যেভাবে উদ্ধার হয় সোহেল তাজের ভাগ্নে সৌরভ

অনলাইন

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে | ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার, ১১:৩১ | সর্বশেষ আপডেট: ৯:২৬
চট্টগ্রাম থেকে অপহৃত সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজীম আহমেদ সোহেল তাজের ভাগ্নে  সৈয়দ মোহাম্মদ ইফতেখার আলম সৌরভকে (২৫) ১১ দিন পর আজ ময়মনসিংহের তারাকান্দা উপজেলা থেকে উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ময়মনসিংহ পুলিশের ভাষ্য অনুযায়ী, তারাকান্দার মধুপুর একটি অটো রাইসমিলের ম্যানেজারই প্রথমে সোহেল তাজের ভাগ্নের সন্ধানের খবর তার পরিবারকে জানায়। এরপর চট্টগ্রাম মেট্টোপলিটন (সিএমপি) পুলিশ এ বিষয়টি ময়মনসিংহ পুলি কে জানায়। পরে তাকে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে নেয়া হয়। সকাল সোয়া ৯টার দিকে পরিবারের কাছে হস্তান্তর করতে তাকে নিয়ে রওনা হয় ময়মনসিংহ জেলা পুলিশ।

আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে স্থানীয় সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) শাহ আবিদ হোসেন। তবে সৌরভকে স্থানীয় সাংবাদিকদের সামনে আনা হয়নি।

শাহ আবিদ হোসেন বলেন, ‘তারাকান্দা উপজেলার বটতলা বাজারের জামিল অটো রাইসমিলের ম্যানেজার সমির তার ফোন থেকে সৌরভের পরিবারকে ফোন করেন। এরপর চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের ডিসি আমাকে বিষয়টি জানালে আমি সঙ্গে সঙ্গে সেখানে ছুটে যাই। পরে তাকে উদ্ধার করে আমার কার্যালয়ে নিয়ে আসি।

তিনি জানান, সৌরভ সম্পূর্ণ সুস্থ আছে।
তাকে উদ্ধারের বিষয়টি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী  সোহেল তাজকে জানানো হয়েছে। পরে তার কথার প্রেক্ষিতে সৌরভকে ঢাকায় পাঠানো হয়েছে।

গত ৯ই জুন সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার আফমি প্লাজার সামনে থেকে  সৌরভকে অপহরণ করে দুর্বৃত্তরা। এই নিয়ে বেশ কয়েকবার ফেসবুক লাইভে এসে ক্ষোভ ঝাড়েন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ। তবে কারা সৌরভকে অপহরণ করেছিল এ বিষয়ে কোন তথ্য দেয়নি জেলা পুলিশ।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ আজ বৃহস্পতিবার সকালে জানান, ‘আজ ভোর ৫টা ২৭ মিনিটে তারাকান্দা উপজেলার বটতলা এলাকার একটি রাইস মিলের কাছে কে বা কারা সৌরভকে রেখে যায়। সেখান থেকে তাকে উদ্ধার করা হয়।

তবে ময়মনসিংহের ভারপ্রাপ্ত র্ককর্তা (ওসি) এ ব্যাপারে আর কিছু বলতে রাজি হননি। এ বিষয়ে সকালেই জেলা পুলিশ সুপার শাহ মো. আবিদ হোসেনের  কার্যালয়ে গণমাধ্যমকে বিফ্রিং করা হবে বলেও জানিয়েছেন তিনি।

এদিকে তারাকান্দা বটতলা জামিল অটো রাইস মিলের ফোর ম্যান মুকুল বিশ্বাস জানান, ভোর ৫ টা ১০ মিনিটে সৌরভের বাচাঁও বাঁচাও চিৎকার শুনে বের হলে ময়মনসিংহ- শেরপুর মহাসড়কের পাশে ছিড়া কাপড়ে হাত বাঁধা অবস্থায় সৌরভকে পাওয়া যায়। এ অবস্থায় রাইস মিলের অফিসে নিয়ে যাওয়ার পর সৌরভ তার পরিবারকে মিলের ম্যানেজারের ফোনে জানায়।

এর আগে সৌরভের বাবা সৈয়দ ইদ্রিস আলম চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানায় গত ১০ জুন একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে উল্লেখ করা হয়, ঈদের ছুটিতে সৌরভ চট্টগ্রামের বাসায় বেড়াতে যান। গত ৯ই জুন পাঁচলাইশ আফমি প্লাজার সামনে থেকে দু’জন লোক তাকে অপহরণ করে নিয়ে যায়।

সৌরভ ঢাকার ইনডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন করে একটি বেসরকারি সংস্থার পক্ষে ডকুমেন্টরি তৈরির কাজ করতেন। সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজের মামাতো বোন সৈয়দা ইয়াসমিন আরজুমানের ছেলে তিনি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

উত্তর প্রদেশে তীব্র বজ্রপাত, একইদিনে নিহত ৩৩

বৃটিশ ট্যাংকার আটক করায় ইরানকে সৌদির হুঁশিয়ারি বার্তা

রিলিফের নামে প্রহসন চালাচ্ছে সরকার: গণফোরাম

রেনু হত্যায় আরো একজন গ্রেপ্তার

শেষ কর্মদিবসে অবরুদ্ধ বিআরটিসি’র চেয়ারম্যান

সাতক্ষীরায় আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

সিআইএর ১৭ এজেন্টকে আটকের দাবি ইরানের, বেশ কয়েকজনের মৃত্যুদণ্ড

কিছুক্ষণের মধ্যেই যাত্রা শুরু করছে চন্দ্রযান-২

১৪ ঘন্টা পরও খোঁজ নেই

ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধের ঘটনায় তদন্ত কমিটি

রাতে আটক, ভোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১৮ মামলার আসামি

৮ শর্তে খুলনায় সমাবেশের অনুমতি পেলো বিএনপি

স্ত্রীর প্রেমিককে ‘ছেলেধরা’ অপবাদে পিটিয়ে হত্যা

বরিস জনসন নাকি জেরেমি হান্ট

পুলিশকে কল দেয়ায় খুন সুমন

আজই কি তবে শেষ দিন!