দেওয়ালে পিঠ ঠেকে গেছে: ফাফ ডু প্লেসি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ জুন ২০১৯, শনিবার
বিশ্বকাপে চার ম্যাচ শেষ দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের। তার মধ্যে একটিতেও জয় পায়নি দু’দল। আজ সন্ধ্যা বাংলাদেশ সময় সাড়ে ৬টায় মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা-আফগানিস্তান। এই ম্যাচে জয়ে ফিরতে মরিয়া দুই দলই। আফগানিস্তানের ম্যাচ দিয়ে জয়ে ফিরতে চান প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসি। তিনি বলেন, ‘ দেওয়ালে পিঠ ঠেকে গেছে আমাদের। আগে কী হয়েছে সেটা মাথায় রাখতে চাই না। আগামী পাঁচটা ম্যাচে আমরা একটা লক্ষ্য নিয়ে নামছি।
হয়তো এ বার যে ভাবে খেলতে চাই সেটা পারব। আমরা নিজেদের সামর্থ্য অনুযায়ী এখনও খেলতে পারিনি। এখন কোনও দলকেই দুর্বল বলা যায় না।’

২০১৫ সালের সেমিফাইনালিস্ট দক্ষিণ আফ্রিকা চলতি বিশ্বকাপে ইংল্যান্ড, বাংলাদেশ এবং ভারতের বিরুদ্ধে হেরেছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদের ম্যাচ ভেস্তে গেছে বৃষ্টিতে। এই অবস্থায় সেমিফাইনালে পৌঁছনোর আশা ধরে রাখতে হলে আফগানিস্তানকে হারাতেই হবে ডু প্লেসিদের।
অন্যদিকে, টানা তিনটি হারের পর আফগানিস্তান পয়েন্ট টেবিলের সবার শেষের দল। এর মধ্যে আবার বিস্ফোরক ওপেনার মহম্মদ শেহজাদ চোটের জন্য দেশে ফিরে গিয়েছেন। তাই আফগানিস্তানের সব চেয়ে বড় চ্যালেঞ্জ এই ব্যাটিং লাইন আপ নিয়ে কাগিসো রাবাদা এবং ইমরান তাহিরকে নিয়ে গড়া দক্ষিণ আফ্রিকার বোলিং আক্রমণ সামলানো।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রংপুরেই এরশাদের সমাধি

লক্ষাধিক বিও অ্যাকাউন্ট বন্ধ

যে কারণে পুঁজিবাজারে পতন থামছে না

মিন্নি গ্রেপ্তার

হাসপাতালে হাসপাতালে ডেঙ্গু রোগীদের ভিড়

ছুরি নিয়ে কীভাবে গেল তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে

সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে

ঘাতকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি, মামলা ডিবিতে

উদ্যোক্তা সৃষ্টিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে

বাসর হলো না নবদম্পতির

১১ কোম্পানির দুধে সিসা ও ক্যাডমিয়াম

চীনা ডেমু ট্রেন আর কেনা হবে না

বিচারকদের নিরাপত্তা চেয়ে রিট

আসাদকে পাল্টা জবাব আরিফের

৩ মাস পর কর্মকর্তাদের বিরুদ্ধে অ্যাকশন শুরু

বাঁচানো গেল না সার্জেন্ট কিবরিয়াকে