ছোট পর্দায় আজকের ঈদ

বিনোদন

| ১০ জুন ২০১৯, সোমবার
এটিএন বাংলায় ‘প্রেমের দুষ্টচক্র’
এটিএন বাংলায় ঈদের দিন থেকে ১০ম দিন পর্যন্ত রাত ৯টা ৩০ মিনিটে প্রচার হচ্ছে ১০ পর্বের ধারাবাহিক নাটক ‘প্রেমের দুষ্টচক্র’। শফিকুর রহমান শান্তনুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন কায়সার আহমেদ। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, নিলয় আলমগীর, প্রাণ রায়, অহনা, তাসনুভা তিশা, ফারহানা মিলি, আমিরুল ইসলাম চৌধুরী, মুকুল, সিরাজ, কাজী উজ্জ্বল প্রমুখ। নাটকের তিন নায়ক তিন রকমভাবে এই প্রেমের দুষ্টচক্রে আবদ্ধ। ঘটনাচক্রে তারা তিন বন্ধু। প্রথম বন্ধু শফিক, ত্রিশোর্ধ ব্যাচেলর যুবক। তার একমাত্র শখ হচ্ছে বাস, ট্যাক্সিক্যাবের সিট কভার, পাবলিক টয়লেটের দেয়াল বা টাকার গায়ে লেখা মেয়েদের মোবাইল ফোন নম্বর সংগ্রহ করা এবং সেসব নম্বরে ফোন করা। আরেক বন্ধু রনি বিবাহিত।
কিন্তু তার স্ত্রী সুহি এক দজ্জাল তরুণী। সুহি সব সময় রনিকে অকারণে সন্দেহ করে। সুহির সন্দেহ, অফিসে কোনো মেয়ে কলিগের সঙ্গে রনি পরকীয়া করছে। তৃতীয় বন্ধু রাজু প্লেবয় স্বভাবের ছেলে। একই সঙ্গে ঠগবাজ। একের পর এক মেয়ের সঙ্গে প্রেম করছে। আবার ছেড়ে দিচ্ছে।

চ্যানেল আইতে ‘ভোরের ট্রেন’
মাসুম শাহরিয়ারের রচনায় এ টেলিফিল্মে অভিনয় করেছেন সুবর্ণা মুস্তাফা, শারমিন আঁখি প্রমুখ। পরিচালনায় সাইদুর রহমান রাসেল। চ্যানেল আইতে প্রচার হবে আজ বিকাল ৪টা ৩০ মিনিটে। এর গল্পে দেখা যাবে, নদীর ধারে একটা মফস্বল শহর। বৃদ্ধা মাকে নিয়ে তিন ভাইয়ের যৌথ পরিবার। তিন ভাইয়ের স্ত্রী ছেলেমেয়ে নিয়ে আটজন এবং দুজন কাজের সহকারী। বড় ভাই আমজাদ সাহেব বাড়ির প্রধান। বাড়ির সবাই তাকে ভয় পায়। ছোট ভাই আদনান দু’বছর হয় বিয়ে করেছে। তার স্ত্রী রূপা কনসিভ করেছে। রূপার বয়স আঠারো-উনিশ। আর এই পরিবারের মেজো ভাই আলতাফ বছর পাঁচ আগে হঠাৎ করে মারা যায়। তার স্ত্রী শাহানা এবং মেয়ে জয়া এ বাড়িতেই থাকে। জয়া এবার এসএসসি পরীক্ষা দিয়েছে। পরীক্ষা যেদিন শেষ হয় তার পরদিনই কোনো এক পাত্রপক্ষ জয়াকে দেখতে আসে। জয়া বাধ্য হয়ে সেজেগুজে পাত্রপক্ষের সামনে গিয়ে বসে। আমজাদ সাহেবের কথার ওপর এ বাড়ির কেউ কথা বলে না। জয়া তার মার কাছে কান্নাকাটি করে। শাহানা তার ভাসুরকে ভয়ে ভয়ে বলে, এখন বিয়ে কি দরকার? আমজাদ সাহেব ধমক দেন। তিনি বলেন, পাত্র পছন্দ না হলে বলো আমি আরো পাত্র সন্ধান করবো। কিন্তু এ বাড়ির মেয়েদের এই বয়সেই বিয়ে হবে...।

