলে যাওয়া থেকে বিরত রাখতে। আমরা ওকে সতেজ রাখতে চেয়েছিলাম।’
শুধু রাবাদা নন, বিশ্বকাপ দলে থাকা আরও বেশ কয়েকজন ক্রিকেটারকেও আইপিএলে যেতে নিষেধ করেছিল সিএসএ। ডু প্লেসি বলেন, ‘আইপিএলের আগেই এমনটা ঠিক করা ছিল, যারা তিন ফরম্যাটেই খেলে, তাদের সতেজ রাখার জন্য আইপিএলে না পাঠানো হোক। দলের কয়েকজন খেলোয়াড়ের বিশ্রামে থাকার দরকার ছিল। কিন্তু শেষ পর্যন্ত তারা সতেজ অবস্থায় বিশ্বকাপে আসতে পারেনি। আমি কোনো অজুহাত দিচ্ছি না, এটাই বাস্তবতা।’ রাবাদা ছাড়াও আইপিএল খেলতে গিয়ে চোটে পড়েন ফাস্ট বোলার ডেল স্টেইন। পরে আর বিশ্বকাপ খেলতে পারেননি এই পেসার।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এরশাদকে দেখতে রংপুরে উপচেপড়া ভিড়

প্রায় তিন দশকের মধ্যে সবচেয়ে ধীর গতিতে বাড়ছে চীনের অর্থনীতি

আদালতে হত্যাকাণ্ড : বিচারকদের নিরাপত্তা চেয়ে রিট

নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ১৪ মামলার আসামি নিহত

বন্দুকযুদ্ধ’র সময় নদীতে ডুবে মারা গেলো মাদক ব্যবসায়ী

তালাকের নোটিশ পেয়ে স্বামীর দুধগোসল, ভূরিভোজ

চীনা ‘ঋণের ফাঁদে’ বাংলাদেশ?

এফআইসিএল’র চেয়ারম্যান শামীম কবির গ্রেপ্তার

রংপুরেই এরশাদের দাফন, উত্তরবঙ্গ জাপার একদফা (ভিডিও)

বিসিএসের মৌখিক পরীক্ষা ২৯ শে জুলাই

‘এখন বেশিরভাগ নাটকে ভালো গল্প ও চরিত্রের সংকট’

রহস্যে আবৃত সহাস্য এরশাদ

সিরাজগঞ্জে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা বর-কনেসহ নিহত ৯

জাপার প্রস্তাবে সায় দেয়নি সরকার

ঢাকায় জানাজা-শ্রদ্ধা, রংপুরের নেতাদের হুঁশিয়ারি

জন্মভূমির বিরুদ্ধে জয়ের মহানায়ক