প্রশংসিত রংপুরের জেলা প্রশাসক

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে | ২১ জুন ২০১৯, শুক্রবার
সফলতা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে সকলের হৃদয়ে স্থান করে নিলেন রংপুরের বিদায়ী জেলা প্রশাসক এনামুল হাবীব। গত কয়েকদিন ধরে জেলা প্রশাসন কার্যালয়ে সমানতালে চলছে এ জেলা প্রশাসককে ফুলের তোড়া দিয়ে বিদায়ী শুভেচ্ছা। সর্বস্তরের মানুষজন বলছেন জনসেবক চলে যাচ্ছেন রংপুর থেকে। জেলা প্রশাসক এনামুল হাবীব গত ২০১৮ সালের ২৫শে ফেব্রুয়ারি রংপুর জেলা প্রশাসক (ডিসি) পদে দায়িত্ব গ্রহণ করে রংপুরের বিভিন্ন সমস্যা সমাধানে ব্যস্ত হয়ে পড়েন। রংপুরের বড় সমস্যা শ্যামাসুন্দরী খাল খননের উদ্যোগ, সুরভী উদ্যান সংস্কার ও আধুনিকায়ন, শিশুনিকেতন উচ্চ বিদ্যালয়ের উন্নয়ন, অর্থনৈতিক অঞ্চল-২ এর প্রস্তাব, হাইটেক পার্ক নির্মাণের উদ্যোগ, পীরগঞ্জ নীলদরিয়ার পর্যটন কেন্দ্র গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করে অর্থ বরাদ্দ পান। এ ছাড়া রংপুরে শিক্ষিত অনেক বেকার যুবক-যুবতীদের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মসংস্থানসহ সাম্প্রতিককালে আদিবাসীদের কারিগরি প্রশিক্ষণ দিয়ে ৩০ জনকে উত্তরা মোটরস্‌-এ চাকরি প্রদান করে প্রশংসিত হয়েছেন। এরপর তিনি প্রায় দেড় বছর রংপুরের ডিসি হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেন। রংপুর জেলার সর্বস্তরের মানুষের প্রতি তার ছিল সমান আন্তরিকতা।
কেউ সমস্যার জন্য এসে জেলা প্রশাসকের সহযোগিতা না পেয়ে ফিরে যাননি। তিনি সকলকে হাসিমুখে তার সাধ্যের মধ্যে সহযোগিতা করেছেন। আর এ কারণে তিনি রংপুরবাসীর মনে স্থান করে নিয়েছেন। উল্লেখ্য, সিলেটের হবিগঞ্জের বাসিন্দা জেলা প্রশাসক এনামুল হাবীব।

কর্মজীবনে তিনি এর আগে ২০১৪ সালের পহেলা জানুয়ারি সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।
যোগদানের আগে তিনি সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক হিসেবে কর্মরত ছিলেন। এনামুল হাবীব ১৯৯৮ সালের ২২শে ফেব্রুয়ারি বিসিএস প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে গাজীপুর জেলা প্রশাসনে দায়িত্ব পালন করেন। এরপর তিনি বিভিন্ন সময়ে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন। বিদায়ী রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীবকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি দেয়া হয়েছে।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শ্রীলঙ্কায় যাচ্ছেন না মাশরাফি

পানিবন্দি মানুষ মানবেতর জীবন

‘তুইতোকারিকে’ কেন্দ্র করে চার খুন

ঢাকায় বাড়ছে জীবনযাত্রার ব্যয় কাবু মধ্যবিত্ত

আদালতে মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি

ডেঙ্গু রোগীদের ভিড়

ভয়ঙ্কর মাদক আইস ছড়িয়ে দিচ্ছে আন্তর্জাতিক চক্র

দুই মামলা, আতঙ্কিত না হওয়ার পরামর্শ পুলিশের

ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএনসিসির সংশ্লিষ্ট বিভাগের ছুটি বাতিল

দুর্নীতিকে দুর্নীতি হিসেবেই দেখব- ওবায়দুল কাদের

সিলেটে ধর্ষিতার স্বামীর ফরিয়াদ

কাঁচাবাজারে বন্যার প্রভাব

কিশোর গ্যাংয়ের অন্তর্দ্বন্দ্বে খুন

পাকুন্দিয়ায় নিহত স্কুলছাত্রীর ময়নাতদন্তে ধর্ষণের আলামত

টিআইবি’র উদ্বেগ প্রত্যাহারের আহ্বান

ভূমিকম্পের তীব্রতা ছিল সিলেটে