সাইফুদ্দিনকে আগলে রাখলেন রোডস

বাংলাদেশ কর্নার

স্পোর্টস রিপোর্টার, সাউদাম্পটন থেকে | ২৪ জুন ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১:১৬
অস্ট্রেলিয়া ম্যাচের আগের দিন হুট করেই জানা যায় পীঠের চোটে পড়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন। সেই চোটেই গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে পায়নি বাংলাদেশ। কিন্তু ওই ম্যাচে হারের পর তাকে নিয়ে তৈরি হয় বিতর্ক। বাংলাদেশের প্রধান কোচ স্টিভ রোডস জানালেন এই পেস অলরাউন্ডারকে নিয়ে বিতর্ক তৈরি করা হয়েছে অকারণে, এর কোনো বাস্তব ভিত্তি নেই।
সাউদাম্পটন এসে গতকাল প্রথমবার ম্যাচ ভেন্যুতে অনুশীলনে নামে বাংলাদেশ। চোটের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে না খেলা মোসাদ্দেক হোসেন পুরোদমে অনুশীলন করলেও হালকা অনুশীলন করেছেন সাইফুদ্দিন। এই পেসারের শারীরিক অবস্থা এখন কি, কিংবা তাকে নিয়ে বেরুনো খবরের পর তার মনের অবস্থাই বা কেমন? রোডস শুরুতে দিলেন সাইফুদ্দিনের শারীরিক অবস্থার খবর। তিনি নিশ্চিত করেন, বানানো চোট নয় অস্ট্রেলিয়া ম্যাচের আগে সত্যিই না খেলার মতো অবস্থায় ছিলেন এই পেসার, ‘শারীরিক প্রসঙ্গে আসি। সে ভালো আছে।
তার বিশ্রাম দরকার। পীঠ তাকে ভোগাচ্ছিল। এই কারণেই সে গত ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেনি। এটা শারীরিক ব্যাপার ছিল। সে বল করতে পারছিল না (অস্ট্রেলিয়া ম্যাচের আগে)। যে বল করতে পারছে না এমন বোলারকে তো খেলানো যায় না।’ খেলার মতো অবস্থায় থেকেও খেলতে রাজি হননি। এমন খবর ছড়িয়ে পড়াতেই ভীষণ আপত্তি খুঁজে পাচ্ছেন বাংলাদেশের কোচ। শতভাগ নিশ্চিত না হয়ে তাই স্পর্শকাতর বিষয়ে সংবাদ প্রকাশে আরেকবার ভাবারও অনুরোধ তার, ‘আর তার (সাইফুদ্দিনের) মানসিক অবস্থা, আমার মনে হয় এটা খুবই গুরুত্বপূর্ণ ইস্যু। যে প্রতিবেদন প্রকাশিত হয়েছে সেটা অসত্য। যে মিটিংয়ের কথা লেখা হয়েছে, সেরকম কিছুই হয়নি। কারো বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলার আগে শতভাগ নিশ্চিত হওয়া উচিত। আমার মনে হয় বাংলাদেশের সাংবাদিক ও আমরা যারা স্টাফ আছি সবাই চাই বাংলাদেশ ভালো করুক। কিন্তু যখন কোনো মিথ্যা ছড়ানো হয় তখন ওই খেলোয়াড়কে তা মানসিকভাবে ক্ষতিগ্রস্ত করে, বাংলাদেশের জন্যও এটা ভালো না। কে কি বলল সেটা ঠিক কি না, তা নিশ্চিত হয়ে লেখা উচিত।’

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

৮৮ পাউন্ডের লুলুলেমন, নির্মাতারা নির্যাতিত

সম্রাটের মুখে কুশীলবদের নাম

বাংলাদেশের ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত থাকবে ফিফা প্রেসিডেন্ট

ফরিদপুরে মানবজমিন উধাও

সীমান্তে গোলাগুলি বিএসএফ সদস্যের নিহতের খবর ভারতীয় মিডিয়ায়

৩৬০০ মেগাওয়াটের বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করবে সৌদি কোম্পানি

গ্রামীণফোন-রবিতে প্রশাসক নিয়োগে মন্ত্রণালয়ের অনুমোদন

বালিশকাণ্ডের তদন্তে দুদক

ব্রেক্সিট নিয়ে বৃটেন ইইউ সমঝোতা

মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা

দক্ষিণ আফ্রিকায় গিয়েও নিরাপত্তাহীনতায়

ভুলে আসামি, ১৮ বছর পর খালাস পেলেন নাটোরের বাবলু শেখ

গ্রামীণফোনের কাছ থেকে ১২৫৮০ কোটি টাকা আদায়ের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা

‘ফিরোজের কাছে ফিরে আসবো’

শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই আবরার হত্যার পর দ্রুত পদক্ষেপ নেয়া হয়েছে

পদযাত্রায় বাধা, আমরণ অনশনে নন-এমপিও শিক্ষকরা