সাকিবের স্পিন নিয়েও ‘ঘুম হারাম’ অজিদের

বাংলাদেশ কর্নার

স্পোর্টস ডেস্ক | ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার
ব্যাট হাতে দুর্দান্ত ফর্ম নিয়ে বিশ্বকাপে সবচেয়ে আলোকিত নামটি সাকিব আল হাসানের। তবে  সাকিবের ঘূর্ণি আক্রমণ সামলানোর উপায় খুঁজতে আপাতত ঘুম হারাম অজিদের। আজ নটিংহ্যামে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ অস্ট্রেলিয়া। আর ম্যাচে সাকিবের বাঁ-হাতি স্পিন সামাল দেয়ার আগে ভিন্ন অনুশীলনে ঘাম ঝরান অজি ব্যাটসম্যানরা। বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে অজি বাঁহাতি স্পিনার অ্যাশটন অ্যাগারকে নিজেদের প্রস্তুতি ক্যাম্পে ডেকে নিয়েছে অস্ট্রেলিয়া। যাতে বাঁহাতি স্পিন খেলে মানিয়ে নিতে পারেন ফিঞ্চ, ওয়ার্নার, স্মিথরা।
চলতি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এখন পর্যন্ত চার ম্যাচের চারটিতেই তার ব্যাট থেকে বেরিয়ে এসেছে পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস। শেষের দুইটি আবার রূপ নিয়েছে সেঞ্চুরিতে।
এ ৪ ইনিংসে ৩৮৪ রান করে চলতি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। চার ম্যাচে বল হাতে সাকিব আল হাসানের শিকার পাঁচ উইকেট। তবে বিশ্বসেরা এ অলরাউন্ডারের বোলিং সামর্থ্য যে আরো বেশি, তা ভালোভাবেই জানা রয়েছে অস্ট্রেলিয়ার টিম ম্যানেজম্যান্টের। অস্ট্রেলিয়া ‘এ’ দলের সফরে বর্তমানে ইংল্যান্ডেই অবস্থান করছেন অ্যাশটন অ্যাগার। আর অ্যাগারকে অস্ট্রেলিয়া দলের ক্যাম্পে ডাকা প্রসঙ্গে প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেন, ‘সাকিব বর্তমানে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার এবং একজন বাঁহাতি স্পিনার। অ্যাগার আসায় আমাদের প্রস্তুতিতে সাহায্য হবে। গত বছর এ সময় সে আমাদের ওয়ানডে দলেরই অংশ ছিল। একজন বাঁহাতি স্পিনারের প্রয়োজনীয়তা অনুভব করায় তাকে ডেকে নেয়া হয়েছে।’ ওয়ানডে ক্যারিয়ারে ৬০০০ রান ও ২৫০ উইকেটের ‘ডাবল’ কীর্তি ইতিমধ্যে পূর্ণ করেছেন সাকিব আল হাসান। ২০২ ম্যাচের ক্যারিয়ারে সাকিবের সংগ্রহ ৬১০১ রান। আর বল হাতে শিকার ২৫৪ উইকেট।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এমপিও’র দাবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচী

ঢাকা কলেজ ছেড়েছেন আবরারের ছোট ভাই ফায়াজ, ছাড়পত্র নিয়ে কুষ্টিয়ায়

মেয়ে ভারতে পাচার, দ্বারে দ্বারে ঘুরছেন বাবা

সিরাজগঞ্জে ধর্ষকের যাবজ্জীবন

তুহিন হত্যায় পরিবারের সদস্যরা সম্পৃক্ত!

বিকালে আন্দোলনকারীদের সংবাদ সম্মেলন

প্রথমবার যৌথভাবে বুকার পুরস্কার দেয়া হয়েছে

ভারতে পালানোর সময় সাদাত গ্রেপ্তার

সৌদি আরবে লাল গালিচা অভ্যর্থনা পুতিনকে, শত শত কোটি ডলারের চুক্তি সই

সম্রাটের ১০ দিনের রিমান্ড, আরমানের ৫ দিন

লক্ষ্মীপুরে গণপিটুনিতে চোর নিহত

১০ টাকার জন্য নিজ সন্তানকে খুন করলেন মা

যৌতুকের জন্য নির্যাতন, স্বামী গ্রেপ্তার

‘আমার সামনে তখন একজন লিজেন্ডকে দেখি’

অস্ট্রেলিয়ায় প্রতিবাদের নামে নগ্নতা

টাকা কুড়াতে নদীতে ঝাঁপিয়ে পড়লেন শতাধিক মানুষ!