সোনার দাম কমলো

দেশ বিদেশ

অর্থনৈতিক রিপোর্টার | ১৮ জুন ২০১৯, মঙ্গলবার
চার দিনের ব্যবধানে আজ থেকে দেশের বাজারে সোনার দাম কমছে। ভালো মানের বা ২২ ক্যারেট সোনার ভরির দাম হবে ৫০ হাজার ১৫৫ টাকা দাঁড়াবে। আগের চেয়ে ভরিতে দাম কমছে ১ হাজার ১৬৭ টাকা। বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম কমানোর সিদ্ধান্তটি জানায়। সর্বশেষ গত শুক্রবার প্রতি ভরি সোনার দামে ১ হাজার ১৬৭ টাকা বৃদ্ধি করেছিল জুয়েলার্স সমিতি। দর কমায় কাল আজ মঙ্গলবার থেকে প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৫০,১৫৫ টাকা, ২১ ক্যারেট ৪৭,৮২২ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪২,৮০৭ টাকায়। এ ছাড়া সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়াবে ২৬,৮২৭ টাকা। অনেক দিন পর রুপার দাম কমছে।
প্রতি ভরি হবে ৯৩৩ টাকা। সোমবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৫১,৩২২ টাকা, ২১ ক্যারেট ৪৮,৯৮৯ টাকা, ১৮ ক্যারেট ৪৩,৯৭৩ টাকায় বিক্রি হচ্ছে। আজ থেকে ২২, ২১ ও ১৮ ক্যারেট সোনার ভরিতে ১,১৬৭ টাকা দাম কমছে। সনাতন পদ্ধতির সোনার ভরিতে ৭৫৮ টাকা ও রুপার ভরিতে কমবে ১১৭ টাকা। এদিকে প্লাটিনামের মূল্যও নির্ধারণ করা শুরু করেছে সংগঠনটি। আজ থেকে প্রতি ভরি প্লাটিনামের মূল্য কমে ৬১,৮১৯ টাকা হচ্ছে। আগে ছিল দর ছিল প্রতি ভরি ৬৪,১৫২ টাকা।
বাজুস সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আন্তর্জাতিক বাজার ও স্থানীয় বুলিয়ন মার্কেটে সোনার দাম কমেছে। এ ছাড়া বাজেটে ব্যাগেজ রুলসের আওতায় বিদেশ থেকে সোনা আনার ক্ষেত্রে ভরিতে শুল্ক ৩ হাজার টাকা থেকে হ্রাস করে ২ হাজার টাকা নির্ধারণ করায় কিছুটা ইতিবাচক প্রভাব পড়তে শুরু করেছে। সব মিলিয়েই সোনার দাম কমানো হয়েছে।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ফিলিস্তিনে ইসরাইলী দখলদারিত্বের নিন্দা ঢাকার

পাসে মেয়েরা জিপিএ-৫ এ ছেলেরা এগিয়ে

উদ্বিগ্ন রংপুরের নেতাকর্মীরা যা ভাবছেন

ওয়াশিংটনে দুই রোহিঙ্গা প্রতিনিধি

অংশ নেয়া ২ পরীক্ষায় এ গ্রেড পেলো নুসরাত সহপাঠীদের কান্না

অকার্যকর ওষুধ কেনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ

৫ দিনের রিমান্ডে মিন্নি

আদালতের নিরাপত্তায় নেয়া ব্যবস্থা জানাতে হাইকোর্টের নির্দেশ

কাউন্সিলে পরিবর্তন পরিবর্ধন অনেক কিছুই হতে পারে

হাজীর বিরিয়ানি বাখরখানির স্বাদ নিলেন মিলার

কোম্পানীগঞ্জে শামীমের ‘কাঠগড়ায়’ কালা মিয়া

উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি

ঢাকায় ভবন ধসে নিহত ১

মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ভেজাল খাদ্যের বিরুদ্ধে অভিযান জোরদারের নির্দেশ

বন্যায় যেকোনো সহযোগিতার জন্য প্রস্তুত আছি

বেনাপোল এক্সপ্রেস-এর যাত্রা শুরু