আইনশৃঙ্খলা বাহিনী গুম, খুন, অপহরণে জড়িত : মাহবুবউদ্দিন খোকন

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার, ৯:২৬
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকন বলেছেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সংবাদ সম্মেলনে প্রমাণিত দেশের আইনশৃঙ্খলা বাহিনী গুম, খুন, অপহরণ ও বিচার বহির্ভূত হত্যাকা-ের সাথে জড়িত। তিনি দেশের আইনের শাসন ও মানবাধিকার রক্ষায় আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক গুম হয়ে যাওয়া সকল মানুষের সন্ধান দেয়া এবং মাসের পর মাস বিনা বিচারে তাদের হেফাজতে থাকা ব্যক্তিদের পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানান। বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকন এ অভিযোগ করেন।
ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকন বলেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দেশের আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক মানুষ গুম, অপহরণ করার অভিযোগ করায় আইনজীবী সমাজ উদ্বিগ্ন। তিনি বলেন, আমরা এর তীব্র নিন্দা ও ঘটনার সাথে জড়িত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
লিখিত বক্তব্যে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সম্পাদক বলেন, সম্প্রতি ফেসবুকে সরাসরি লাইভে এসে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ অক্ষত ও জীবিত অবস্থায় তার ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম সৌরভকে ফেরত চান এবং আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক তার সৌরভকে তুলে নিয়ে গুম করার অভিযোগ তোলেন। ফেসবুক লাইভে এসে আরো বলেন, সৌরভকে ফোন ট্র্যাক করে সনাক্ত করা হয়েছিল। এলিট ফোর্স ছাড়া কারো কাছে এ প্রযুক্তির সুবিধা নেই।
এ বিষয়ে তিনি প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছিলেন।
এতে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট বারের সিনিয়র সহ-সভাপতি উম্মে কুলসুম রেখা ও ন্যাশনাল ল’ইয়ার্স কাউন্সিল (এনএলসি)'র চেয়ারম্যান অ্যাডভোকেট এসএম জুলফিকার আলী জুনু।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০১৯-০৬-২১ ০২:১৪:৫০

This is pathetic example for police departments. They don't realize that whole world is watching their few employees behavior, and recording all for future reference to present complaints. The foreign countries will mention it as behavior of department, not as isolated police personnel.

আপনার মতামত দিন

মোহাম্মদপুরের সেই সুলতান আটক

সৌদিতে বাস দুর্ঘটনায় নিহতদের ১১ জন বাংলাদেশি

হুন্ডি, স্বর্ণ আর মোবাইল ডিলাররা ডলার পৌঁছে দিতো ক্যাসিনোতে

বীমা খাতেও দুরবস্থা মেয়াদ শেষেও টাকা ফেরত পান না গ্রাহকরা

র‌্যাগিংয়ের নামে বুয়েটে যেভাবে নির্যাতন হতো

বিএনপি’র হাতে সময় খুব কম

সাক্ষ্য দিয়ে বলছি জনগণ নির্বাচনে ভোট দিতে পারেনি

সিলেটে যে লড়াইয়ে কামরান-মিসবাহ

শুদ্ধি অভিযানে যারা টার্গেট, তাদের আইনের আওতায় আনা হবে

বাংলাদেশ সফরে যুক্তরাষ্ট্রের ৫ সিনেটর

বিজিবি’র বিরুদ্ধে বিএসএফ’র এফআইআর

চট্টগ্রামে বাবা-মেয়ে ও কিশোর খুন

বাগমারায় কলেজছাত্রীকে ধর্ষণের পর হত্যা

মহিলা এমপির ডিগ্রি পরীক্ষা দিচ্ছেন ভাড়াটে ছাত্রীরা

সড়ক দুর্ঘটনায় ঝরলো ৮ প্রাণ

রাজনৈতিক সমঝোতার মাধ্যমে কি খালেদা জিয়া মুক্ত হতে পারবেন?