শেষ ধাপের উপজেলা নির্বাচন

বিদ্রোহী প্রার্থীদের জয়জয়কার

বাংলারজমিন

বাংলারজমিন ডেস্ক | ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার
পঞ্চম ও শেষ ধাপের উপজেলা পরিষদের নির্বাচনে বাজিমাত করেছেন বিদ্রোহী প্রার্থীরা। গত মঙ্গলবার শেষ হওয়া ওই নির্বাচনে চেয়ারম্যান পদে ৭টিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবং ৬টিতে বিদ্রোহী প্রার্থীরা জয়ী হয়েছেন। আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বিজয়ী চেয়ারম্যান হলেন- রাজশাহীর পবা উপজেলায় মো. মুনসুর রহমান, নেত্রকোনার পূর্বধলায় জাহিদুল ইসলাম সুজন, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে আব্দুর রশীদ তালুকদার, গাইবান্ধার সুন্দরগঞ্জে আশরাফুল আলম লেবু, গাজীপুর সদরে অ্যাডভোকেট রীনা পারভীন, নাটোরের নলডাঙ্গায় আসাদুজ্জামান আসাদ ও বরগুনার তালতলীতে রেজভি-উল-কবির জমাদ্দার। আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন- খুলনার ডুমুরিয়ায় এজাজ আহমেদ, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে নাছিমা লুৎফুর রহমান, সিরাজগঞ্জের কামারখন্দে শহিদুল্লাহ সবুজ, মাদারীপুর সদরে ওবায়দুর রহমান, কিশোরগঞ্জের কটিয়াদিতে মুশতাকুর রহমান ও শেরপুরের নকলায় শাহ মো. বোরহান উদ্দিন। এছাড়া ফেনীর ছাগলনাইয়া উপজেলায় মেজবাউল হায়দার চৌধুরী সোহেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।
উল্লেখ্য, বিগত উপজেলা নির্বাচনের মতো পঞ্চম ও শেষ ধাপের নির্বাচনেও বিএনপি অংশ না নেয়ায় আওয়ামী লীগের সঙ্গে আওয়ামী লীগের লড়াই হয়েছে। দলে মনোনীত প্রার্থীর সঙ্গে নির্বাচনী মাঠে সরব ছিলেন দলের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীরাও। বিদ্রোহীরা ভোটের প্রচারণার প্রথম থেকেই ছাড় দিতে নারাজ ছিলেন।
এর আগের চারটি ধাপের উপজেলা নির্বাচনের মতোই শেষ ধাপের নির্বাচনেও ভোট কেন্দ্রে ভোটারদের তেমন সাড়া মিলেনি।
বিজয়নগরের ঘোড়া ফাস্ট, চশমা আর কলসও জয়ী স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে: ঘোড়া থামানো যাবে না। চশমা আর কলসীও পাস করবে। মানুষের মুখেমুখে যেন উঠেছিলো এই তিন প্রতীকের জয়ধ্বনি। হয়েছেও তাই। মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী নাছিমা মুকাই আলী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ঘোড়া প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৩৩ হাজার ৪৭৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তানভীর ভূইয়া নৌকা প্রতীকে পেয়েছেন ২৫ হাজার ৭৯৩ ভোট। রিটার্নিং কর্মকর্তার কার্যালয় এ ফলাফল নিশ্চিত করেছে। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকে ৩৮ হাজার ৩৩৯ ভোট পেয়ে মাহমুদুর রহমান মান্না এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেত্রী রাণী কলস প্রতীকে ৪৯ হাজার ৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।






এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শ্রীলঙ্কায় যাচ্ছেন না মাশরাফি

পানিবন্দি মানুষ মানবেতর জীবন

‘তুইতোকারিকে’ কেন্দ্র করে চার খুন

ঢাকায় বাড়ছে জীবনযাত্রার ব্যয় কাবু মধ্যবিত্ত

আদালতে মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি

ডেঙ্গু রোগীদের ভিড়

ভয়ঙ্কর মাদক আইস ছড়িয়ে দিচ্ছে আন্তর্জাতিক চক্র

দুই মামলা, আতঙ্কিত না হওয়ার পরামর্শ পুলিশের

ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএনসিসির সংশ্লিষ্ট বিভাগের ছুটি বাতিল

দুর্নীতিকে দুর্নীতি হিসেবেই দেখব- ওবায়দুল কাদের

সিলেটে ধর্ষিতার স্বামীর ফরিয়াদ

কাঁচাবাজারে বন্যার প্রভাব

কিশোর গ্যাংয়ের অন্তর্দ্বন্দ্বে খুন

পাকুন্দিয়ায় নিহত স্কুলছাত্রীর ময়নাতদন্তে ধর্ষণের আলামত

টিআইবি’র উদ্বেগ প্রত্যাহারের আহ্বান

ভূমিকম্পের তীব্রতা ছিল সিলেটে