এনটিভিতে ‘মতলব’
এনটিভিতে ঈদে প্রতিদিন রাত ৯টা ৪৫ মিনিটে প্রচার হচ্ছে ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘মতলব’। মীর সাব্বিরের রচনা ও পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন মীর সাব্বির, অহনা, উর্মিলা, ফারজানা চুমকি, এ্যানি খান, ওয়াহিদা মল্লিক জলি, মাসুম বাশার, আব্দুল্লাহ রানা, মাজনুন মিজান, মিলন ভট্টাচার্য্য, গুলশান আরা প্রমুখ। মতলব গ্রামের একজন সহজ সরল যুবক। পৃথিবীতে তার কেউ নেই। একা একাই থাকে সে।  খুব অলস প্রকৃতির। কাজকর্ম করার প্রতি তার আগ্রহও তেমন একটা দেখা যায় না। একদিন হঠাৎ গ্রামে আসে মতলবের বাল্যবন্ধু হারেস। মতলব হারেসের কাছে তার সমস্যার কথা খুলে বললে হারেস তাকে বিদেশ পাঠাবে বলে আশ্বস্ত করে, আর সঙ্গে করে একদিন ঢাকায় নিয়ে আসে। ঢাকায় আসার পর মতলবের জীবনে ঘটতে থাকে একের পর এক চমকপ্রদ ঘটনা।

বাংলাভিশনে ‘মাফ কইরা দেন’  
৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘মাফ কইরা দেন’ বাংলাভিশনে প্রচার হচ্ছে ঈদের দিন থেকে ৭ম দিন পর্যন্ত প্রতিদিন রাত ৮টা ৪০ মিনিটে। মাসুম শাহরিয়ারের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাজিন আহমেদ বাবু ও উজ্জ্বল মাহমুদ। নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, সাকিবা, কাজল সুবর্ণ, মাহমুদ ইসলাম মিঠু, শহীদুল্লাহ সবুজ, উজ্জ্বল মাহমুদ প্রমুখ।

দেশ টিভির মিউজিক্যাল লাইভে ফিডব্যাক
ঈদের সাতদিনের প্রতিদিন জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে পরিবেশিত হচ্ছে মিউজিক্যাল লাইভ। জনপ্রিয় বেশ কিছু শিল্পী নিয়ে এবার আয়োজন করা হয়েছে এ অনুষ্ঠান। দর্শকরা সরাসরি ফোনে কথা বলতে ও শিল্পীকে গানের জন্য অনুরোধ করতে পারছেন। আজ ঈদের ৬ষ্ঠ দিন গান পরিবেশন করবে ব্যান্ড ফিডব্যাক। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন ফারজানা বীথি।

বৈশাখী টিভিতে ‘মিস আমলাপাড়া’
বৈশাখী টিভিতে আজ দুপুর ২টা ২০ মিনিটে প্রচার হবে নাটক ‘মিস আমলাপাড়া’। জাকির হোসেন উজ্জ্বলের রচনা ও মিলন ভট্টের পরিচালনায় নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, আনিকা কবির শখ, কচি খন্দকার, মিলন ভট্ট, জামিল হোসেন, পাপিয়া প্রমুখ।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন টুকু ও সেলিমা

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে ১৫৯০ কোটি টাকা দান করলেন মার্কিন ধনকুবের

বরিশালে রাতের আধারে যুবককে কোপালো অস্ত্রধারীরা

বায়তুল মোকাররম মসজিদ মার্কেটে আগুন

প্রেমের টানে জার্মান যুবতী বাংলাদেশে, ইসলাম গ্রহণ!

হোসেনপুরে চয়ন হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

মাদারীপুরের কলেজছাত্র হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

দিনে ৩৭০০০ মানুষ বাস্তুচ্যুত হচ্ছেন বিশ্বে

হত্যামিশনে গিয়ে গণপিটুনিতে নিহত, বোমা বিস্ফোরণে আহত ২

রাজধানীতে ছুরিকাঘাতে মুদি ব্যবসায়ীর মৃত্যু

জাবিতে সিনেটে ফের ভরাডুবি ভিসিজোটের

ট্রাম্পের দ্বিতীয় দফা নির্বাচনের প্রচারণা শুরু

স্কুলে শিক্ষা বঞ্চিত হয়ে মাদ্রাসায় ঝুঁকছে রোহিঙ্গা শিশুরা, বাড়ছে উগ্রবাদের আশঙ্কা

‘নাটকে রাষ্ট্রীয়ভাবে অ্যাওয়ার্ড প্রদান করা হোক’

দুর্বার বাংলাদেশ স্বপ্নে বিভোর

বিশেষ বরাদ্দের চাল-গমের জন্য তদবিরবাজদের ভিড়