ভারতের ‘না’

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৩:৫৩
আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে এমনিতে বেশ ভালো সম্পর্ক ভারতীয় ক্রিকেট বোর্ডের  (বিসিসিআই)। উত্তরখণ্ডের দেরাদুনের রাজীব গান্ধী স্টেডিয়াম এখন ঘরের মাঠ হিসেবে ব্যবহার করে আফগানিস্তান ক্রিকেট দল। এর আগে, শহীদ বিজয় সিং পাঠিক স্পোর্টস কমপ্লেক্সকে আফগান দলের হোম ভেন্যু হিসেবে ব্যবহার করার অনুমতি দেয় বিসিসিআই। আফগানিস্তান তাদের প্রথম টেস্টও খেলে ভারতের বিপক্ষে। কিন্তু এবার আফগানিস্তান বোর্ড (এসিবি) তাদের টি-টোয়েন্টি ক্রিকেট প্রিমিয়ার লীগের (এপিএল) আসর ভারতে আয়োজন করার অনুমতি চাইলে সরাসরি তা নাকচ করে দিয়েছে বিসিসিআই। মঙ্গলবার বিসিসিআইয়ের এক মুখপাত্র জানান, ‘এসিবি তাদের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের জন্য আমাদের কাছে আবেদন করেছিল। কিন্তু আমাদের এই প্রস্তাব পছন্দ হয়নি। যেহেতু আমাদের এখানে আইপিএল অনুষ্ঠিত হয়।’
মুম্বাইয়ে গত শনিবার এসিবির কর্মকর্তারা বিসিসিআইয়ের সিইও রাহুল জোহরি এবং ক্রিকেট অপারেশন্সের সাধারণ সম্পাদক সাবা করিমের সঙ্গে বৈঠক করেন।
সেখানে আফগান বোর্ডের সিইও আসাদুল্লাহ খান টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন ছাড়াও ভারতে তাদের তৃতীয় হোম ভেন্যু পেতে আবেদন করেন।
জানা গেছে, টি-টোয়েন্টি লীগ নিয়ে বিসিসিআইয়ের আপত্তি থাকলেও ভেন্যু নিয়ে তাদের কোনো সমস্যা নেই। তাই দেরাদুন এবং বৃহত্তর নইডার পর সম্ভবত ভারতে আফগানিস্তানের তৃতীয় হোম ভেন্যু হতে চলেছে লখ্নৌয়ের ভারত রত্ন স্টেডিয়াম।
গতবার আফগানিস্তান প্রিমিয়ার লীগের আসর বসে শারজাতে। পাঁচ দলের অংশগ্রহণে আয়োজিত টুর্নামেন্টের শিরোপা জেতে বালখ লিজেন্ডস। টুর্নামেন্টকে আকর্ষণীয় করে তুলতে ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, বেন কাটিং, শহীদ আফ্রিদি, কলিন ইনগ্রামের মতো ক্রিকেটারদের এপিএলে অন্তর্ভূক্ত করে এসিবি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রংপুরেই এরশাদের সমাধি

লক্ষাধিক বিও অ্যাকাউন্ট বন্ধ

যে কারণে পুঁজিবাজারে পতন থামছে না

মিন্নি গ্রেপ্তার

হাসপাতালে হাসপাতালে ডেঙ্গু রোগীদের ভিড়

ছুরি নিয়ে কীভাবে গেল তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে

সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে

ঘাতকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি, মামলা ডিবিতে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে

বাসর হলো না নবদম্পতির

১১ কোম্পানির দুধে সিসা ও ক্যাডমিয়াম

চীনা ডেমু ট্রেন আর কেনা হবে না

বিচারকদের নিরাপত্তা চেয়ে রিট

আসাদকে পাল্টা জবাব আরিফের

৩ মাস পর কর্মকর্তাদের বিরুদ্ধে অ্যাকশন শুরু

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে