‘ভারতকে বাড়তি সুবিধা দেয় আইসিসি’

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৩ জুন ২০১৯, বৃহস্পতিবার
বিশ্বকাপের শুরুতেই আইসিসির বিরুদ্ধে ফিকশ্চারের মাধ্যমে ভারতকে বাড়তি সুবিধা দেয়ার অভিযোগ তোলেন দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা জ্যাক ক্যালিস। এরপর মহেন্দ্র সিং ধোনির গ্লাভস, আম্পায়ারিং এবং বেল বিতর্কের পর এখন নতুন আরেক অভিযোগ তুলেছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। পাকিস্তান অধিনায়কের দাবি, বিশ্বকাপে ভারতের ইচ্ছামতো পিচ বানাচ্ছে আইসিসি।
বিশ্বকাপে তিন ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের আট নম্বরে আছে পাকিস্তান। বাউন্সি পিচে উপমহাদেশের ব্যাটসম্যানরা যে একটু নড়বড়ে থাকেন, সেটা সবাই জানে। এর ঝাঁঝ পাকিস্তান টের পেয়েছে বিশ্বকাপের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই। ওশান থমাস, জেসন হোল্ডারদের তোপে মাত্র ১০৫ রানে ইনিংস গুটিয়ে ৭ উইকেটের লজ্জার হার বরণ করে সরফরাজ আহমেদের দল। গতকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচ খেলেছে পাকিস্তান। পাকিস্তানি সংবাদমাধ্যম জিইও নিউজের সূত্রমতে, অস্ট্রেলিয়ার ম্যাচের পিচ নিয়ে খুশি নন সরফরাজ। পিচে এতটাই ঘাস যে এখানে কোন সুবিধাই পাবেন না স্পিনাররা। তার মতে, শুধু পাকিস্তানের সঙ্গেই এরকম কঠিন উইকেট বানানো হয়, ভারতের বেলায় হয় না। তার দাবি অস্ট্রেলিয়ার বিপক্ষেও ভারতকে স্পিন সহায়ক উইকেট বানিয়ে দিয়েছে আইসিসি। সরফরাজের এক ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম জিইও নিউজ লিখেছে, ‘পাকিস্তান অধিনায়ক বিস্মিত হয়ে গেছেন যে কেন শুধু ভারতের ম্যাচেই ব্যাটিং ও স্পিন সহায়ক উইকেট বানানো হয়। এসব উইকেট সবসময় উপমহাদেশের জন্য সুবিধাদায়ক। কিন্তু পাকিস্তানকে টুর্নামেন্টে সবসময় কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয় ঘাসের মতো উইকেটে খেলে।’  পিচের অবস্থা দেখে গতকাল টন্টনে একাদশে স্পেশালিস্ট স্পিনার নিয়ে নামেনি কোনো দল। দুই দলই চারজন পেসারকে নিয়ে মাঠে নামে। পিচে অনেক ঘাস থাকার কারণে এমন সিদ্ধান্ত বলে জানান ম্যাচে টস জয়ী অধিনায়ক সরফরাজ আহমেদ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আমিনুর

২০১৯-০৬-১২ ২০:৩৭:১৮

অস্ট্রেলিয়া এবং ভারত ছাড়া সব দেশ icc থেকে পদত্যাগ করা উচিৎ। অস্ট্রেলিয়া এবং ভারত এরা দুই দেশ খেলুক, অন্য কোনো দেশ এ দুই দেশের সাথে খেলা না করা উচিত

আপনার মতামত দিন

প্রকল্পের কেনাকাটায় সতর্ক থাকার নির্দেশনা প্রধানমন্ত্রীর

রাব্বানী পদত্যাগ না করলে ব্যবস্থা: নুর

ঢাবিতে যত অনিয়ম, বিতর্ক

পার্লামেন্ট স্থগিত করা নিয়ে বৃটিশ সুপ্রিম কোর্টে শুনানি শুরু

নবম সংবাদপত্র ওয়েজ বোর্ডের রোয়েদাদ বাস্তবসম্মত নয়

আমাকে এই জাহান্নাম থেকে রক্ষা করুন

কাউন্সিলে বড় পরিবর্তন আসছে আওয়ামী লীগে

পিয়াজে এত ঝাঁজ

ডেঙ্গুতে দু’মাসে ক্ষতি সাড়ে ৩০০ কোটির উপরে

যুদ্ধ চাই না, তবে যুদ্ধের জন্য প্রস্তুত আছি

‘আলামতে’ ঘুম ভাঙছে নেতাদের

মৃত্যুর আগে রিকশাচালককে যা বলেছিলেন রিফাত

আফগান প্রেসিডেন্টের নির্বাচনী সমাবেশে হামলায় নিহত ২৬

প্রত্যাবাসনে ত্রিদেশীয় বৈঠক ২৪শে সেপ্টেম্বর থাকছেন জাতিসংঘ মহাসচিবও

ছাত্রদল নেতাদের মতামত শুনলেন তারেক রহমান

প্রেস কাউন্সিলের বিজ্ঞপ্তি প্রত্যাহার চায় এলআরএফ