এবার ক্রিকেট ছাড়ার হুমকি দিলেন শাহজাদ

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস ডেস্ক | ১২ জুন ২০১৯, বুধবার
ক্রিকেট ছেড়ে দেবেন বলে আফগান বোর্ডকে হুমকি দিলেন মোহাম্মদ শাহজাদ। গত ৬ই জুন আফগান ওপেনার মোহাম্মদ শাহজাদকে আনফিট বলে বিশ্বকাপ দল থেকে বাদ দেয়া হয়। পরে নিজেকে পুরোপুরি ফিট বলে দাবি করেন শাহজাদ। এবং বলেন, আফগান ক্রিকেট বোর্ড তাকে জোর করেই দল থেকে বাদ দিয়ে দেশে পাঠিয়েছে। এবার শাহজাদ বললেন, ‘আমাকে ২০১৫ বিশ্বকাপ থেকেও ফিটনেস নেই বলে বাদ দেয়া হয়েছিল। এবারো একই কাজ করলো আফগান ক্রিকেট বোর্ড। আমি আমার বন্ধু ও পরিবারের সঙ্গে কথা বলবো। আমার হৃদয়ে এখন আর ক্রিকেট নেই।’ কাবুলে স্থানীয় সাংবাদিকদের শাহজাদ বলেন, খেলতে না পারলে আমি আর থাকবো না।
তারা (আফগানিস্তান ক্রিকেট বোর্ড) না চাইলে আমি খেলা ছেড়ে দেবো।
তবে শাহজাদের এমন অভিযোগ অস্বীকার করেছে আফগান ক্রিকেট বোর্ড। আফগানিস্তান ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়, সে (শাহজাদ) পুরোপুরি আনফিট একজন খেলোয়াড়। ডাক্তারি সার্টিফিকেট আইসিসির কাছে জমা দিয়েই শাহজাদের বদলি হিসেবে অন্য খেলোয়াড়কে দলে নেয়া হয়েছে। আফগান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী আসাদুল্লাহ খান মোহাম্মদ শাহজাদের অভিযোগ সম্পর্কে ইএসপিএন ক্রিকইনফোকে বলেন, ‘এটা পুরোপুরি ভুল যে, তাকে অনৈতিকভাবে দল থেকে বাদ দেয়া হয়েছে। আমরা আইসিসির কাছে তার ইনজুরি এবং ফিটনেস সম্পর্কিত মেডিক্যাল রিপোর্ট জমা দিয়েছি। তারা আমাদের কাছ থেকে সঠিক কাগজপত্র পেয়েই খেলোয়াড় পরিবর্তনের অনুমতি দিয়েছে।’ মোহাম্মদ শাহজাদ সম্পর্কে আফগান বোর্ডের প্রধান নির্বাহী বলেন, ‘সে (শাহজাদ) হচ্ছে আমাদের প্রধান ব্যাটসম্যান। তার মতো অন্য কেউ তো ব্যাট হাতে পার্থক্যটা তৈরি করে দিতে পারে না। তার মতো একজন মূল খেলোয়াড়কে দল থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত সত্যিই কঠিন।’ বাদ পরা নিয়ে শেহজাদ বলেন, ‘আমি অনুশীলন করলাম, ব্যাটিং ও কিপিং সেশন শেষ করে হোটেলে ফিরলাম। পরে আইসিসির এক বিবৃতিতে জানলাম আমি বিশ্বকাপে নেই। তখনই আমি জানলাম আমি ফিট নই।’
ওয়ানডেতে ২৭২৭ রান নিয়ে আফগানিস্তানের সর্বাধিক রান সংগ্রাহক মোহাম্মদ শাহজাদই। আফগানিস্তানের হয়ে ৮৫ ওয়ানডে খেলেছেন এই ওপেনার। খেলেছেন আফগানিস্তানের হয়ে প্রথম টেস্ট জয়ের ম্যাচেও।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ

কুমারখালীতে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১

ভুল উক্তি দিয়ে সমালোচিত ইমরান খান

ছবিতে আষাঢ়ের এক পশলা বৃষ্টি

হোয়াটসঅ্যাপে তালাক, মামলা করলেন স্ত্রী

এমপি রানার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আপিল

কদমতলীতে ছুরিকাঘাতে কিশোর নিহত

কুমিল্লায় মাদক মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ভারতের যে গ্রামে মৃতদের সঙ্গে বসবাস

চট্টগ্রামের ভেড়া মার্কেট বস্তিতে আগুন, শতাধিক ঘর পুড়ে ছাই

নারায়ণগঞ্জে গ্রেপ্তারের পর ১৬ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

কবি সুফিয়া কামাল যখন গুগল ডুডল!

উন্নয়নের সঙ্গে পরিবেশ রক্ষায় গুরুত্ব দেয়াও জরুরি: প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের ড্রোন ভূপাতিত করার দাবি ইরানের

যে রক্ষিতার এক রাতের উপার্জন ২০০০ পাউন্ড

সোনাগাজীতে অটোরিকশা চালককে গলা কেটে হত্যা