কি হবে রুবেলের!

ইংল্যান্ড থেকে

ইশতিয়াক পারভেজ, টনটন থেকে | ১৫ জুন ২০১৯, শনিবার
২০ বছর পর টনটনের মানুষ দেখতে যাচ্ছে ৬ষ্ঠ আন্তুর্জাতিক ওয়ানডে ম্যাচ! তাই  এখনে মানুষের মুখে শুধু ক্রিকেট, ক্রিকেট আর ক্রিকেট। গলায় আইসিসির দেয়া এক্রিডিটেশন কার্ড দেখলেই প্রশ্ন! তোমরা ক্রিকেটের জন্য এখানে? কোন দলের খেলা?  বাংলাদেশ শুনেই ভিমড়ি খাওয়া। এরপর ছোটে প্রসংশার ফুলঝুড়ি।

অন্যদিকে দীর্ঘদিন থেকে এখানে প্রবাসী বাংলাদেশিদের আগ্রহ রুবেল হোসেনের খেলা না খেলা নিয়ে। কারণ শেষ বিশ্বকাপে টাইগারদের এই পেসারের বলেই কোয়ার্টার ফাইনালে ওঠে বাংলাশে দল। তাই রুবেল নামটা তাদের মনের মধ্যেই গেথে আছে বেশ ভালভাবেই। শুধু প্রবাসী বাংলাদেশেই নয়, টানা দুই ম্যাচ হারের পর বারবারই এই পেসারকে একাদশে নেয়ার দাবি এখন টাইগার ক্রিকেটের ভক্তদের। কিন্তু কোন ম্যাচে দলে ফিরবেন তিনি? আর সেটি হবে কার পরিবর্তে? আগে রুবেলের একাদশে জায়গা পাওয়া না পাওয়া নিয়ে শুনে নিতে হবে বোলিং কোচ কোর্টনি ওয়ালশ কি বলেন তার শীষ্যকে নিয়ে।

সংবাদ মাধ্যমেকে তিনি জানিয়েছে দিয়েছেন বিষয়টা নির্বাচকদের। তিনি বলেন, এই প্রশ্নটা নির্বাচকদের জন্য।
গত মৌসুম ভালো কেটেছে ওর। এবারো শুরু ভালো করেছিল। দলের ফরমেশনের জন্য একাদশে সুযোগ হচ্ছে না তার। যখন সে সুযোগ পাবে আমি আশা করব সে সুযোগটা কাজে লাগাবে, ভালো করবে। এখনো বেশ কিছু ম্যাচ বাকি আঠেছ এই টুর্নামেন্টে। যখনই নির্বাচকরা ওকে চাইবে, আশা করি সে ভালো করবে।

ওয়ালশের কথার স্পষ্ট মানে তার চাওয়া রুবেল দলে থাকুক। কিন্তু টিমম্যানেজম্যান্টের বাকীদের সিদ্ধান্ত হয়তো তার পক্ষে নেই। যে কারণে এই পেসারকে ছাড়াই হচ্ছে একাদশ। এখন যদি শেষ পর্যন্ত তারা চায় তবে দলে আসবেন তিনি।

এখন প্রশ্ন হচ্ছে আসবেন কার পরিবর্তে? মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত নাকি মোহাম্মদ সাইফুদ্দিনকে বাদ দিয়ে! এই তিন জনের প্রথম তিন ম্যাচে যে পারফরম্যান্স তাতে করে রুবেলের তাদের বদলি হওয়ার সম্ভাবনা খুবই কম। সেই ক্ষেত্রে বাদ দিতে হবে পারে একজন সলিড ব্যাটসম্যান। তাই গুঞ্জন হয়তো মোহাম্মদ মিঠুনকে বাদ দিয়ে রুবেলকে করে দলে জায়গা করে দেয়া হবে। কিন্তু  মিঠুন গেলে দলেতো আসার কথা লিটন কুমার দাস অথবা সাব্বির রাহমানের।

তারমানে কমাতে হবে একজন পেসার নয়তো একজন স্পিনারই। সেটি কে হবে সাকিব আল হাসান নাকি মিরাজ? না এই দু’জনকে দল থেকে বাদ দেয়া কঠিন হচ্ছে। তাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসলে রুবেলের একাদশে থাকা বিষয়টি বেশ কঠিনই মনে হচ্ছে। টনটনে গতকাল ছিল বাংলাদেশ দলের ঐচ্ছিক অনুশীলন। দলের ১১ ক্রিকেটার মাঠে আসলেও রুবেল ছিলেন টিম হোটেলে বিশ্রামে। তবে যাই হোক ক্যারিবীয়দের সোমাবারের ম্যাচে একাদশে পরিবর্তন আসবে সেটি ঠিক। কিন্তু শেষ পর্যন্ত কি হবে রুবেলের তা বলা ভীষণ কঠিন!

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মেঘনায় পুলিশ-জেলে সংঘর্ষ, আহত ৬

স্ত্রীর চাকরি করছেন স্বামী

বউকে তালাক দিয়ে শাশুড়িকে বিয়ে, তোলপাড়

রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা

কোটচাঁদপুরে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

ইয়াবা সেবনের অভিযোগ, মোটরসাইকেল ফেলে পালালেন এএসআই

১০ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া রিটের শুনানি আগামীকাল

বাবরি মসজিদকে কেন্দ্র করে অযোধ্যায় নিরাপত্তা জোরদার

ইরান ও সৌদি আরবকে জোড়া লাগাতে পারবেন ইমরান!

ছাত্রলীগ থেকে অমিত সাহা বহিষ্কার

‘শিবির সন্দেহেই আবরারকে পিটিয়ে হত্যা’

চীনকে বিভক্ত করার চেষ্টা করলে হাড় গুঁড়ো করে দেবো

‘যার জমি আছে, ঘর নেই’ প্রকল্পে নয়ছয়

কাজ না করেই ১৯ লাখ টাকা আত্মসাৎ

সিরিয়া সরকার ও কুর্দিরা এক হয়ে যুদ্ধ করবে তুরস্কের বিরুদ্ধে

যুদ্ধাপরাধ মামলায় গাইবান্ধার ৫ জনের রায় আগামীকাল