অনিশ্চিত সাইফুদ্দিন, ফিরতে পারেন মোসাদ্দেক

বাংলাদেশ কর্নার

স্পোর্টস রিপোর্টার | ২৩ জুন ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ৪:০৯
বাংলাদেশের সবশেষ ম্যাচে চোটের কারণে খেলেননি মোহাম্মদ সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন সৈকত। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওই ম্যাচে লড়াই শেষে হার দেখে বাংলাদেশ। মূলত বোলিংয়ে সেদিন মার খায় টাইগাররা। আগে ব্যাটিং নিয়ে অজিরা গড়ে ৩৮১ রানের পর্বতসম সংগ্রহ। চলতি বিশ্বকাপে প্রথমবার খেলতে নেমে পেসার রুবেল হোসেনের ৯ ওভারে ইকোনমি গড় ছিল ৯.২২। ম্যাচ শেষে গুঞ্জন ছড়িয়ে পড়ে, সাইফুদ্দিনের চোট ঠিক না খেলার মতো গুরুতর ছিল না। আর বিতর্কিত এই ইস্যু নিয়ে কথা বলতে গিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের  (বিসিবি) অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, চোটের বিষয়টি একজন খেলোয়াড় নিজেই সবচেয়ে ভালো বুঝতে পারেন। আর সে অনুসারেই পরবর্তী সিদ্ধান্ত নিয়ে থাকে টিম ম্যানেজমেন্ট।
বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক আকরাম খান এটাও নিশ্চিত করেন যে, পেস অলরাউন্ডার সাইফুদ্দিন পিঠের চোট থেকে এখনও সেরে ওঠেননি।
তাই আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের পরবর্তী ম্যাচে (২৪শে জুন) তাকে পাওয়া যাবে কি না, তা নিয়ে অনিশ্চয়তা কাটেনি। তবে স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন বাম কাঁধের চোট থেকে দ্রুতই সেরে উঠছেন।
আকরাম খান বলেন, ‘আমি যতদূর জানি, সে (সাইফউদ্দিন) বেশ ব্যথা অনুভব করছে। আর তার সেরে উঠতে আরও কিছু সময় লাগবে। আমি দলের ফিজিওর (থিলান চন্দ্রমোহন) সঙ্গে এ বিষয়ে কথা বলবো। তবে আগামী ম্যাচের আগেই ফিট হয়ে উঠতে পারেন মোসাদ্দেক।’ আকরাম খান বলেন, ‘সাইফুদ্দিন খেলেনি কারণ তার সমস্যা (চোট) রয়েছে। আপনি চাইলেই কোনো ম্যাচ না খেলে এড়িয়ে যেতে পারেন না। আর যদি সে বলে যে, তার ব্যথা রয়েছে, তবে সেই কথায় আমাদের অবশ্যই গুরুত্ব দিতে হবে।’ অস্ট্রেলিয়ার  বিপক্ষে ম্যাচে সাইফুদ্দিন ও মোসাদ্দেকের অনুপস্থিতিটা বেশ ভুগিয়েছে বাংলাদেশকে। এবারের বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ উইকেটশিকারি (৪ ম্যাচে ৯ উইকেট) সাইফুদ্দিনের পরিবর্তে ওই ম্যাচে সুযোগ পেয়েছিলেন রুবেল হোসেন। তিনি ৯ ওভার বল করে দেন ৮৩ রান। আর মোসাদ্দেকের বদলে জায়গা পাওয়া সাব্বির রহমান বোলিং করেননি। ব্যাট হাতেও তিনি ছিলেন ব্যর্থ। আউট হয়েছিলেন প্রথম বলেই।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এমপিও’র দাবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচী

কূটনীতিকরা শিষ্টাচার লঙ্ঘন করেছেন: পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা কলেজ ছেড়েছেন আবরারের ছোট ভাই ফায়াজ, ছাড়পত্র নিয়ে কুষ্টিয়ায়

মেয়ে ভারতে পাচার, দ্বারে দ্বারে ঘুরছেন বাবা

সিরাজগঞ্জে ধর্ষকের যাবজ্জীবন

তুহিন হত্যায় পরিবারের সদস্যরা সম্পৃক্ত!

বিকালে আন্দোলনকারীদের সংবাদ সম্মেলন

প্রথমবার যৌথভাবে বুকার পুরস্কার দেয়া হয়েছে

ভারতে পালানোর সময় সাদাত গ্রেপ্তার

সৌদি আরবে লাল গালিচা অভ্যর্থনা পুতিনকে, শত শত কোটি ডলারের চুক্তি সই

সম্রাটের ১০ দিনের রিমান্ড, আরমানের ৫ দিন

লক্ষ্মীপুরে গণপিটুনিতে চোর নিহত

১০ টাকার জন্য নিজ সন্তানকে খুন করলেন মা

যৌতুকের জন্য নির্যাতন, স্বামী গ্রেপ্তার

‘আমার সামনে তখন একজন লিজেন্ডকে দেখি’

অস্ট্রেলিয়ায় প্রতিবাদের নামে নগ্নতা