সিসি ক্যামেরায় সোহেল তাজের ভাগ্নে অপহরণের দৃশ্য

দেশ বিদেশ

ইব্রাহিম খলিল, চট্টগ্রাম থেকে | ১৭ জুন ২০১৯, সোমবার
চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানার প্রবর্তক মোড়ের আফমি প্লাজার আগোরা সুপারশপের সামনে থেকে কালো রঙের প্রাডো গাড়িতে তুলে নিয়ে যাওয়া হয় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজের ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম প্রকাশ সৌরভকে। সিসি ক্যামেরার ফুটেজে যার স্পষ্ট চিত্র রয়েছে বলে জানিয়েছেন সৌরভের বড় ভাই তানভির শাহরিয়ার সম্রাট। তিনি বলেন, প্রবর্তক মোড়ের আফমি প্লাজার নিচতলায় অবস্থিত আগোরা সুপারশপের সিসি ক্যামেরায় সৌরভের অবস্থান দেখা গেছে। পাঁচ মিনিট পর একটি কল রিসিভ করে এফমি প্লাজার পেছনে যান সৌরভ। এখান থেকেই পাঁচ ব্যক্তি কালো প্রাডোতে তুলে নিয়ে যান সৌরভকে। এসময় সৌরভের হাতে একটি সাদা খাম ছিল।
তিনি জানান, হাতে থাকা খামে সৌরভের সিভি (জীবনবৃত্তান্ত) ছিল। চাকরি দেয়ার কথা বলে সৌরভকে ডাকা হয়েছিল। চাচাতো ভাই সাহেদুরই সৌরভকে মোটরসাইকেলে এনে আফমি প্লাজার সামনে নামিয়ে দেন।
সৌরভ তখন তাকে জানিয়েছিলেন, ১০-১৫ মিনিট পরে আবার ফোন করবেন, তখন এসে তাকে নিয়ে যেতে। কিন্তু ১৫ মিনিট পরে আর ফোন করেননি সৌরভ। কল দিলে মোবাইল ফোন বন্ধ পান সাহেদুর।
সাহেদুর বলেন, একটি আইটি কোমপানিতে নিয়োগ হয়েছে-এমন ফোন পেয়ে ওই কোমপানিতে যোগদানের জন্য গত ৯ই জুন চট্টগ্রামে এসেছিল সৌরভ। সে চট্টগ্রামের আফমি প্লাজার সামনে এসেই নিখোঁজ হয়। এ ঘটনায় সৌরভের বাবা ইদ্রিস আলম বাদী হয়ে পরদিন পাঁচলাইশ থানায় ৫২০ ধারায় একটি সাধারণ ডায়েরি করেন। ডায়েরিতে তিনি সৌরভকে অপহরণ করা হয়েছে বলে উল্লেখ করেন।
সৌরভের বাবা ইদ্রিস আলম জানান, কালো প্রাডো গাড়িটি কার সেটি বের করলেই জানা যাবে সৌরভের অবস্থান। কিন্তু সাত দিন ধরেও পুলিশ কিছুই করতে পারেনি। যতই দিন যাচ্ছে ততই আমাদের ভয় বাড়ছে। এদিকে শুক্রবার রাত একটার দিকে সোহেল তাজ নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেয়া এক পোস্টে তিনি তাঁর ভাগ্নেকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ করেন। ভাগ্নের ছবিসহ ফেসবুকে দেয়া পোস্টে সোহেল তাজ লিখেন, আমার মামাতো বোনের ছেলে সৈয়দ ইফতেখার আলম প্রকাশ সৌরভকে গত ৯ই জুন চট্টগ্রাম মেডিকেল কলেজ হসপাতালের সামনে থেকে অপহরণ করা হয়েছে। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের অনুরোধ করছি সৌরভকে ফিরিয়ে দিতে তার পরিবারের কাছে। অন্যথায় আপনাদের পরিচয় জনসম্মুখে প্রকাশ করা হবে। ঘটনার আড়ালে কারা আছেন তা আমরা জানি। পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাসেম ভুঁইয়া এ প্রসঙ্গে বলেন, সিসি ক্যামেরায় সৌরভকে নিয়ে যাওয়ার ফুটেজ আছে। তবে যে ফোন নম্বরে সৌরভকে ডাকা হয়েছিল সেই ফোন নম্বর নিয়ে আমরা কাজ করছি। সম্ভাব্য বিভিন্ন জায়গায় খোঁজ নেয়া হচ্ছে। তিনি বলেন, সৌরভের নিখোঁজের ঘটনায় চট্টগ্রামের মেট্রোপলিটন পুলিশ, কাউন্টার টেররিজম ইউনিট, গোয়েন্দা পুলিশ (ডিবি) কাজ করছে। শনিবার সন্ধ্যা ও  রোববার সকালে তারা আফমি প্লাজা পরিদর্শন করে ঘটনার ক্লু উদ্ধারের চেষ্টা চালান।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জুলাই মাস জুড়ে চলবে সৌদি-যুক্তরাষ্ট্র সামরিক মহড়া

ঈদে ১০ দিন ২৪ ঘন্টা খোলা সিএনজি ফিলিং স্টেশন

উত্তর প্রদেশে তীব্র বজ্রপাত, একইদিনে নিহত ৩৩

বৃটিশ ট্যাংকার আটক করায় ইরানকে সৌদির হুঁশিয়ারি বার্তা

রিলিফের নামে প্রহসন চালাচ্ছে সরকার: গণফোরাম

রেনু হত্যায় আরো একজন গ্রেপ্তার

শেষ কর্মদিবসে অবরুদ্ধ বিআরটিসি’র চেয়ারম্যান

সাতক্ষীরায় আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

সিআইএর ১৭ এজেন্টকে আটকের দাবি ইরানের, বেশ কয়েকজনের মৃত্যুদণ্ড

কিছুক্ষণের মধ্যেই যাত্রা শুরু করছে চন্দ্রযান-২

১৪ ঘন্টা পরও খোঁজ নেই

ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধের ঘটনায় তদন্ত কমিটি

রাতে আটক, ভোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১৮ মামলার আসামি

৮ শর্তে খুলনায় সমাবেশের অনুমতি পেলো বিএনপি

স্ত্রীর প্রেমিককে ‘ছেলেধরা’ অপবাদে পিটিয়ে হত্যা

বরিস জনসন নাকি জেরেমি হান্ট