রাজশাহীতে ইটভাটায় শ্রমিক নেতার লাশ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ও পুঠিয়া প্রতিনিধি | ১২ জুন ২০১৯, বুধবার
 রাজশাহীর একটি ইটভাটা থেকে এক শ্রমিক নেতার লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকালে জেলার পুঠিয়া উপজেলার কাঠালবাড়িয়া এলাকার একটি ইটভাটা থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত ব্যক্তির নাম নুরুল ইসলাম (৬৫)। তিনি উপজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি। সমপ্রতি উপজেলা শ্রমিক ইউনিয়নের অনুষ্ঠিত নির্বাচনে তিনি সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। উপজেলার বারঘরিয়া গ্রামে তার বাড়ি। সম্প্রতি অনুষ্ঠিত এই নির্বাচনকে কেন্দ্র করে এমন খুনের ঘটনা ঘটতে পারে বলে ধারণা করছে পুলিশ। নিহত শ্রমিক নেতার পরিবারের অভিযোগের পরিপ্রেক্ষিতে এমনটা সন্দেহ করা হচ্ছে বলে জানান পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহমেদ। তিনি জানান, বাড়ি থেকে প্রায় তিন কিলোমিটার দূরে একটি ইটভাটায় লাশটি পড়ে ছিল। স্থানীয়রা দেখে পুলিশে খবর দেন। লাশের মাথা এবং পেটে আঘাতের চিহ্ন রয়েছে। তাকে হত্যা করা হয়েছে বলেই প্রাথমিকভাবে মনে হচ্ছে। এদিকে শ্রমিক নেতা নুরুল ইসলামকে হত্যার খবর ছড়িয়ে পড়লে সকালে পুঠিয়া উপজেলা সদরে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ শ্রমিকরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে যান চলাচল স্বাভাবিক হয়।
ওসি সকিলউদ্দিন আহমেদ জানান, কী কারণে হত্যা করা হতে পারে তা জানতে তদন্ত শুরু হয়েছে। তবে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে, নির্বাচনের কারণে তিনি খুন হতে পারে। এজন্য পরিবারের এমন অভিযোগ সর্বোচ্চ গুরুত্বের সাথে খতিয়ে দেখা হবে।  
আর নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। এ নিয়ে পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

এনআরসি’র নামে আসামে যা হচ্ছে তা বিপজ্জনক

ছয় মাসে মালয়েশিয়ায় ৩৯৩ বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

এবার প্রক্টর-ছাত্রলীগ নেতার ফোনালাপ ফাঁস

সিনেট থেকে শোভনের পদত্যাগ, কী করবেন গোলাম রাব্বানী

দৃশ্যত কাশ্মীর নিয়ে মন্তব্য করায় আমাকে ভিসা দেয়া হয়নি

বিদেশ মিশনে নিয়োগ চেয়ে পুলিশের প্রস্তাব

খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে আটকে রাখা হয়েছে: মির্জা ফখরুল

আগুনে কি ইরানই ঘি ঢালছে?

আজ থেকে খোলাবাজারে পিয়াজ বিক্রি

জাপাকে ছেড়ে দিয়ে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাহার

মেট্রোরেলের নিরাপত্তায় পুলিশ ইউনিট গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর

ডেঙ্গুতে দুই শতাধিক মৃত্যুর তথ্য স্বাস্থ্য অধিদপ্তরে

নতুন ভিডিও ভাইরাল

সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনাম, সম্পাদক নঈম নিজাম

নবজাতক সারাকে ফেলে লাপাত্তা মা-বাবা

সিলেটের নিপার বিরুদ্ধে যে অভিযোগ প্রবাসী নাজমুলের