আলাপন

‘ছোট পর্দায় এখন আগের মতো ভালো কাজ হচ্ছে না’

বিনোদন

এন আই বুলবুল | ১৩ জুন ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৪:০৭
জনপ্রিয় অভিনেতা তারিক আনাম খান। মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র তিন মাধ্যমেই দাপিয়ে বেড়াচ্ছেন তিনি। ঈদ উপলক্ষে তার অভিনীত দুটি সিনেমা মুক্তি পেয়েছে। সিনেমা দুটি হলো অনন্য মামুনের ‘আবার বসন্ত’ ও সাকিব সনেট পরিচালিত ‘নোলক’। দুটি সিনেমা থেকেই  বেশ সাড়া পাচ্ছেন এই অভিনেতা। বিশেষ করে ‘আবার বসন্ত’ সিনেমাটি তরুণ দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। এই সিনেমায় তার ভিন্ন ধরনের উপস্থিতি দারুণ প্রশংসিত হচ্ছে।  সিনেমা দুটি প্রসঙ্গে তিনি বলেন, ‘আবার বসন্ত’ ছবির গল্প একেবারেই অন্যরকম। এই ধরনের গল্প নিয়ে আমাদের দেশে এর আগে কাজ হয়েছে বলে মনে হয় না।
এখানে আমার সঙ্গে জুটি বেঁধেছে স্পর্শিয়া। আমাদের দুজনের বয়সে অনেক ব্যবধান। কিন্তু গল্পের প্রয়োজনে আমরা দুজনেই স্বাচ্ছন্দ্যে অভিনয় করেছি।

আমরা যে ভালো ছবির খরায় ভুগি সেটার চাহিদা এ ছবি মেটাবে বলেই আমার বিশ্বাস। অন্যদিকে ‘নোলক’ পুরোপুরি বাণিজ্যিক ঘরানার ছবি। দুটি ছবি দেখেই দর্শক বাহবা দিচ্ছেন। ঈদ ছাড়া অন্য সময় ছবি মুক্তি পেলে সফলতা পায় না। এর কারণ কী? এই প্রসঙ্গে তারিক আনাম বলেন, এটা আসলে বিশদ আকারে বলার বিষয়। সংক্ষেপে বলতে পারি, ঈদে মানুষের ছুটি থাকে। আলাদা আনন্দ থাকে। উদ্যাপনের বিষয় থাকে। এসব কারণে ঈদে ছবি দেখাটাও অনেকের কাছে উৎসবের অংশ। ঈদের ছবির প্রতি নির্মাতাদেরও সতর্কতা থাকে একটু বেশি। অন্য সময়ও এ সচেতনতা বাড়াতে হবে। দর্শক হৃদয় স্পর্শ করার মতো গল্প নিয়ে কাজ করতে হবে।

এছাড়া গেল কয়েক বছর ধরে আমাদের চলচ্চিত্রের অবস্থা ভালো না। বছরের অন্য সময়গুলোতে যেসব ছবি মুক্তি পাচ্ছে সেগুলো বিভিন্ন কারণে দর্শকের মনে দাগ কাটে না। ঈদের মতো বছরের অন্য সময়েও যদি ভালো গল্পের ছবি মুক্তি দেওয়া হয় তাহলে দর্শক সিনেমা হলে ফিরে আসবে বলে আমি মনে করি। এদিকে এই অভিনেতার আরও দুটি ছবি মুক্তির অপেক্ষায় আছে বলে জানান। ছবি দুটি হলো নুরুল আলম আতিকের ‘পেয়ারা সুভাস’ ও অন্যটি রাজা চন্দের ‘বেপরোয়া’। ছবি দুটি এ বছর মুক্তি দেয়ার কথা রয়েছে। নতুন চলচ্চিত্রের খবর জানতে চাইলে তিনি বলেন, আগামী ৪ঠা জুলাই থেকে নঈম ইমতিয়াজ নেয়ামুলের একটি ছবির শুটিং শুরু করবো। ছবিটি আমাদের মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদেরের একটি উপন্যাস অবলম্বনে নির্মাণ হচ্ছে। আশা করছি এই ছবিতে ভালো কিছু হবে।

এদিকে ঈদে চলচ্চিত্রের পাশাপাশি ছোট পর্দায়ও উপস্থিতি ছিল এই অভিনেতার। আফজাল হোসেনের ‘ছোট কাকু’ সিরিজে অভিনয় করেছেন তিনি। ছোট পর্দার এখনকার অবস্থা সম্পর্কে এ অভিনতা বলেন, এই সময়ের টিভি নাটকে বাবা-মা থেকে শুরু করে অনেক চরিত্র হারিয়ে গেছে। গল্পেরও বেশ সংকট। মোটকথা, ছোট পর্দায় এখন আগের মতো ভালো কাজ হচ্ছে না। ভারতীয় সিরিয়াল দর্শক কেন দেখে? এটির কারণ হলো তাদের সিরিয়ালে একটা পরিবারের ভালো-মন্দ যত ধরনের মানুষ থাকে সেই সব চরিত্রগুলো দেখানো হয়। আমাদের নাটকে দর্শক ফেরাতে হলে এই বিষয়গুলোর দিকে নির্মাতাদের ভাবতে হবে। মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র এই তিন মাধ্যমের মধ্যে চলচ্চিত্রেই বেশি ব্যস্ত থাকতে চান বলে জানান তারিক আনাম খান।

আলাপনে সর্বশেষ তারিক আনাম কথা বলেন বিশ্বকাপ ক্রিকেট নিয়ে। তিনি বলেন, এবারের বাংলাদেশের পারফমেন্স নিয়ে আমি ব্যক্তিগত ভাবে বেশ খুশি। তারা দুর্দান্ত খেলছে। সব শ্রেনীর ক্রিকেট প্রেমিদের কাছে এবারের বাংলাদেশ টিম শক্তিশালী বলেই বিবেচিত।  আমি একটা কথা বলতে চাই, বাংলাদেশকে এখন ছোট দল ভাবার কিছু নেই। যে কোনো দলকে হারানোর শক্তি বাংলাদেশের আছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বেনাপোলে বাসচাপায় ব্যবসায়ী নিহত

টীকার ওপর সবচেয়ে বেশি আস্থা বাংলাদেশ ও রোয়ান্ডার

শাহবাজপুরের ক্ষতিগ্রস্থ সেতুর সংস্কার শুরু হয়নি

আওয়ামী লীগের সাবেক এমপি রানার জামিন

জন্মুদিনে রাহুলকে শুভেচ্ছা মোদির

বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন টুকু ও সেলিমা

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে ১৫৯০ কোটি টাকা দান করলেন মার্কিন ধনকুবের

বরিশালে রাতের আধারে যুবককে কোপালো অস্ত্রধারীরা

বাঙালী শ্রমিকদের হামলায় চীনা শ্রমিক নিহত

বায়তুল মোকাররম মসজিদ মার্কেটে আগুন

প্রেমের টানে জার্মান যুবতী বাংলাদেশে, ইসলাম গ্রহণ!

হোসেনপুরে চয়ন হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

মাদারীপুরের কলেজছাত্র হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

দিনে ৩৭০০০ মানুষ বাস্তুচ্যুত হচ্ছেন বিশ্বে

হত্যামিশনে গিয়ে গণপিটুনিতে নিহত, বোমা বিস্ফোরণে আহত ২

রাজধানীতে ছুরিকাঘাতে মুদি ব্যবসায়ীর মৃত্যু