ব্রাজিলের হোঁচট, ফিরমিনোর ভোগান্তির ‘হ্যাটট্রিক’

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১১:৪১
কোপা আমেরিকার প্রথম ম্যাচে দারুণ শুরু করলেও দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেল স্বাগতিক ব্রাজিল। বুধবার বাংলাদেশ সময় সকালে কোপা আমেরিকার দ্বিতীয় ম্যাচে ভেনেজুয়েলার সঙ্গে গোলশূন্য ড্র করে সেলেসাওরা। এদিন তিনবার ভেনেজুয়েলার জাল কাঁপিয়েও ভিএআরে কপাল পুড়েছে ব্রাজিলের। ম্যাচে রবার্তো ফিরমিনোর কারণে ব্রাজিলের গোল বাতিল হয় তিন তিনবার। ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে গোল পেয়েছিলেন রবার্তো ফিরমিনো, ভিএআরে গোলটি বাতিল করেন রেফারি। পরে ভিএআরের সাহায্য নিয়ে অফসাইডের কারণে দুইবার ব্রাজিলের গোল বাতিল হয়। ড্রয়ের পরও গ্রুপ ‘এ’ থেকে চার পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকলো আটবারের কোপা চ্যাম্পিয়নরা। আর সমান পয়েন্ট নিয়ে দুইয়ে পেরু।
এদিন গ্রুপের অপর ম্যাচে বলিভিয়াকে ৩-১ গোলে পরাজিত করে পেরু। আগামী শনিবার গ্রুপের শেষ ম্যাচে পেরুর মুখোমুখি হবে সেলেসাওরা। কোপা আমেরিকার গত আসরে পেরুর কাছে হেরেই গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় আসরের আটবারের চ্যাম্পিয়নরা। সেবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১-০ গোলে হার দেখে ব্রাজিল।
ফঁতে নোভা এরিনায় ৩৮তম মিনিটে ভেনেজুয়েলার জালে বল জড়ান লিভারপুলের ফরোয়ার্ড ফিরমিনো। গোলের আগে ভেনেজুয়েলান ডিফেন্ডার ভিয়েনুয়েভাকে ফাউল করেন এই ব্রাজিলিয়ান। পরে ভিএআরের পরিষ্কার ফাউল ধরা পরায় গোলটি বাতিল করেন রেফারি। দ্বিতীয়ার্ধে  রির্চাডসনের বদলি হিসেবে মাঠে নামেন গ্যাব্রিয়েল জেসুস। মাঠে নেমে ম্যাচের ৫৭তম মিনিটে ভেনেজুয়েলার জালে বল জড়ান ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড । ফিরমিনোর পাস থেকে বল পেয়ে গোল করেন জেসুস। কিন্তু ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সাহায্যে এ গোলটিও বাতিল হয়। ভিএআরে পরিষ্কার দেখা যায় জেসুসকে পাস দেয়ার আগে ফিরমিনো অফসাইডে ছিলেন। ম্যাচের ৮৫তম মিনিটে ডি-বক্সের ভিতর থেকে ভেনেজুয়েলার জালে বল জড়ান বার্সেলোনা মিডফিল্ডার ফিলিপ্পে কুটিনহো। কিন্তু সে গোলটিও বাতিল হয় অফসাইডের কারণে। ভিএআরে দেখা যায় ফের অফসাইডে ছিলেন লিভারপুল ফরোয়ার্ড ফিরমিনহো। এদিন ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে মোট ১৯টি শট নেয় ব্রাজিল। তার মধ্যে গোলমুখে শট নিতে পেরেছে মাত্র একটি। ৬টি শট নিয়ে ভেনেজুয়েলাও গোলমুখে শট নিতে পেরেছে একটি শট।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রংপুরেই এরশাদের সমাধি

লক্ষাধিক বিও অ্যাকাউন্ট বন্ধ

যে কারণে পুঁজিবাজারে পতন থামছে না

মিন্নি গ্রেপ্তার

হাসপাতালে হাসপাতালে ডেঙ্গু রোগীদের ভিড়

ছুরি নিয়ে কীভাবে গেল তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে

সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে

ঘাতকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি, মামলা ডিবিতে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে

বাসর হলো না নবদম্পতির

১১ কোম্পানির দুধে সিসা ও ক্যাডমিয়াম

চীনা ডেমু ট্রেন আর কেনা হবে না

বিচারকদের নিরাপত্তা চেয়ে রিট

আসাদকে পাল্টা জবাব আরিফের

৩ মাস পর কর্মকর্তাদের বিরুদ্ধে অ্যাকশন শুরু

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে