প্রথমবারের মতো ক্রিকেট বিশ্বকাপে জাপান

স্পোর্টস ডেস্ক

খেলা ১১ জুন ২০১৯, মঙ্গলবার

ক্রিকেট বিশ্বকাপে প্রথমবারের মতো জায়গা করে নিয়েছে জাপান। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নিবে তারা। ২০২০ সালের ১৭ই জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় টুর্নামেন্টটি শুরু হবে। ঘরের মাঠে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পূর্ব এশিয়া অঞ্চলের বাছাই পর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে দক্ষিণ আফ্রিকার টিকিট কাটলো জাপান। সামোয়া, পাপুয়া নিউগিনি, ভানুয়াতু এবং ফিজিকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জায়গা করে নিয়েছে তারা।
শনিবার প্রতিযোগিতার শেষ ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে ওয়াকওভার পায় জাপান। এর আগে সামোয়াকে ১৭৪ রানের বিশাল ব্যবধানে হারিয়েছিল তারা। এরপর ভানুয়াতুর বিপক্ষে ৭০ রানের জয় পায় জাপান। আর ফিজির বিপক্ষে চার উইকেটের জয় তুলে নিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপে নিশ্চিত করে দলটি।
জাপান ছাড়াও আফ্রিকা অঞ্চল থেকে এবার বিশ্বকাপে অংশ নেবে নাইজেরিয়া।
এশিয়া অঞ্চল থেকে সংযুক্ত আরব আমিরাত। আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের খেলা এখনো হয়নি। আমেরিকা অঞ্চল থেকে বাছাই পর্বে অংশ নিচ্ছে আর্জেন্টিনা, বারমুডা, কানাডা, সায়মান আইল্যান্ড ও যুক্তরাষ্ট্র।
২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজন করেছিল বাংলাদেশ। সে আসরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয় টাইগার যুবারা। টুর্নামেন্টে ভারতকে ৫ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ওয়েস্ট ইন্ডিজ।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

নাটকীয় জয় ম্যানইউর

২৭ সেপ্টেম্বর ২০২০

তিনদিনের ছুটিতে ক্রিকেটাররা

২৭ সেপ্টেম্বর ২০২০

শ্রীলঙ্কা সফরের জন্য ২৭ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০শে সেপ্টেম্বর ...

সেলিম-আসিফ চ্যাম্পিয়ন

২৭ সেপ্টেম্বর ২০২০

দাবানল সংসদ স্বাধীনতা দিবস দাবা ও ক্যারাম খেলা অনুষ্ঠিত হয়। দাবায় চ্যাম্পিয়ন হন সেলিম হোসেন ...

ছোট পর্দায় আজকের খেলা

২৭ সেপ্টেম্বর ২০২০

আইপিএল ২০২০রাজস্থান-পাঞ্জাব রাত ১টা(স্টার স্পোর্টস, গাজী টিভি)ইংলিশ প্রিমিয়ার লীগশেফিল্ড-লিডস বিকাল ৫টা



খেলা সর্বাধিক পঠিত