সরকারের একটি ভালো কাজ হবে খালেদা জিয়াকে মুক্তি দেয়া: দুদু

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, ১:৫৩
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জামিনে মুক্তি দেয়া হলে দেশবাসি এটাকে সরকারের অনেক খারাপ কাজের মাঝে একটা ভালো কাজ মনে করবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু ।
আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলন আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও গরিবের বাজেট চাই শীর্ষক এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।  তিনি বলেন, বাংলাদেশের বিচারব্যবস্থা স্বাধীন না এটা আরেকবার প্রমাণ হল। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পরশুদিন বলেছেন বেগম খালেদা জিয়াকে যদি কোর্ট জামিন দেয় তাহলে সরকারের আপত্তি থাকবে না। তাহলে ধরে নেয়া যায় এতদিন সরকারের আপত্তির কারণেই কোর্ট তাকে জামিন দেয়নি। সরকার যদি বেগম খালেদা জিয়ার মুক্তি ও জামিনের পথে বাধা না হয় তাহলে তিনি মুক্তি পাবেন বলে আমি বিশ্বাস করি।

তিনি  বলেন, খালেদা জিয়াকে মুক্তি দিন ,আর তাকে মুক্তি দিয়ে আপনারা যে এত খারাপ কাজ করেছেন তার মধ্যে একটি ভালো কাজ করুন। খালেদা জিয়াকে জামিনে মুক্তি দেয়া হলে দেশবাসী এটাকে সরকারের অনেক খারাপ কাজের মাঝে একটা ভালো কাজ মনে করবে।
দুদু বলেন, সুপ্রিম কোর্টের বিচারপতি, হাইকোর্টের বিচারপতি, জজ কোর্টের বিচারপতিদের আমি দোষারোপ করব না। বর্তমান পরিস্থিতির কারণেই বেগম খালেদা জিয়াকে জামিন দেয়া হচ্ছে না। বর্তমান সরকার নির্বাচনের নামে তামাশা করে সংসদ দখল করে নিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী সহ সকল বাহিনীকে দখল করে নিয়েছে।

সাবেক এই ছাত্র নেতা বলেন, ৭১সালের যুদ্ধ হয়েছিল গণতন্ত্রের জন্য, মানুষের অধিকারের জন্য, বর্তমানে দেশে গণতন্ত্র ও মানুষের অধিকার বলে কিছুই নেই।
দেশে নির্বাচন বলে, বিচার বলে কিছু নাই। দেশের আইন-শৃঙ্খলা বলতে কিছুই নাই।

২০১৯-২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটে সম্পর্কে সাবেক এই সংসদ সদস্য বলেন, এই যে বাজেট দেয়া হয়েছে এ বাজেট পুরাটাই বড়লোকের, গরিব সাধারণ মানুষের না। কিছুদিন আগেও কৃষকরা ধান ক্ষেতে আগুন দিয়েছে ধানের ন্যায্য মূল্য না পাওয়ার কারণে। ধানের উৎপাদনে যেখানে ৮০০ থেকে ১০০০ টাকা খরচ সেখানে  ৩০০ থেকে ৪০০ টাকায় বিক্রি করতে বাধ্য হয়েছে। অথচ এই বাজেটে কৃষকের জন্য কোন ছাড় দেয়া হয়নি। ছাড় দেয়া হয়েছে বেশি যারা ব্যাংক লুট করেছে, শেয়ার বাজার লুট করেছেন তাদের। তাদের প্রতি সরকার উদার আর যারা দেশের জনগণকে বাঁচিয়ে রেখেছে সেই কৃষক-শ্রমিকদের নিয়ে বাজেটে কোন সুনির্দিষ্ট কথা নেই।
তিনি আরও বলেন, শিল্পক্ষেত্রে শিক্ষা ক্ষেত্রে ও সাংস্কৃতিক ক্ষেত্রে যে বাজেট দেয়া হয়েছে আমরা বলতে পারি সেই বাজেট অত্যন্ত কম গত ৪০/৪৫ বছরে সবচেয়ে কম বাজেট দেয়া হয়েছে।

তিনি বলেন, যে দেশে নির্বাচন করে সরকার গঠনের সব পথ বন্ধ করে দেয়া হয়েছে। সেখানে আন্দোলন ছাড়া কোনো উপায় নেই। এদেশে আন্দোলন ছাড়া ভালো কোন কিছু প্রতিষ্ঠা করা সম্ভব নয়। একাত্তরে আন্দোলন করে আমরা স্বাধীনতা এনেছি এবং ৭১ এর পরেও বিভিন্ন সময়ে আন্দোলন করে আমাদের দাবি আদায় করছি। আন্দোলন ছাড়া এই সরকারের পতন হবে না।
আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে এবং  সংগঠনের প্রচার সম্পাদক গোলাম সরোয়ার সরকারের সঞ্চালনায় মানববন্ধনে লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ, মুক্তিযুদ্ধ প্রজন্ম দলের প্রচার সম্পাদক সাইফুল ইসলাম সেকুল প্রমুখ বক্তব্য দেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

উত্তর প্রদেশে তীব্র বজ্রপাত, একইদিনে নিহত ৩৩

বৃটিশ ট্যাংকার আটক করায় ইরানকে সৌদির হুঁশিয়ারি বার্তা

রিলিফের নামে প্রহসন চালাচ্ছে সরকার: গণফোরাম

রেনু হত্যায় আরো একজন গ্রেপ্তার

শেষ কর্মদিবসে অবরুদ্ধ বিআরটিসি’র চেয়ারম্যান

সাতক্ষীরায় আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

সিআইএর ১৭ এজেন্টকে আটকের দাবি ইরানের, বেশ কয়েকজনের মৃত্যুদণ্ড

কিছুক্ষণের মধ্যেই যাত্রা শুরু করছে চন্দ্রযান-২

১৪ ঘন্টা পরও খোঁজ নেই

ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধের ঘটনায় তদন্ত কমিটি

রাতে আটক, ভোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১৮ মামলার আসামি

৮ শর্তে খুলনায় সমাবেশের অনুমতি পেলো বিএনপি

স্ত্রীর প্রেমিককে ‘ছেলেধরা’ অপবাদে পিটিয়ে হত্যা

বরিস জনসন নাকি জেরেমি হান্ট

পুলিশকে কল দেয়ায় খুন সুমন

আজই কি তবে শেষ দিন!