‘নিউজিল্যান্ডকে যারা আন্ডারডগ বলে তারা খেলা দেখে না’

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ জুন ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৯:২০
বিশ্বকাপে সবসময়ই আন্ডারডগ ভাবা হয় নিউজিল্যান্ডকে। আর ক্রিকেট বিশ্বের এমন ভাবনায় বেজার ব্রেন্ডন ম্যাককালাম। নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ম্যাককালাম মনে করেন এবারের বিশ্বকাপ জিততে পারে কিউইরা। তিনি বলেন, ‘কিছু মানুষ আমাদের আন্ডারডগ বলে। সম্ভবত তারা নিউজিল্যান্ডকে খুব একটা বেশি খেলতে দেখে না। অন্যান্য দলের মতো তাদের খুব একটা প্রচার করা হয় না। এজন্য নিউজিল্যান্ড সবময়ই তাদের মাথার বাইরে থাকে।’
চলতি বিশ্বকাপে এখনো অপরাজিত গতবারের ফাইনালিস্ট নিউজিল্যান্ড। ছয় ম্যাচে পাঁচ জয়ে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই অবস্থান করছে কিউইরা।
এতে সেমিফাইনালের পথে অনেকটা এগিয়ে তারা। তবে সেমিফাইনাল নয় প্রথমবারের মতো বিশ্বকাপ শিরোপা ঘরে তুলবে কেন উইলিয়ামসনের দল- এমনটাই মনে করেন ম্যাককালাম।
মাঝপথ পেড়িয়ে গেলেও কোনো দলই এখনো পর্যন্ত সেমিফাইনাল নিশ্চিত করতে পারেনি। নিউজিল্যান্ড শীর্ষে থাকলেও টুর্নামেন্ট শেষে তাদেরও বাদ পড়ার সম্ভাবনা আছে। তবে ম্যাককালাম মনে করছেন কিউইরা সেমিফাইনালে যাবেই। কেননা বিশ্বকাপে তাদের ইতিহাস খুবই ভালো। ম্যাককালাম বলেন, ‘আমি নিশ্চিত বিশকাপ জিততে খুব আত্মবিশ্বাসী নিউজিল্যান্ড দল। আমাদের বিশ্বকাপ ইতিহাস খুব ভালো। আমার মনে হয় বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পর আমরা সবচেয়ে বেশি ম্যাচ জিতেছি। এটা বলতে দ্বিধা নেই যে সেমিফাইনালে ইংল্যান্ড, ভারত, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডই জায়গা করে নেবে।’
ক্রিকেটে নিউজিল্যান্ড নিয়মিত খুব ভালো পারফরমেন্স করলেও খবরের পাতায় তাদের নিয়ে খুব একটা আলোচনা হয় না। আর এটাই আক্ষেপ ম্যাককালামের। তার মতে, অন্যান্য দলের মতো কিউইদের নিয়েও সমানভাবে আলোচনা করা উচিত। ম্যাককালামের আগের ভবিষ্যদ্বাণী মতে বিশ্বকাপে মাত্র পাঁচটি জয় পাবে নিউজিল্যান্ড। আর সেটা প্রথম ছয় ম্যাচেই কিউইরা তুলতে সক্ষম হয়েছে। তবে সাবেক এই অধিনায়কের ভবিষ্যদ্বাণী অনুযায়ী বাকি থাকা তিনটি ম্যাচে হারতে পারে উইলিয়ামসনের দল। আর সত্যিই সত্যিই যদি তা হয় তাহলে সেমিফাইনালে যেতে কঠিন সমস্যার মুখোমুখি হতে হবে কিউইদের। কাল পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে কিউইরা। তাদের পরের দুই ম্যাচ শিরোপাধারী অস্ট্রেলিয়া ও স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রংপুরেই এরশাদের সমাধি

লক্ষাধিক বিও অ্যাকাউন্ট বন্ধ

যে কারণে পুঁজিবাজারে পতন থামছে না

মিন্নি গ্রেপ্তার

হাসপাতালে হাসপাতালে ডেঙ্গু রোগীদের ভিড়

ছুরি নিয়ে কীভাবে গেল তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে

সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে

ঘাতকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি, মামলা ডিবিতে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে

বাসর হলো না নবদম্পতির

১১ কোম্পানির দুধে সিসা ও ক্যাডমিয়াম

চীনা ডেমু ট্রেন আর কেনা হবে না

বিচারকদের নিরাপত্তা চেয়ে রিট

আসাদকে পাল্টা জবাব আরিফের

৩ মাস পর কর্মকর্তাদের বিরুদ্ধে অ্যাকশন শুরু

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে