জাকির নায়েককে ফেরত না পাঠানোর অধিকার আছে মালয়েশিয়ার

শেষের পাতা

মানবজমিন ডেস্ক | ১২ জুন ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ১২:০৫
ধর্মীয় বক্তা ড. জাকির নায়েক যদি মনে করেন তাকে ফেরত পাঠানো হলে ন্যায়বিচার পাবেন না তাহলে তাকে ফেরত না পাঠানোর অধিকার আছে মালয়েশিয়ার। এমন মন্তব্য করেছেন মালয়েশিয়ার  প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। সোমবার তিনি জাসিনে লিপাত কাজাং এলাকায় সামর্থ্যের মধ্যে আবাসন বিষয়ক একটি স্কিম উদ্বোধন করার সময় বক্তব্য রাখছিলেন। এ সময় মাহাথির বলেন, গড়পড়তায় ড. জাকির মনে করেন, ভারতে তিনি ন্যায্য বিচার পাবেন না। এ খবর দিয়েছে মালয়েশিয়ার অনলাইন দ্য স্টার।
জাকির নায়েককে ফেরত পাঠানোর সঙ্গে তিনি   মালয়েশিয়ায় মঙ্গোলীয় মডেল আলতানতুয়া শাইরিবুকে হত্যার দায়ে অভিযুক্ত সিরুল আজহার উমরের প্রসঙ্গ টেনে আনেন। ওই মডেলকে হত্যার জন্য ২০১৫ সালে সিরুল আজহারকে মৃত্যুদণ্ড দেয়া হয়। তিনি ছিলেন ওই মডেলের সাবেক দেহরক্ষী। সিরুল আজহার আশ্রয় নিয়েছেন অস্ট্রেলিয়ায়।
তাকে ফেরত দিতে অস্ট্রেলিয়ার কাছে আহ্বান জানিয়েছে মালয়েশিয়া। কিন্তু ফেরত পাঠানো হলে তাকে ফাঁসিতে ঝোলানো হবে বলে অস্ট্রেলিয়ার আশঙ্কা। এ জন্য তারা সিরুল আজহারকে ফেরত পাঠাচ্ছে না। একই রকম অনুভূতি ড. জাকির নায়েকের ক্ষেত্রেও।

ইতিমধ্যে রিপোর্টে বলা হয়েছে, ভারতের আইন প্রয়োগকারীরা জাকির নায়েককে আটক করতে ইন্টারপোলের সহায়তা চাইবে। তার বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগে মালয়েশিয়া থেকে তারা ভারতে ফিরিয়ে নিতে চায়। এক্ষেত্রে মুম্বইয়ের একটি আদালত থেকে জাকির নায়েকের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা পাওয়ার জন্য কাজ করে যাচ্ছে আইনপ্রয়োগকারীরা। আগামী ১৯শে জুন এমন রায় পেতে পারে তারা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বৃষ্টি বাধা হবে না বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে

প্রেমের টানে ঘর ছেড়ে পুলিশ হেফাজতে প্রেমিকা

জনতার রায়ের কাছে মাথানত করেও রেহাই নেই

ভারতকে স্বস্তি দিতে...

ফ্রান্সজুড়ে রেড এলার্ট জারি

ওসি মোয়াজ্জেমকে ফেনী পুলিশের কাছে হস্তান্তর

শ্রীলঙ্কায় বাছবিচারহীনভাবে গ্রেপ্তার করা হচ্ছে মুসলিমদের

মাদারীপুরে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

শিশু সন্তানকে গলা কেটে হত্যা করল মা

মাদক ব্যবসার অভিযোগ করায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

ব্রহ্মপুত্র নদে নৌকাডুবিতে নারীর মৃত্যু, নিখোঁজ ১

‘এ নিয়ে আলাদা একটা পরিকল্পনা রয়েছে’

এক ইনিংসে রোহিতের চার রেকর্ড

ডিজিটাল আইনে ওসি মোয়াজ্জেম গ্রেপ্তার

পাকিস্তানের লজ্জার হার

টিকে থাকার লড়াই