আইসিসিকে কড়া জবাব হোল্ডিংয়ের

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস ডেস্ক | ১৩ জুন ২০১৯, বৃহস্পতিবার
বিশ্বকাপে আম্পায়ারিং নিয়ে সমালোচনা করায় ধারাভাষ্যকার মাইকেল হোল্ডিংকে সতর্ক করে দেয় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সমালোচনা না করার জন্য তাকে মেইলও পাঠায় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। তবে আইসিসির ধমকে একটুও বিচলিত হননি হোল্ডিং; উল্টো কড়া জবাব দিয়ে বলেছেন, ‘ফিফার অফিসিয়াল হলে তাদের তখনই বাড়ির পথ ধরতে হতো। বিশ্বকাপে তাদের আর কোনো ম্যাচে সুযোগ দেয়া হতো না। দুঃখিত আমি এর অংশ হতে চাই না। দয়া করে আমাকে বলে দিলে আমি কার্ডিফ না গিয়ে বাড়িতে ফিরে যাই।’ এবারের বিশ্বকাপে ধারাভাষ্যকার হিসেবে কাজ করছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার মাইকেল হোল্ডিং। অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে বেশ কিছু ভুল সিদ্ধান্ত ছিলো আম্পায়ারদের। এক গেইলের ব্যাপারেই বিষয়টা চোখে পড়ে সবচেয়ে বেশি।
যে বলে তিনি আউট হয়েছিলেন তার আগের বলে বিশাল লেগ নো হওয়ার পরেও তা চোখে পড়েনি আম্পায়ারদের। পরের বলে লেগ বিফোর হয়ে ফিরতে হয় গেইলকে। এমন আম্পায়ারিংকে ‘জঘন্য’ বলেছিলেন হোল্ডিং। তার এমন মন্তব্য পছন্দ হয়নি আইসিসির। এক ই-মেইলে আইসিসি তাকে বলে, আইসিসি টিভির কাজ হচ্ছে এর নীতিগুলোকে সম্মান দেখানো। সমপ্রচারে টুর্নামেন্ট সম্পর্কিত কোনো কিছু নিয়ে সংশয়, নেতিবাচক বিচার বিশ্লেষণ এর কাজ নয়।
তবে মাইকেল হোল্ডিং বলেন, একজন সাবেক ক্রিকেটার হিসেবে আমি বলতে চাই, ক্রিকেট আরো উঁচুমানের হওয়া উচিত। একজন আম্পায়ার খারাপ কাজ করলেও তাকে রক্ষা করা কি এখনকার নীতি? দুঃখিত আমি এর অংশ হতে চাই না। এখানে যা বলা হয়েছে আমি তার সঙ্গে একমত নই।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিশেষ বরাদ্দের চাল-গমের জন্য তদবিরবাজদের ভিড়

বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী

ভাগ্নে অপহরণের ‘তদন্তে’ সোহেল তাজ

দুই মামলায় আটকে আছে খালেদার মুক্তি

ইফায় অচলাবস্থা, ডিজির পদত্যাগ দাবি কর্মকর্তাদের

কমিউনিটি ক্লিনিকে আরো ১২০০০ কর্মী নিয়োগ হচ্ছে

ক্রাইম পেট্রোল দেখে খুন, অতঃপর...

৫ স্কুলছাত্রীসহ ৭ নারী ধর্ষিত

ধর্ষণ মামলার প্রতিবেদন বিলম্বে দেয়ায় চিকিৎসককে তলব

অর্থমন্ত্রী বাসায় ফিরেছেন

বিচারাধীন মামলা ৩৫ লাখ ৮২ হাজার

মধ্যপ্রাচ্যে আরো ১০০০ সেনা মোতায়েন করছে যুক্তরাষ্ট্র

এক মাসের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ সরিয়ে নেয়ার নির্দেশ

ঢাকা-সিলেট মহাসড়কে সরাসরি যান চলাচল বন্ধ

রাষ্ট্র ও বিচার ব্যবস্থার ওপর জনগণের আস্থা হারিয়ে গেছে

রংপুরে জেলা পরিষদের প্রায় অর্ধকোটি টাকা লুটপাট