লোক কারুশিল্প যাদুঘরের সাবেক পরিচালক নারীসহ আটক

অনলাইন

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি | ১৩ জুন ২০১৯, বৃহস্পতিবার, ৫:৫৩
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সাবেক পরিচালক কবি রবীন্দ্র গোপকে অসামাজিক কার্যপলাপের অভিযোগে নারীসহ আটক করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে যাদুঘরের ভেতরে ডাক বাংলো থেকে স্থানীয়রা তাকে আটক করে। এ ঘটনায় খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে নারীসহ রবীন্দ্র গোপকে আটক করে থানা হেফাজতে নিয়ে আসে।
এ ঘটনায় ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। আটককৃত রবীন্দ্র গোপের বিরুদ্ধে এর আগেও অসামাজিক কার্যকলাপের অভিযোগ ছিল বলে স্থানীয়রা জানান। তিনি তার অফিসের পিছনেই একটি বেডরুম তৈরি করে সেখানে নারী নিয়ে এসে অসামাজিক কার্যকলাপ করতেন বলে অভিযোগ রয়েছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বৃহস্পতিবার লোক ও কারুশিল্প ফাউন্ডেশন সাপ্তাহিক ছুটি ছিলো। বেলা ১২টার দিকে প্রায় ২৫ বছর বয়সী এক নারী সন্দেহ জনক ভাবে ডাক বাংলোর কক্ষে প্রবেশ করে। সেখানে আগে থেকেই রবীন্দ্র গোপ অবস্থান করেছিল।
ভিতরে প্রবেশের পরেই তারা দরজা বন্ধ করে দেয়। তাদের অন্তরঙ্গ মুহুর্তের সময়ে বাহিরে লোকজনের অবস্থান টের পেয়ে সাবেক পরিচালক রবীন্দ্র গোপ এর সহযোগিতায় ওই নারী কৌশলে পকেট গেইট দিয়ে দৌড়ে পালাতে গিয়ে প্রত্যক্ষদর্শীদের হাতে ধরা পরে। পরে পুলিশ খবর দিলে সোনারগাঁও থানার এস আই আবুল কালাম আজাদের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে রবীন্দ্র গোপ ও সোনিয়া আক্তার মীম নামে এক নারীকে আটক করে থানা হেফাজতে নিয়ে আসে।

নাম প্রকাশ না করার শর্তে জাদুঘরের এক কর্মকর্তা জানান, গত বুধবার রাতে রবীন্দ্র গোপের বড় ছেলের শ্বশুর মারা যান। সংবাদ পেয়ে তার ২ ছেলে ও নাতিরা সেখানে চলে যায়। এ সুযোগে রবীন্দ্র গোপ সকালে একটি মেয়েকে ডেকে নিয়ে যায় ডাক বাংলোতে। বিষয়টি স্থানীয় লোকজনের চোখে পড়ে। দীর্ঘ সময় মেযেটি ডাকবাংলো থেকে বের না হওয়ায় তারা সেখানে গিয়ে অসামাজিক কার্যকালাপের সময় হাতে নাতে রবীন্দ্র গোপকে আটক করে পুলিশ।
সোনারগাঁও থানার ইন্সপেক্টর (অপারেশন) আলমগীর হোসেন ও এসআই আবুল কালাম আজাদ জানান, স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সাবেক পরিচালক কবী রবীন্দ্র গোপ ও মীম আক্তার নামে এক নারীকে আটক করেছি। প্রাথমিক ভাবে তারা তাদের দোষ অস্বীকার করলেও পরে জিজ্ঞাসাবাদে উভয়ে এলোমেলো বক্তব্য উপস্থাপন করেছেন। তাদেরকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।

এদিকে স্থানীয়দের অভিযোগ, এর আগেও রবীন্দ্র গোপের বিরুদ্ধে একাধিক নারী কেলেঙ্কারীর জোড়ালো অভিযোগ উঠেছিলো।
আটককৃত রবীন্দ্র গোপ বি-বাড়িয়ার সরাইল থানার উকমাইল গ্রামের মৃত উপেন্দ গোপের ছেলে ও সোনিয়া আক্তার মীমের বাড়ি সোনারগাঁয়ে সাদিপুর ইউনিয়নের কাঠালিয়াপাড়া গ্রামে।

উল্লেখ, গত ১৭ মে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক রবীন্দ্র গোপের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হয়। এদিন থেকে অতিরিক্ত পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) হিসেব দায়িত্ব পালন করছিলেন মোঃ খোরশেদ আলম। পরবর্তীতে গত ৩ জুন বিসিএস প্রশাসনের উপপরিচালক ড.আহমদ উল্লাহ প্রেষনে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক পদে দায়িত্ব পেয়েছেন। এর আগে দায়িত্বে থাকা কবি রবীন্দ্র গোপ গত ১০ বছর আগে যাদুঘরে চুক্তিভিত্তিক নিয়োগ পান। এরপর কয়েক দফায় চুক্তি নবায়ণ করে তিনি ১০ বছর পার করে দেন। তার মেয়াদ শেষ হয়ে গেলেও তিনি এখনো সরকারী বাংলোতে বসবাস করতেন বলে অভিযোগ রয়েছে।




এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Galib

২০১৯-০৬-১৩ ০৬:৫৯:৪৪

He earged himself a poet and pablished some books on poetry. But he is very naughty so called poet. We every body hate him. Put him jail and file a case against him for woman torturing. Give him a kick by the leg and send him jail. Requesting to the journalist for writing against him on his past activities.

আপনার মতামত দিন

বেনাপোলে বাসচাপায় ব্যবসায়ী নিহত

টীকার ওপর সবচেয়ে বেশি আস্থা বাংলাদেশ ও রোয়ান্ডার

শাহবাজপুরের ক্ষতিগ্রস্থ সেতুর সংস্কার শুরু হয়নি

আওয়ামী লীগের সাবেক এমপি রানার জামিন

জন্মুদিনে রাহুলকে শুভেচ্ছা মোদির

বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন টুকু ও সেলিমা

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে ১৫৯০ কোটি টাকা দান করলেন মার্কিন ধনকুবের

বরিশালে রাতের আধারে যুবককে কোপালো অস্ত্রধারীরা

বাঙালী শ্রমিকদের হামলায় চীনা শ্রমিক নিহত

বায়তুল মোকাররম মসজিদ মার্কেটে আগুন

প্রেমের টানে জার্মান যুবতী বাংলাদেশে, ইসলাম গ্রহণ!

হোসেনপুরে চয়ন হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

মাদারীপুরের কলেজছাত্র হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

দিনে ৩৭০০০ মানুষ বাস্তুচ্যুত হচ্ছেন বিশ্বে

হত্যামিশনে গিয়ে গণপিটুনিতে নিহত, বোমা বিস্ফোরণে আহত ২

রাজধানীতে ছুরিকাঘাতে মুদি ব্যবসায়ীর মৃত্যু