হার দিয়ে জুভেন্টাসের মৌসুম শেষ

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৭ মে ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ৫:১৬
হার দিয়েই সিরি আ ফুটবল লীগের মৌসুমটা শেষ করলো জুভেন্টাস। রোববার মৌসুমের শেষ ম্যাচে সাম্পদোরিয়ার বিপক্ষে ২-০ গোলে হার দেখে আসরে শিরোপাধারীরা। সিরি আ লীগের শিরোপা আগেই নিশ্চিত করেছে জুভিরা। গত ২০শে এপ্রিল ফিওরেন্তিনাকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জিতে জুভেন্টাস। কিন্তু শিরোপা জয়ের পর টানা পাঁচ ম্যাচে জয়হীন তুরিনের বুড়িরা (৩ ড্র, ২ হার)। আর জুভেন্টাসের হয়ে বিদায় ম্যাচ কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রির। ৫১ বছর বয়সি ইতালিয়ান এই কোচ আগেই ঘোষণা দিয়ে রেখেছিলেন, মৌসুম শেষে ক্লাব ছাড়ছেন তিনি। তাই জয় উপহার দিয়ে কোচের বিদায়টা স্মরনীয় করে রাখাতে চেয়েছিল জুভেন্টাস।
উল্টো সাম্পদোরিয়ার কাছে ম্যাচের শেষ মুহুর্তের জোড়া গোলে হার দিয়েই মৌসুম শেষ করে আসরের চ্যাম্পয়নরা। মাসিমিলিয়ানো আলেগ্রি জুভেন্টাসের পাঁচ বছর কোচের দায়িত্ব পালন করেন। তার দায়িত্বে পাঁচ মৌসুমে সিরি আ লিগের শিরোপা জিতেছেন ও চারটি কোপা ইতালিয়ার ট্রফি জিতেছেন।

এদিন ক্রিস্টিয়ানো রোনলদোকে বিশ্রামে রেখেই মাঠে নামে কোচ আলেগ্রির দল। মাঠে রোনালদোর অনুপস্থিতি টের পেয়েছে জুভেন্টাস। পুরো ম্যাচের ১১ শট নিয়েছে জুভেন্টাস, অনটার্গেটে মাত্র একটি। আর সাম্পদোরিয়া শট ১৫টি, যেখানে গোলমুখে ৩টি শট নিয়েছে তারা। তবে এক সময় মনে হচ্ছিলো গোলশূন্য ড্রর দিকে যাচ্ছে ম্যাচটি। কিন্তু ম্যাচের ৮৪তম মিনিটে গ্রেগরি ডেফরেলের গোলে এগিয়ে যায় সাম্পদেরিয়া। ডি বক্সের ভিতরে দুর্বল শটে বল জালে জাড়ন এই ফরাসি ফরোয়ার্ড। ম্যাচের যোগ করা সময় ব্যবধান দ্বিগুন করেন ইতালিয়ান জিয়ানলুকা কাপরারি। ফিকিক থেকে জয়সূচক গোলটি করেন তিনি। জুভেন্টাস ৩৮ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে লীগ শেষ করে দ্বিতীয় স্থানে থাকা নাপোলির সংগ্রহ ৭৯ পয়েন্ট।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন