রাজশাহীতে ইটভাটায় শ্রমিক নেতার লাশ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ও পুঠিয়া প্রতিনিধি | ১২ জুন ২০১৯, বুধবার
 রাজশাহীর একটি ইটভাটা থেকে এক শ্রমিক নেতার লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকালে জেলার পুঠিয়া উপজেলার কাঠালবাড়িয়া এলাকার একটি ইটভাটা থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত ব্যক্তির নাম নুরুল ইসলাম (৬৫)। তিনি উপজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি। সমপ্রতি উপজেলা শ্রমিক ইউনিয়নের অনুষ্ঠিত নির্বাচনে তিনি সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। উপজেলার বারঘরিয়া গ্রামে তার বাড়ি। সম্প্রতি অনুষ্ঠিত এই নির্বাচনকে কেন্দ্র করে এমন খুনের ঘটনা ঘটতে পারে বলে ধারণা করছে পুলিশ। নিহত শ্রমিক নেতার পরিবারের অভিযোগের পরিপ্রেক্ষিতে এমনটা সন্দেহ করা হচ্ছে বলে জানান পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহমেদ।
তিনি জানান, বাড়ি থেকে প্রায় তিন কিলোমিটার দূরে একটি ইটভাটায় লাশটি পড়ে ছিল। স্থানীয়রা দেখে পুলিশে খবর দেন। লাশের মাথা এবং পেটে আঘাতের চিহ্ন রয়েছে। তাকে হত্যা করা হয়েছে বলেই প্রাথমিকভাবে মনে হচ্ছে। এদিকে শ্রমিক নেতা নুরুল ইসলামকে হত্যার খবর ছড়িয়ে পড়লে সকালে পুঠিয়া উপজেলা সদরে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ শ্রমিকরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে যান চলাচল স্বাভাবিক হয়।
ওসি সকিলউদ্দিন আহমেদ জানান, কী কারণে হত্যা করা হতে পারে তা জানতে তদন্ত শুরু হয়েছে। তবে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে, নির্বাচনের কারণে তিনি খুন হতে পারে। এজন্য পরিবারের এমন অভিযোগ সর্বোচ্চ গুরুত্বের সাথে খতিয়ে দেখা হবে।  
আর নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। এ নিয়ে পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

হোয়াটসঅ্যাপে তালাক, মামলা করলেন স্ত্রী

এমপি রানার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আপিল

কদমতলীতে ছুরিকাঘাতে কিশোর নিহত

কুমিল্লায় মাদক মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ভারতের যে গ্রামে মৃতদের সঙ্গে বসবাস

চট্টগ্রামের ভেড়া মার্কেট বস্তিতে আগুন, শতাধিক ঘর পুড়ে ছাই

নারায়ণগঞ্জে গ্রেপ্তারের পর ১৬ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

কবি সুফিয়া কামাল যখন গুগল ডুডল!

উন্নয়নের সঙ্গে পরিবেশ রক্ষায় গুরুত্ব দেয়াও জরুরি: প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের ড্রোন ভূপাতিত করার দাবি ইরানের

যে রক্ষিতার এক রাতের উপার্জন ২০০০ পাউন্ড

সোনাগাজীতে অটোরিকশা চালককে গলা কেটে হত্যা

শিংনগর সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহত

৬৪ বাংলাদেশী সহ অভিবাসীদের বোট নোঙরের অনুমতি দিয়েছে তিউনিশিয়া

দেশে ফিরেছেন প্রেসিডেন্ট

রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ সেভেন স্টার গ্রুপ লিডার নিহত